সাংবাদিকদের জন্য ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২৪ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:১২
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের জন্য ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি। আমাদের নির্বাচনী ইশতেহারে সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা করার কথা বলা হয়েছে। গতকাল সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে একথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে। বিএসআরএফের সভাপতি শ্যামল সরকারের সভাপতিত্বে সংলাপে ফোরামের যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। সাংবাদিকদের জন্য এই সরকার আবাসিক প্লট দেয়ার পরিকল্পনা নেবে কিনা- এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, আমাদের নির্বাচনী ইশতেহারে বলা আছে সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা করা, সাংবাদিকদের জন্য ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি।

ফ্ল্যাট নির্মাণের পর কারা পাবে তা সাংবাদিক সমিতিগুলোই ঠিক করবে, কীভাবে সাংবাদিকরা তা পাবে। তবে নির্বাচনী ইশতেহারে থাকা আবাসনের বিষয়টি আমরা ইনশাআল্লাহ বাস্তবায়ন করবো।
বিএনপি নেতারা ৩০শে ডিসেম্বরকে ‘জাতীয় বিপর্যয় দিবস’ পালনের কথা বলেছেন- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বলেছে জাতীয় বিপর্যয়- এটি আসলে বিএনপির মহাবিপর্যয়, সেটা তারা পালন করতে পারে।

তিনি বলেন, একটি নির্বাচন করার আগে যে প্রস্তুতি দরকার, যে প্রক্রিয়াগুলো অনুসরণ করা দরকার-বিএনপির সবকিছু ছিল ত্রুটিযুক্ত, নিয়োগ বাণিজ্যের মাধ্যমে ৮০০ ক্যান্ডিডেটকে নমিনেশন দেয়া আমাদের দেশে কখনও ঘটেনি। হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম নির্বাচিত হয়েছেন তাকে অভিনন্দন, দলের মহাসচিব হিসেবে তিনি প্রচণ্ডভাবে ব্যর্থ হয়েছেন। এটি বাস্তবতা। বিএনপি উপজেলা নির্বাচনে নাও অংশ নিতে পারে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালের ৫ই জানুয়ারি নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি যেমন আত্মহননের পথ বেছে নিয়েছিল। তারা যদি আবার উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করে তবে ২০১৪ সালে অংশগ্রহণ না করার মতো মহাভুল করবে। আমি মনে করি, বিএনপি দলগতভাবে অংশগ্রহণ না করলেও বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশগ্রহণ করবেন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বেরিয়েছে যে, নির্বাচনের পরদিন নির্বাচনকে সুষ্ঠু বললেও সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশনের কোনো কোনো পর্যবেক্ষক এখন নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন তুলছেন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, প্রথমত ইলেকশন অবজারভাররা যারা এসেছিলেন তারা একবাক্যে বলেছেন নির্বাচন অত্যন্ত সুষ্ঠু, অবাধ ও উৎসবমুখর হয়েছে। এখন কারা কোথা থেকে বক্তব্য নিয়ে পত্রিকায় প্রতিবেদন ছাপিয়েছেন, তা অনুসন্ধান করার বিষয়- কার সঙ্গে কোথায় কথা বলেছে।

তারা জনসম্মুখে যা বলেছে, সেটি হচ্ছে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। ডিএফপির মিডিয়া তালিকায় শীর্ষে অনেক অখ্যাত পত্রিকা দেখা যায়, এ বিষয়ে আপনি কোনো পদক্ষেপ নেবেন কিনা- জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি ইতিমধ্যে দেখেছি। এ বিষয়গুলো দেখছি। আমি দায়িত্ব নিয়েছি দু’সপ্তাহ হলো। এটা আসলে বাস্তবসম্মত করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে। ওয়েজবোর্ড ঘোষণার পর মুষ্টিমেয় কয়েকটি পত্রিকা তা বাস্তবায়ন করে বাকিরা করে না।

এক্ষেত্রে আপনি কী ভূমিকা রাখবেন- এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ওয়েজবোর্ড যাতে বাস্তবায়ন হয় সেজন্য আমরা মালিক পক্ষের সঙ্গেও আলোচনায় বসবো। আপনাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে সজ্জন ব্যক্তি বলেছেন- আপনি তাকে কী হিসেবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম সজ্জন ব্যক্তি আমিও বলবো, তবে তিনি খুব সুন্দর করে মিথ্যা কথা বলতে পারেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sm mozibur

২০১৯-০১-২৪ ০৫:২১:০৬

হলুদ মিডিয়া তো আপনাদের চাটুকারিতায় নিয়জিত। আর ফ্লাট পেলে তো কথই নাই।

আপনার মতামত দিন

নববধূকে সিগারেটের আগুনে ছ্যাঁকার অভিযোগ, মামলা

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

৩০ এপ্রিলের মধ্যে বিএনপির বাকিরাও শপথ নেবেন : হানিফ

লাবণ্যকে বহনকারী মোটরবাইক চালক আটক

সরকারের চাপে শপথ নিচ্ছে বিএনপির নির্বাচিতরা

‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

‘সাংগ্রি-লা হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি’

শ্রীলঙ্কায় হামলার আশঙ্কা, মসজিদ বা গির্জায় প্রার্থনা না করার আহ্বান

নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ইরাকে ৪৫ বাংলাদেশী শ্রমিক উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

কথিত বাংলাদেশী অভিবাসী ইস্যুতে উত্তপ্ত ভারতের সুপ্রিম কোর্টের বেঞ্চ

‘মাসের ত্রিশ দিনই ক্যামেরার সামনে থাকতে হচ্ছে’

বগুড়া জেলা বিএনপির সভাপতিকে শোকজ

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

প্রয়োজন হলে ফের ইমরানের সঙ্গে কথা বলবেন মুনমুন সেন