রাজধানীর দুই স্কুলে দুদকের অভিযান

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার
নিয়ম ভঙ্গ করে কোচিং করানোসহ নানা অভিযোগের ভিত্তিতে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ও মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুপুরে মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সহকারী পরিচালক মো. জাভেদ হাবীব এবং উপ-সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম এ অভিযান পরিচালনা করে।  
এ সময় সরজমিনে দেখা যায়, উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে শিক্ষকরা ২০১৭ সালে কোচিং করাবেন না এই মর্মে অঙ্গীকারনামা প্রদান করা সত্ত্বেও নীতিমালা ভঙ্গ করে শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করছেন। দুদক টিমের নির্দেশে তাৎক্ষণিকভাবে এ অনিয়মের সঙ্গে জড়িত ৩০ শিক্ষকের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। অভিযানকালে দুদক টিম নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় বেশক’টি বিষয়ে অকৃতকার্য হওয়া সত্ত্বেও একজন শ্রেণি শিক্ষক তাদের দশম শ্রেণিতে ভর্তি করার উদ্যোগ গ্রহণ করেছেন বলে খোঁজ পায়। এ সময় ওই টিমের উপস্থিতিতে এ অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এদিকে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজে ভিআইপি কোটাকে সামনে রেখে ভর্তি বাণিজ্যের অভিযোগ খতিয়ে দেখতে গত ১৭ই জানুয়ারি দুদকের একটি টিম ওই স্কুলে অভিযান চালায়। দুদক টিম প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পায় এবং এ বিষয়ে অধিকতর যাচাই চলমান রয়েছে।
অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন,  সব সেক্টরেই দুর্নীতি প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় দুদক অবিরাম কাজ করবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

খালেদার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে: ফখরুল

ডেঙ্গুতে মৃত্যু থামছে না

উফ! কী মর্মান্তিক

‘হাত-পা বেঁধে নাইমকে শ্বাসরোধ করে খুন করি’

চামড়া বিক্রি করছেন না আড়তদাররা

ঢাকায় সড়কে বাড়ছে মৃত্যু

কাশ্মীর সংকট গুরুতর, উদ্বেগজনক

জিএম কাদেরকে সংসদে বিরোধী দলীয় নেতা হওয়ার প্রস্তাব

আয়কর বিতর্কে কলকাতার দুর্গাপূজো

ডেঙ্গু আক্রান্ত মেয়ে হাসপাতালে এদিকে ঘর পুড়ে ছাই

ওদের সব পুড়ে শেষ

‘কাজ চাই রিলিফ চাই না’

লণ্ডভণ্ড শিডিউল ঠিক হয়নি এখনো

৭ বছর পর পরিবারকে ফিরে পেয়ে আবেগাপ্লুত খাদিজা

ডেঙ্গু কেড়ে নিয়েছে কিশোরগঞ্জের ছয় প্রাণ

প্রশ্নকারী মডারেটর পরীক্ষক খুঁজছে পিএসসি