যুব টেস্টেও জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রোববার
চট্টগ্রামে প্রথম যুব টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দাপট দেখাচ্ছে বাংলাদেশ। গতকাল তৃতীয় দিন শেষে স্বাগতিক বোলারদের কাছে দ্বিতীয় ইনিংসে অসহায় ইংলিশরা। ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে এদিন খেলা শেষ করেছে তারা। ৪ উইকেট হাতে রেখে এখনো ২৯ রানে পিছিয়ে ইংল্যান্ড। বাকি উইকেটগুলো দ্রুত নিতে পারলে চারদিনের এই টেস্টে ইনিংস ব্যবধানে জয়ের সম্ভাবনা বাংলাদেশের সামনে। অবশ্য ইংল্যান্ড লিড পেয়ে গেলেও লক্ষ্যটা বড় হোক, চাইবে না স্বাগতিকরা। প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ২৮০ রান। জবাবে বাংলাদেশ ৯ উইকেটে ৩৯৮ রানে ইনিংস ঘোষণা করে।
১১৮ রানে পিছিয়ে থেকে ইংল্যান্ড খেলতে নামে দ্বিতীয় ইনিংস। মাত্র ২০ রানে প্রথম উইকেট হারায় তারা। জর্জ ব্যালডারসন ১০ রানে মিনহাজুর রহমানের শিকার হন। এরপর বেন চার্লসওর্থ ও লুইস গোল্ডসওর্থির জুটি প্রতিরোধ গড়েছিল। কিন্তু আসাদউল্লাহ গালিবের ব্রেকথ্রু ভাঙন ধরায় সফরকারীদের ব্যাটিং লাইনে। ৩২ রানের এই জুটি ভেঙে টানা তিন ওভারে ৩ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান বাংলাদেশি বোলার। চার্লসওর্থ ২০, গোল্ডসওর্থি ১৭ ও জেমি স্মিথ শূন্য রানের শিকার হন।
৫৮ রানে ৪ উইকেট হারানো ইংল্যান্ড আর ঘুরে দাঁড়াতে পারেনি। এরপর অধিনায়ক টম ল্যামোনবি ১২ রানে ও ড্যান মোসলে ৪ রানে ফিরে যান। জর্জ হিল ১২ রানে অপরাজিত ছিলেন। অন্য প্রান্তে হলম্যান তিন বল খেলেও রানের খাতা না খুলে দিন শেষ করেন।
গালিব এদিন সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন। দুটি পান মিনহাজুর।
৫ উইকেটে ২৬৬ রানে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ৫৬ রানে অপরাজিত ছিলেন আকবর আলী। শাহাদত হোসেনের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন অধিনায়ক। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন ৯৭ বলে ৮২ রান, ১১টি চার ও ১ ছয়ের কল্যাণে।
শাহাদতের ইনিংস সেরা স্কোরে বাংলাদেশ প্রায় চারশর ঘরে রান তোলে। তিনি ৮৪ রানে আউট হলে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। তার ১১৪ বলের ইনিংস ছিল ১২টি চার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রেসিডেন্টের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

আইও- পিপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

চোর বলিনি: শমী কায়সার (অডিও)

৩০ এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

জানাজায় হাজারো মানুষ, চিরনিদ্রায় জায়ান

পাশে আছি, থাকব

আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক

শ্রীলংকার পুলিশ প্রধান ও প্রতিরক্ষা মন্ত্রীকে পদত্যাগ করতে বলেছেন সিরিসেনা

৪ আসামী রিমান্ডে

৭ কলেজে সমস্যার কথা স্বীকার ঢাবি কর্তৃপক্ষের, অবরোধ প্রত্যাহার

ব্লাস্ট রোগে পুড়ছে কৃষকের ধান

শ্রীলঙ্কায় হামলাকারীরা সুশিক্ষিত, মধ্যবিত্ত পরিবারের

চাঁদা না পেয়ে ফরিদপুরে ৭ জনকে কুপিয়ে জখম

চাঁপাইনবাবগঞ্জে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, আটক ৩

স্কুল শিক্ষিকাকে শ্লীলতাহানি-মারপিট, ছবি ফেসবুকে, গ্রেপ্তার ১

ভাঙন থেকে ভিটামাটি রক্ষায় লক্ষ্মীপুরে মানববন্ধন