বিএনপি নির্বাচনে হেরে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:৩৭
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচনে হেরে গিয়ে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসংলগ্ন কথাবার্তা বলছেন। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তারা এসব কথাবার্তা বলছেন। গতকাল নিজ দপ্তরে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, তারা জানতেন নির্বাচনে তাদের ভরাডুবি হবে। এটা জেনেই তারা ৩০০ আসনে ৮০০ প্রার্থীকে মনোনয়ন দিয়েছেন। এটি তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের বহিঃপ্রকাশ। তারা নির্বাচনে প্রচারণায় নামেনি, তাদের লক্ষ্য ছিল  অংশগ্রহণ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।


তথ্যমন্ত্রী বলেন, এবারের নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। অতীতে কখনো এ ধরনের নির্বাচন হয়নি। এবারের নির্বাচনে কোনো পুলিশ হতাহত হয়নি। এবারের নির্বাচন ছিল উৎসবমুখর। তিনি বলেন, আওয়ামী লীগ এই নির্বাচনে বহুমাত্রিক প্রচারণা চালিয়েছে। প্রার্থীরা মোবাইলেও প্রচার করেছেন, কিন্তু বিএনপি তা করেনি। অনেক জায়গায় তারা পোস্টারই লাগায়নি। তাই বিএনপি নেতাদের বলবো, প্রতিদিন প্রেস কনফারেন্স করে নিজেদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ না করে কেন নির্বাচনে হারলেন, কেন প্রার্থীরা প্রচারণা চালান নি, কারা মনোনয়ন বাণিজ্য করেছে, এগুলো বিচার বিশ্লেষণ করুন। এগুলো দরকার।

বিএনপির এমন শোচনীয় পরাজয় আমরাও আশা করিনি। তাই বিএনপি নেতাদের আবারো বলবো নাচতে না জানলে উঠোন বাঁকার মতো কথাবার্তা না বলে বিচার-বিশ্লেষণ করুন। ওয়েজবোর্ড প্রসঙ্গে তিনি বলেন, দল হিসেবে আওয়ামী লীগ একই থাকলেও সরকার নতুন। তাই কমিটি পুনর্গঠন করা প্রয়োজন। আর এ কারণেই পুনর্গঠন করা হয়েছে। ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের জন্য আমরা এটি করেছি, এবং তা প্রথম বৈঠকেই করেছি। কমিটি সিদ্ধান্ত নেবে এটি বাস্তবায়নে কী কী করা যায়। আমাদের আন্তরিকতার অভাব নেই। আমাদের কিছুটা সময় দিন। আজকে সবেমাত্র কমিটি হলো। আইনগত বিধি-বিধান মেনে ২৮ তারিখের মধ্যে কী প্রতিবেদন দেয়া সম্ভব?



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আসামে সস্তা মদপানে ৮৫ জনের মৃত্যু

অষ্টম শ্রেণী পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

কেমিক্যাল সরাতে পঞ্চায়েতের সহযোগিতা চাইলেন সাঈদ খোকন

জমি খুড়তেই বেরোল স্বর্ণমুদ্রা

ধামরাইয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

ভারতে আগুনে পুড়ে ভস্ম ৩০০ গাড়ি

ভারতের আসামে বিষাক্ত মদ পানে মৃতের সংখ্যা ৮৪

যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

যৌন অপরাধে আত্মসমর্পণ করলেন আর কেলি

যুদ্ধ কোনো পিকনিক নয়

‘পুনর্গঠিত হচ্ছে বিএনপি’

পুরান ঢাকার কেমিক্যাল উচ্ছেদ অভিযান শুরু

চীনের সঙ্গে ১০০০ কোটি ডলারের চুক্তি সৌদি ক্রাউন প্রিন্সের

‘বাচ্চাটা নিয়া অনেক স্বপ্ন ছিল ওর বাবার’ (ভিডিও)

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

চুড়িহাট্টায় নিহত ৪৭ জনের মরদেহ শনাক্ত-হস্তান্তর