হতাশা দিয়ে শুরু

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:০১
ঢালিউডের জন্য গত বছরটা মোটেও সুখকর ছিল না। প্রযোজক, নির্মাতা, শিল্পী, কলাকুশলীদের সঙ্গে আলাপ  করে পাওয়া গেল এই একই তথ্য। ভালো প্রোডাকশনের সংখ্যাও ছিল কম। এর ফলে কাজ কমেছে চলচ্চিত্রসংশ্লিষ্ট সকলের। নতুন বছরের প্রথম মাসেও ঢাকার চলচ্চিত্র যেন হতাশা দিয়ে যাত্রা শুরু করেছে। বছরের শুরুতেই শূন্যতার চিত্র পাওয়া গেছে প্রেক্ষাগৃহে। নতুন ছবির দেখা নেই। প্রেক্ষাগৃহে দর্শক সমাগমও তাই কম।
পুরো মাসে এখন পর্যন্ত মাত্র দুটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এরমধ্যে তাও আবার একটি কলকাতা থেকে আমদানি করা। গত ৪ঠা জানুয়ারি আমদানি করা ছবি ‘বিসর্জন’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরপরের সপ্তাহে ‘আই অ্যাম রাজ’ নামে নতুন একটি দেশীয় ছবি মাত্র চার-পাঁচটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরপর আর কোনো ছবি মুক্তি পায়নি। ১৮ই জানুয়ারি নতুন কোনো ছবি মুক্তির সংবাদ নেই। আর আসছে ২৫শে জানুয়ারি যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম আমার টু’ মুক্তি পাওয়ার কথা থাকলেও এর বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্রে জানা গেছে, মুক্তির তারিখ পিছিয়ে ফেব্রুয়ারিতে নেয়া হয়েছে। সম্প্রতি এফডিসিতে আঁচল, সনি রহমান, আবির খান, মুনমুন অভিনীত ‘রাগী’ ছবি ছাড়া নতুন কোনো ছবির মহরতের খবর এখন পর্যন্ত আসেনি। ছবিটি পরিচালনা করছেন মিজানুর রহমান মিজান। পরিচালক তারেক শিকদারের একটি ছবি আগামী মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। নতুন
ছবি মুক্তির বিষয়ে এই নির্মাতা গতকাল মানবজমিনকে বলেন, বছরের শুরুটা একদমই ভালো যায়নি আমাদের। আমার পরিচালিত ‘দাগ হৃদয়ে’ ছবিটি আগামী ৮ই ফেব্রুয়ারি মুক্তি পাবে। এ ছবিতে বিদ্যা সিনহা মিম, আঁচল, বাপ্পি চৌধুরীসহ অনেকে অভিনয় করেছেন। এরইমধ্যে ছবির বুকিং শুরু হয়েছে। একই তারিখে ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিটিও মুক্তির কথা রয়েছে। ছবিটি পরিাচলনা করেছেন শামীমুল ইসলাম শামীম। পরিচালক হাবিবুল ইসলাম হাবিব বলেন, চলতি মাসে প্রেক্ষাগৃহে তেমন নতুন ছবি নেই। এটা আমাদের জন্য সত্যিই হতাশার সংবাদ।  নতুন ছবি নির্মাণের পর প্রেক্ষাগৃহে বিপণন, বাজারজাতকরণ নিয়ে আরো সোচ্চার হওয়া উচিত, এসব নিয়ে কথা বলা উচিত। আমার পরিচালিত ‘রাত্রীর যাত্রী’ ছবিটি আগামী ১৫ই ফেব্রুয়ারি মুক্তি পাবে। এ ছবিতে মৌসুমী, আনিসুর রহমান মিলন, সম্রাটসহ অনেকেই অভিনয় করেছেন। অনেক ঝামেলার পরও কষ্ট করে ছবিটি মুক্তি দিচ্ছি। এটি নিয়ে দর্শকদের আগ্রহ আছে অনেক। আমিও বেশ আশাবাদী। এদিকে তিনটি নতুন ছবির শুটিং শুরু হচ্ছে ফেব্রুয়ারিতে। এই ছবিগুলো পরিচালনা করবেন মালেক আফসারী, ইস্পাহানী আরিফ জাহান ও নতুন নির্মাতা এ রহিম। পরিচালক, প্রোডাকশন হাউজ ও শিল্পীদের সঙ্গে যোগাযোগ করে এমনটিই জানা যায়। এ তিনটি ছবিতে শাকিব খান, বুবলী, রোশান, পূজা চেরিসহ আরো কয়েকজন কাজ করবেন। নির্মাতাদের প্রত্যাশা, প্রেক্ষাগৃহের শূন্যতা কাটিয়ে আলোর দেখা মিলবে অচিরেই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নববধূকে সিগারেটের আগুনে ছ্যাঁকার অভিযোগ, মামলা

৩০ এপ্রিলের মধ্যে বিএনপির বাকিরাও শপথ নেবেন : হানিফ

লাবণ্যকে বহনকারী মোটরবাইক চালক আটক

সরকারের চাপে শপথ নিচ্ছে বিএনপির নির্বাচিতরা

‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

‘সাংগ্রি-লা হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি’

শ্রীলঙ্কায় হামলার আশঙ্কা, মসজিদ বা গির্জায় প্রার্থনা না করার আহ্বান

নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ইরাকে ৪৫ বাংলাদেশী শ্রমিক উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

কথিত বাংলাদেশী অভিবাসী ইস্যুতে উত্তপ্ত ভারতের সুপ্রিম কোর্টের বেঞ্চ

‘মাসের ত্রিশ দিনই ক্যামেরার সামনে থাকতে হচ্ছে’

বগুড়া জেলা বিএনপির সভাপতিকে শোকজ

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

প্রয়োজন হলে ফের ইমরানের সঙ্গে কথা বলবেন মুনমুন সেন

মোদীকে কুর্তা-মিষ্টি পাঠানোর কথা মানলেন মমতা