দুর্ঘটনায় কুমিল্লায় ৮ জন সহ নিহত ১০

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ২০ জানুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১১:২৪
প্রতিদিনই দেশের বিভিন্ন সড়কে ঝরছে তাজা প্রাণ। গতকালও সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১০ জন। এর মধ্যে কুমিল্লায় ৮, ব্রাহ্মণবাড়িয়ায় ১ ও লক্ষ্মীপুরে ১ জন রয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অর্ধশতাধিক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-  

কুমিল্লায় ৮
স্টাফ রিপোর্টার, কুমিল্লা ও দাউদকান্দি প্রতিনিধি জানান, কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। শনিবার  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে এসব দুর্ঘটনা ঘটে। সকাল সাড়ে ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় প্রথম দুর্ঘটনাটি ঘটে। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মনিরুল ইসলাম জানান, কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী গ্রীন লাইন পরিবহনের একটি বাস সকালে কুয়াশার কারণে ইলিয়টগঞ্জ ব্রিজ এলাকায় একটি ক্যাভার্ডভ্যানকে পিছন থেকে ধাক্কা দেয়।
এতে ঘটনাস্থলে নিহত হয় বাসের সুপারভাইজার এবং হাসপাতালে নেয়ার পথে নিহত হন বাসের হেলপার। নিহত হেলপার মানোয়ার হোসেন মানিকগঞ্জের হরিরামপুর থানার কাজিকান্দার গ্রামের ইদ্রিস শেখের ছেলে এবং সুপার ভাইজার ফাহাদ আল রাজী ফয়সাল কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকার মৃত কায়কোবাদের ছেলে।

এদিকে দুপুর সাড়ে ১২টায় বুড়িচং কোরপাই এলাকায় একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে প্রাইভেট কারের যাত্রী টাঙ্গাইল সদরের আশেকপুর এলাকার মতিয়ার রহমানের ছেলে হুমায়ুন কবির ও একই জেলার টাকুরটাকুর এলাকার আশেক আলীর ছেলে মজিবুর রহমান নিহত হন। এছাড়া দুপুর আড়াইটায় দাউদকান্দির গৌরিপুর বাসস্ট্যান্ডে সিডিএম পরিবহনের একটি বাস পথচারী এক মহিলাকে চাপা দিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে ওই মহিলাসহ বাসের দুই যাত্রী নিহত হন। নিহত পথচারী মহিলা দাউদকান্দির গোপচর গ্রামের খায়রুল মোল্লার স্ত্রী মহিলা নুরন্নাহার। বাসে থাকা দুই যাত্রী ডুবে মারা যান। নিহত বাস যাত্রীর একজন দাউদকান্দির কুশিয়ারা গ্রামের শরীফ আলীর ছেলে মো. সুমন। অন্যজনের পরিচয় পাওয়া যায়নি।  

এছাড়া দুপুর ১টার দিকে কুমিল্লা ক্যান্টনমেন্টমেন্ট এলাকায় দুর্ঘটনায় উদ্ধারে যাওয়ার পথে হাইওয়ে পুলিশের রেকার চাপায় এক বেদে নারী আনছারি মণ্ডল নিহত হন। তিনি মুন্সীগঞ্জের বিক্রমপুর এলাকার সজীব মণ্ডলের স্ত্রী। তিনি একটি মারুতি গাড়ি থেকে পড়ে রেকারে চাকায় চাপা পড়েন বলে স্থানীয়রা জানান।
দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ ও ময়নামতি হাইওয়ে থানার ওসি মাহাবুবুর রহমান দুর্ঘটনায় ৮ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজয়নগরে ২
স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া/বিজয়নগর প্রতিনিধি জানান, সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ঢাকা-সিলেট মহাসড়কে আবারো  দূর্ঘটনা ঘটেছে। যাত্রীবাহি বাস ও পণ্যবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। শনিবার ভোর ৫টার দিকে উপজেলার শশই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ৮ জন আহত হয়েছেন। নিহত দুইজন হলেন বাসের চালক আনোয়ার হোসেন (৫৫) ও ট্রাক চালকের সহযোগী মো. ইউনূস (২৮)। আনোয়ার মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার শমসেরনগর গ্রামের আবদুল আজিজের ছেলে ও ইউনূস নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার নারায়ণপুর গ্রামের আবদুল মজিদের ছেলে। ঘনকুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারনা করছে পুলিশ। খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানিয়েছেন, ভোরে শশই এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেসের একটি যাত্রীবাহি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি পণ্যবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের চালক ও ট্রাকের হেলপার মারা যান। এ ঘটনায় আহতদের মধ্যে একজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

লক্ষ্মীপুরে ১
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর-রামগতি সড়কের নুড়িরগাছ তলা নামক এলাকায় পিকআপ-লেগুনার মুখোমুখি সংঘর্ষে আলা উদ্দিন নামে এক ব্যাক্তি নিহত ও দুইজন আহত হয়েছে। আহত সৌরভ হোসেনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে রাখা হয়। আজ শনিবার সকালে এ দূর্ঘটনা ঘটে। নিহত আলা উদ্দিন সদর উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। এ নিয়ে গত তিন দিনে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে তিনজন ও আহত হয়েছে ১০জন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

ভারত ও পাকিস্তান দুই দেশই সুর চড়াচ্ছে

বোনের খোঁজে দিশেহারা ভাই

বিয়ের দাওয়াত না দেয়ায় বরের উপর হামলা

অনিশ্চিত ভবিষ্যতের পথে শামছলের পরিবার

পশ্চিমবঙ্গে মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত

সরকারের অবহেলা খতিয়ে দেখবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্ত কমিটি

কেন্দ্রীয় নেতারা কেন ব্যর্থ হলেন সেই উত্তর চান প্রার্থীরা

মাকে খুঁজছে অবুঝ সানিন

যুক্তরাষ্ট্র চাইলে আরেকটি ‘কিউবার মিসাইল সংকটের’ জন্য প্রস্তুত রাশিয়া

বাড়াবাড়ি করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধের নির্দেশ

টার্গেটে বিশ্বের সব থেকে বড় বাংলা ব্লগ

সিলিন্ডার গ্যাসের বিকল্প খুঁজছি: কাদের

ডিএনএ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করছে সিআইডি

গ্যাস সংকটে চকবাজারের বাসিন্দারা

ইসলামিক স্টেটের ১৩ সন্ত্রাসীকে আটক করেছে ইরানী গোয়েন্দারা