স্বাস্থ্য অধিদপ্তরের আফজালের সব সম্পদ জব্দের নির্দেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, ৯:২২
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষক আবজাল হোসেনের সকল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালতের ইমরুল কায়েস এ আদেশ দেন।
দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। দুদক কর্মকর্তা প্রণব জানান, দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদের মালিক বনে যাওয়া আবজাল ও তার স্ত্রীর সব স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করতে আদালতে আবেদন করা হয়েছিল।  ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত।
এদিকে আদালতের নির্দেশনার পর সব সম্পদের তথ্য চেয়ে আবজাল হোসেনকে নির্দেশ দিয়েছে দুদক।

জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় শ্রেণির এক কর্মচারির ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া ও মালয়েশিয়ায় রয়েছে অর্ধডজন অত্যাধুনিক বাড়ি ও প্লট। এ ছাড়া নামে-বেনামে রয়েছে শত শত কোটি টাকা। দেশে স্ত্রী ও নিজের নামে অন্তত পাঁচটি বাড়ি, আটটি ফ্ল্যাট, শতাধিক বিঘা জমি ছাড়াও আছে হাজার কোটি টাকার ব্যবসা-বাণিজ্য। সর্বাধুনিক মডেলের পাঁচটি গাড়ির মালিক তিনি। দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুপারিশের পরিপ্রেক্ষিতে চাকরি থেকে আবজালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

MD. Lokman

২০১৯-০১-২৩ ০৭:৪৫:১২

Not new innovation.

Quazi Nasrullah

২০১৯-০১-২২ ০৯:৪৯:৫৯

U're baba

আপনার মতামত দিন