প্রধানমন্ত্রীকে তুরস্ক, সার্বিয়া এবং ওআইসির অভিনন্দন

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:১৬
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনঃনির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তুর্কি প্রেসিডেন্ট বাংলাদেশের বন্ধু ও ভ্রাতৃপ্রতিম জনগণের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন। এদিকে সার্বিয়ার প্রধানমন্ত্রী মিজ আনা ব্রানাবিচ বাংলাদেশের প্রধানমন্ত্রী পুনঃনির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। গতকাল এক বার্তায় সার্বিয়ার প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন যে, আগামী দিনগুলোতে দু’দেশের জনগণের স্বার্থে দু’দেশের মধ্যকার সম্পর্ক বৃদ্ধি পাবে।
ওআইসি সেক্রেটারির অভিনন্দন: ওদিকে ওআইসি মহাসচিব ড. ইউসেফ বিন আহমাদ আল-ওসাইমিন ৩০শে ডিসেম্বর, ২০১৮তে অনুষ্ঠিত নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। ওআইসি মহাসচিব আশাবাদ পুনর্ব্যক্ত করেন যে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি, উন্নয়ন ও অগ্রগতির পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে। ওআইসি মহাসচিব গতকাল জেদ্দায় ওআইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক বৈঠকে তার সূচনা বক্তব্যে এ অভিনন্দন জানান। চলতি বছরের শেষ দিকে সংযুক্ত আরব আমীরাতে অনুষ্ঠেয় ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ৪৬তম কাউন্সিলের (সিএফএম) প্রস্তুতির লক্ষ্যে এ বৈঠকের আয়োজন করা হয়। এছাড়া জেদ্দায় বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহিদুল হকের সঙ্গে সাক্ষাৎকালেও তিনি তার অভিনন্দন জানান।
পররাষ্ট্র সচিবের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনায় তারা ওআইসি’র অভিন্ন স্বার্থ এবং দ্বিপক্ষীয় গুরুত্বসম্পন্ন বিষয়াদিতে আলোচনা করেন। এর আগে সকালে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহিদুল হক জেদ্দায় ওআইসি সদর দপ্তরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের ৩ দিনব্যাপী সভা উদ্বোধন করেন। ৪৫তম সিএফএম-এর বিদায়ী চেয়ার হিসাবে বাংলাদেশ ২০১৮ সালে ঢাকায় শেষ অধিবেশনের আয়োজন করে। পররাষ্ট্র সচিব শহিদুল হক মিয়ানমারে রোহিঙ্গাদের মানবাধিকার লঙ্ঘন সংক্রান্ত নবগঠিত মন্ত্রীপর্যায়ের জবাবদিহিতা বিষয়ক এডহক কমিটির সদস্য রাষ্ট্রগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ের একটি পর্যালোচনা সভায়ও অংশ নেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘তিন বছরের বেশি ক্ষমতায় থাকবো না’

জঙ্গি নির্মূলে বাংলাদেশ বিশ্বের রোল মডেল: আইজিপি

অপহরণের ৮ দিনেও উদ্ধার হয়নি চাটখিলের বীথি

মালয়েশিয়ার মন্ত্রীর কথিত সেক্স ভিডিও, তোলপাড়

লক্ষ্মীপুরে প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় যুবলীগ-ছাত্রলীগ সংঘর্ষ, পুলিশসহ আহত ১৩

আমরা ডুবেছি, এবার বাংলাদেশকেও ডুবাবো : গুলবাদিন নায়েব

কেমন হবে রোজ বোলের উইকেট!

ছাত্রদলের বিক্ষুব্ধদের তোপের মুখে মিলন

স্তন স্ফীতকরণে ক্যান্সার! আদালতে যাচ্ছেন ২৫০ নারী

ছবি নিয়ে নেট দুনিয়ায় হৈচৈ

লক্ষ্মীপুরে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে পিটিয়ে আহত

ইরান হামলায় যোগ দিতে পারে বৃটেন

কুলাউড়ার ট্রেন দুর্ঘটনা কেড়ে নিলো ওসমানীর দুই নার্সের প্রাণ

বিএনপি কার্যালয়ের ভেতরে-বাইরে দু’পক্ষের অবস্থান, উত্তেজনা (ভিডিও)

নিকট আত্মীয়দের গুরুত্বপূর্ণ পদে বসালেন মায়াবতী

ভোটার আসছে, তবে খুব কম