বিআরটিএ কর্মকর্তাদের কাদের- কোনো কমিশন নিই না, তাই বদনামের ভাগীদারও হবো না

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৪ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার
বিআরটিএ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দালাল, দুর্নীতি, অনিয়মের কারণে অতীতে বিআরটিএর অনেক দুর্নাম ছিল। ভবিষ্যতে এমন হোক, তা আমি চাই না। আমি কারো কাছ থেকে কোনো কমিশন নিই না, তাই কোনো বদনামের  পৃষ্ঠা ১৭ কলাম ৪
 ভাগীদারও হবো না।  কিন্তু পত্রিকায় রিপোর্ট হলে তার দায় এড়াতে পারি না। তাই যাদের কারণে বিআরটিএ’র সুনাম নষ্ট হবে, তাদের সংশোধন হতে নির্দেশ দিচ্ছি। তা না হলে আইন মতে ব্যবস্থা নেয়া হবে। গতকাল রাজধানীর বনানীতে নবনির্মিত বিআরটিএ ভবনে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্মকর্তাদের সঙ্গে এ মতবিনিময় সভা হয়।
ওবায়দুল কাদের বলেন, বিআরটিএ’র অনিয়ম-দুর্নীতি নিয়ে আগে খুবই বিব্রত ছিলাম। বিভিন্ন সময় অভিযান চালিয়েছি, ভিজিট করেছি- আগের তুলনায় পরিস্থিতি অনেকটা ভালো হয়েছে।
অভিযোগ আগের মতো ততটা  নেই। এরপরও ভেতরে সমস্যা আছে। আর এজন্যই বিআরটিএতে এখন পুরোপুরি ডিজিটালাইজেশন প্রক্রিয়া শুরু হয়েছে। তাই যারা দুর্নীতি করছেন, ব্যাড প্র্যাকটিস করছেন তারা দ্রুত সংশোধন হয়ে যান। আপনারা স্বচ্ছতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করুন। আমরা নির্বাচনী অঙ্গীকার-ওয়াদা পূরণ করতে চাই। নতুন সরকারের বার্তা- বাংলাদেশকে আমরা দুর্নীতিমুক্ত করতে চাই। তিনি বলেন, বিআরটিএ’র ভেতরে-বাহিরে দালালের এখনো দৌরাত্ম্য। ভেতরের সঙ্গে যোগসাজশ না থাকলে কীভাবে বাহির থেকে দালালরা ভেতরে এসে কাজ করে। এ বিষয়ে নিজেরা সংশোধন হয়ে যান। বিআরটিএতে যেন আর দালাল না দেখি। মন্ত্রী বলেন, বিআরটিএ যোগ্য জনবল বাড়ানোসহ প্রতিষ্ঠানটির গতি ফেরাতে যা যা দরকার সবই করা হবে। পাশাপাশি বিভিন্ন সেতুর টোল আদায়ে যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সে বিষয়েও নির্দেশ দেয় সেতুমন্ত্রী। এসময় কিশোরগঞ্জ-১ আসন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, কিশোরগঞ্জ-১ আসন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র ও দুই সিটির মোট ৩৬ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আগামী ২৬শে জানুয়ারি চূড়ান্ত করা হবে। আগের নির্ধারিত মেয়র প্রার্থীই এবার ডিএনসিসি নির্বাচনে দলের টিকিট পাচ্ছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, ডিএনসিসিতে মেয়র পদে নতুন করে আবার মনোনয়ন দেয়া হবে। আর আগের প্রার্থী ফের দলের টিকিট পাবেন কিনা, তা নির্ধারণ করবে সংশ্লিষ্ট মনোনয়ন বোর্ড। আশা করি সিটি নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। একই দিনে সৈয়দ আশরাফুল ইসলামের আসনে উপ-নির্বাচনে দলের প্রার্থী ঘোষণা করা হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২৬শে জানুয়ারি কিশোরগঞ্জে সৈয়দ আশরাফুল ইসলামের আসনেও উপনির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে। সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারে কেউ যোগ্য থাকলে তিনিও মনোনয়ন পেতে পারেন। তবে সবকিছুর আগে যোগ্য ও জনপ্রিয় ব্যক্তিরাই মনোনয়নের দৌড়ে এগিয়ে থাকবেন বলে জানান তিনি। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আন্দোলনের ডাকের বিষয়ে তিনি বলেন, গত ১০ বছরেও বিএনপি কোনো আন্দালন গড়ে তুলতে পারেনি। ৩০শে ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ের পর এখন আর দেশের মানুষ কোনো আন্দোলনের মুডে নেই। তারা শান্তি ও দেশের উন্নয়নের কথা ভাবছেন। নিজের দলীয় কর্মিদের চাঙ্গা রাখতেই মির্জা ফখরুল আন্দোলনের কথা বলছেন বলেও জানান তিনি।  




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বোন মরল ক্যান্সারে, আর ভাই আগুনে

আসামে সস্তা মদপানে ৮৫ জনের মৃত্যু

অষ্টম শ্রেণী পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

জমি খুড়তেই বেরোল স্বর্ণমুদ্রা

ধামরাইয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

ভারতে আগুনে পুড়ে ভস্ম ৩০০ গাড়ি

চুড়িহাট্টায় যেভাবে আগুনের সূত্রপাত (ভিডিও)

ভারতের আসামে বিষাক্ত মদ পানে মৃতের সংখ্যা ৮৪

যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

যৌন অপরাধে আত্মসমর্পণ করলেন আর কেলি

যুদ্ধ কোনো পিকনিক নয়

‘পুনর্গঠিত হচ্ছে বিএনপি’

পুরান ঢাকার কেমিক্যাল উচ্ছেদ অভিযান শুরু

চীনের সঙ্গে ১০০০ কোটি ডলারের চুক্তি সৌদি ক্রাউন প্রিন্সের

‘বাচ্চাটা নিয়া অনেক স্বপ্ন ছিল ওর বাবার’ (ভিডিও)

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু