ঢাকা উত্তরে মনোনয়নপত্র নিয়েছেন দুজন

সৈয়দ আশরাফের আসনে লড়াই করতে চান ৩ প্রার্থী

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২৪ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার
জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনের নির্বাচনে আওয়ামী লীগের টিকিট পেতে প্রথম দিনেই ফরম কিনেছেন তিনজন। তারা হলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদ্য প্রয়াত সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়েতুল ইসলাম, প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছেলে রাসেল আহমেদ তুহিন ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আজিজুল হক।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্যবসায়ী আতিকুল ইসলাম ও ব্যবসায়ী আদম তমিজী হক। গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তাদের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন। গতকাল দুপুরে সৈয়দ শাফায়েতুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। গত ৩০শে ডিসেম্বরের নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হলেও তিনি শপথ নেয়ার আগেই মারা যান। তিনি শপথ গ্রহণ করতে না পারায় এই আসনে পুনঃনির্বাচন হবে আগামী ২৮শে ফেব্রুয়ারি।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১শে জানুয়ারি, ৩রা ফেব্রুয়ারি বাছাই আর ১০ই ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

প্রসঙ্গত, সৈয়দ আশরাফুল ইসলাম গত ৩রা জানুয়ারি ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সেদিনই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ীদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। এদিকে গতকাল বিকালে ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে আতিকুল ইসলামের পক্ষে তার চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন যুবরাজ মনোনয়ন ফরম কেনেন। বুধবার থেকে জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনে, ডিএনসিসি, তিন পৌরসভা ও ৩০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। চলবে আগামীকাল পর্যন্ত। অন্যদিকে ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হলেও হাইকোর্টের রায়ে তা স্থগিত হয়ে যায়। ওই সময় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন ব্যবসায়ী আতিকুল ইসলাম।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোট হয়েছে রাতেই, নেতাদের প্রতিও ক্ষোভ

নাটেশ্বরের ঘরে ঘরে কান্না

গাড়িতে গাড়িতে ‘গ্যাস বোমা’

রাসায়নিকের গোডাউন ওয়াহেদ ম্যানশন

সরকারকে দায়ী করে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন: তথ্যমন্ত্রী

চ্যালেঞ্জ ছুড়ে সিলেটে মাঠে ৫ বিদ্রোহী আওয়ামী লীগে দ্বিধাবিভক্তি

সড়কে মৃত্যুর মিছিল যেন স্বাভাবিক

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

গা ঢাকা দিয়েছেন গোডাউন মালিকরা

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

কোথায় হারালো দুই বোন

আজিমপুরে শোকের মাতম

কান্নায় ভারি হয়ে উঠেছে বাতাস

কন্যার স্মৃতিতে পিতা

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

দরিদ্র্যতা নয় লোভের বলি