বিমান দুর্ঘটনায় নিখোঁজ ফুটবলারের শেষ বার্তা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১০:৩৭
সোমবার রাতে ফ্রান্স থেকে ইংল্যান্ডগামী একটি ছোট বিমান নিখোঁজ হয়েছে বলে জানিয়েছে ফরাসি পুলিশ। আর বিমানটির যাত্রী হিসেবে ছিলেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা। গত শনিবার ফরাসি ক্লাব নতঁ  থেকে ১৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে নাম লেখান ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাব কার্ডিফ সিটিতে। যা ছিল কার্ডিফ সিটির ইতিহাসে সবচেয়ে বড় ট্রান্সফারের রেকর্ড। ফরাসি লীগে গত কয়েক বছরে দারুণ ছন্দে আছেন এই ২৮ বছর বয়সী আর্জেন্টাইন স্ট্রাইকার। টানা তিন মৌসুমে নতেঁর জার্সিতে করেছেন ৩২ গোল। ২০১৬-২০১৭ ও ২০১৭-২০১৮ মৌসুমে যথাক্রমে ১৫ ও ১৪ গোল পান সালা। চলতি মৌসুমে নতেঁর জার্সিতে ১৩ গোল নিয়ে ফ্রেঞ্চ লীগ ওয়ানে সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন তিনি।
নতুন ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দেয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন সালা। ফরাসি পুলিশের তথ্য অনুসারে ফ্রান্সের শহর নতেঁ থেকে কার্ডিফ সিটির উদ্দেশ্যে পিপার মালিবো নামক বিমান ছেড়ে যায়। বিমানে যাত্রী ছিলেন মাত্র দু’জন। এদের মধ্যে একজন ছিলেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা এবং আরেক যাত্রীর পরিচয় এখনো মেলেনি। বিমানটি ইংলিশ চ্যানেল পাড়ি দেয়ার সময় রাডার হতে বিচ্ছিন্ন হয়ে পড়ে। ইংলিশ চ্যানেলের দ্বীপ গুরেনসের পুলিশ জানিয়েছে নিখোঁজ বিমানের এখনো সন্ধান পাওয়া যায়নি। বিমানটি নিখোঁজ হওয়ার পর দুটি লাইফবোট  এবং পাঁচটি হেলিকপ্টার নিয়ে উদ্ধার অভিযানে নামে স্থানীয় কোস্টগার্ড। উদ্ধার অভিযানে স্থানীয় কোস্ট গার্ডের সঙ্গে যোগ দেয় ফরাসি সেনাবাহিনী। গতকাল আর্জেন্টাইন গণমাধ্যম জানায়, বিপদের কথা টের পেয়ে সালা সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটস আপের মাধ্যমে তার বাবার কাছে বার্তা পাঠান। বার্তায় সালা বলেন, আমি কার্ডিফের উদ্দেশ্যে যে বিমানে যাচ্ছি সেটা বোধ হয় ভেঙে পড়বে। যদি দেড় ঘণ্টার মধ্যে আমার কাছ থেকে কোন বার্তা না পাও তাহলে কাউকে আমাকে খোঁজার জন্য পাঠিয়ে দিয়। বাবা, আমার খুব ভয় করছে।
এর আগে ২০১৬ সালে ব্রাজিলিয়ান ফুটবল ক্লাব শাপেকোয়েন্সের পুরো দল এক বিমান দুর্ঘটনার শিকার হয়। ‘লামিয়া ফ্লাইট ২৯৩৩’ নামে একটি বিমান শাপেকোয়েন্স ক্লাবের খেলোয়াড়দের নিয়ে বলভিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছিল। বিমানটি যাত্রাপথে জ্বালানি সংকটের কারণে  কলম্বিয়াতে বিধ্বস্ত হয়। বিমানে থাকা ৭৭ জন যাত্রীর মধ্যে ৭১ জন প্রাণ হারান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন