যুব টেস্টেও জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রোববার
চট্টগ্রামে প্রথম যুব টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে দাপট দেখাচ্ছে বাংলাদেশ। গতকাল তৃতীয় দিন শেষে স্বাগতিক বোলারদের কাছে দ্বিতীয় ইনিংসে অসহায় ইংলিশরা। ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে এদিন খেলা শেষ করেছে তারা। ৪ উইকেট হাতে রেখে এখনো ২৯ রানে পিছিয়ে ইংল্যান্ড। বাকি উইকেটগুলো দ্রুত নিতে পারলে চারদিনের এই টেস্টে ইনিংস ব্যবধানে জয়ের সম্ভাবনা বাংলাদেশের সামনে। অবশ্য ইংল্যান্ড লিড পেয়ে গেলেও লক্ষ্যটা বড় হোক, চাইবে না স্বাগতিকরা। প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ২৮০ রান। জবাবে বাংলাদেশ ৯ উইকেটে ৩৯৮ রানে ইনিংস ঘোষণা করে।
১১৮ রানে পিছিয়ে থেকে ইংল্যান্ড খেলতে নামে দ্বিতীয় ইনিংস। মাত্র ২০ রানে প্রথম উইকেট হারায় তারা। জর্জ ব্যালডারসন ১০ রানে মিনহাজুর রহমানের শিকার হন। এরপর বেন চার্লসওর্থ ও লুইস গোল্ডসওর্থির জুটি প্রতিরোধ গড়েছিল। কিন্তু আসাদউল্লাহ গালিবের ব্রেকথ্রু ভাঙন ধরায় সফরকারীদের ব্যাটিং লাইনে। ৩২ রানের এই জুটি ভেঙে টানা তিন ওভারে ৩ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান বাংলাদেশি বোলার। চার্লসওর্থ ২০, গোল্ডসওর্থি ১৭ ও জেমি স্মিথ শূন্য রানের শিকার হন।
৫৮ রানে ৪ উইকেট হারানো ইংল্যান্ড আর ঘুরে দাঁড়াতে পারেনি। এরপর অধিনায়ক টম ল্যামোনবি ১২ রানে ও ড্যান মোসলে ৪ রানে ফিরে যান। জর্জ হিল ১২ রানে অপরাজিত ছিলেন। অন্য প্রান্তে হলম্যান তিন বল খেলেও রানের খাতা না খুলে দিন শেষ করেন।
গালিব এদিন সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন। দুটি পান মিনহাজুর।
৫ উইকেটে ২৬৬ রানে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ৫৬ রানে অপরাজিত ছিলেন আকবর আলী। শাহাদত হোসেনের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন অধিনায়ক। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন ৯৭ বলে ৮২ রান, ১১টি চার ও ১ ছয়ের কল্যাণে।
শাহাদতের ইনিংস সেরা স্কোরে বাংলাদেশ প্রায় চারশর ঘরে রান তোলে। তিনি ৮৪ রানে আউট হলে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। তার ১১৪ বলের ইনিংস ছিল ১২টি চার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

ভারত ও পাকিস্তান দুই দেশই সুর চড়াচ্ছে

বোনের খোঁজে দিশেহারা ভাই

বিয়ের দাওয়াত না দেয়ায় বরের উপর হামলা

অনিশ্চিত ভবিষ্যতের পথে শামছলের পরিবার

পশ্চিমবঙ্গে মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত

সরকারের অবহেলা খতিয়ে দেখবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্ত কমিটি

কেন্দ্রীয় নেতারা কেন ব্যর্থ হলেন সেই উত্তর চান প্রার্থীরা

মাকে খুঁজছে অবুঝ সানিন

যুক্তরাষ্ট্র চাইলে আরেকটি ‘কিউবার মিসাইল সংকটের’ জন্য প্রস্তুত রাশিয়া

বাড়াবাড়ি করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধের নির্দেশ

টার্গেটে বিশ্বের সব থেকে বড় বাংলা ব্লগ

সিলিন্ডার গ্যাসের বিকল্প খুঁজছি: কাদের

ডিএনএ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করছে সিআইডি

গ্যাস সংকটে চকবাজারের বাসিন্দারা

ইসলামিক স্টেটের ১৩ সন্ত্রাসীকে আটক করেছে ইরানী গোয়েন্দারা