মুক্তিযোদ্ধার ম্যাচে জিতলো চ.আবাহনী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২০ জানুয়ারি ২০১৯, রোববার
সাইফ স্পোর্টিংয়ের দুই গোলদাতা জাভেদ খান ও মেহবুব হাসান নয়ন
পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। কিন্তু ভাগ্যের পরশ নিয়ে ম্যাচ জিতে মাঠ ছাড়লো চট্টগ্রাম আবাহনী। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লীগের এই ম্যাচে চট্টগ্রামের জয়টি এসেছে ১-০ গোলের। একই দিনে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে রহমতগঞ্জকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল শুরুটা করেছিল চট্টগ্রাম আবাহনী। ম্যাচের নবম মিনিটে গোলবঞ্চিত হয় ঢাকার বাইরের দলটি। গাম্বিয়ার মিডফিল্ডার মোমোদু বাহর লম্বা পাস থেকে পাওয়া বলে ফাহিম মোরশেদের নেয়া শট পোস্টে লেগে ফিরে। এরপরই আস্তে আস্তে নিজেদের গুছিয়ে নিয়ে খেলতে শুরু করে মুক্তিযোদ্ধা। ম্যাচের ২৪তম মিনিটে জাপানের মিডফিল্ডার ইউসুকে কাতোর শট ক্রসবারের উপর দিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি মুক্তিযোদ্ধারও।
খেলার ধারার বিপরীতে ৫০তম মিনিটে মাগালানের ফ্রি কিকে বল জালে গেলে এগিয়ে যায় গত লীগে তৃতীয় হওয়া চট্টগ্রাম আবাহনী (১-০)। ম্যাচের ৬৭ মিনিটে বক্সের বাইরে থেকে বাল্লো ফেমোস্‌সার শট ফিরিয়ে দেন গোলরক্ষক নেহাল। ৮৪ মিনিটে বক্সের বাইরে থেকে আবারো জোরালো শট নিয়েছিলেন আইভরী কোস্টের এই ফুটবলার। কিন্তু বল সাইডপোস্টে লেগে ফেরত আসায় আবারো হতাশায় ভাসে মুক্তি শিবির। তাদের শেষ প্রচেষ্টা ছিলো এটিই। অবশেষে শেষ বাঁশি বাজান রেফারি। ১-০ গোলের জয়ে তিন পয়েন্ট নিশ্চিত করে চট্টগ্রাম আবাহনী।
সাইফ স্পোর্টিংয়ের শুভ সূচনা
দু’দিন আগে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল এবার অনুষ্ঠিত হচ্ছে ছয় ভেন্যুতে। ঢাকার বাইরে প্রথম ভেন্যু হিসেবে গতকাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে স্বাগতিক সাইফ স্পোর্টিং ক্লাব শুভ সূচনা করেছে। ম্যাচে রহমতগঞ্জকে ২-১ গোলে হারায় সাইফ। গত মৌসুমে প্রিমিয়ার লীগে নাম লেখানো সাইফ স্পোর্টিং ক্লাব এই প্রথমবারের মতো বিপিএলে ঢাকার বাইরে ম্যাচ খেলতে নামে। এদিন ম্যাচের ৪৫ মিনিটে মেহবুব হাসান নয়নের গোলে এগিয়ে যায় সাইফ। এর ঠিক দুই মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন জাবেদ খান। যোগ করা সময়ে রহমতগঞ্জের ফয়সাল আহমদ পেনাল্টি থেকে গোল করে হারের ব্যবধান কমান (২-১)। এদিকে আজ বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের মুখোমুখি হবে টিম বিজেএমসি। একই দিনে দুপুর ৩টায় ময়মনসিংহে হোম ম্যাচে আরামবাগ খেলবে শেখ রাসেলের বিপক্ষে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

ভারত ও পাকিস্তান দুই দেশই সুর চড়াচ্ছে

বোনের খোঁজে দিশেহারা ভাই

বিয়ের দাওয়াত না দেয়ায় বরের উপর হামলা

অনিশ্চিত ভবিষ্যতের পথে শামছলের পরিবার

পশ্চিমবঙ্গে মাতৃভাষা দিবস সাড়ম্বরে পালিত

সরকারের অবহেলা খতিয়ে দেখবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তদন্ত কমিটি

কেন্দ্রীয় নেতারা কেন ব্যর্থ হলেন সেই উত্তর চান প্রার্থীরা

মাকে খুঁজছে অবুঝ সানিন

যুক্তরাষ্ট্র চাইলে আরেকটি ‘কিউবার মিসাইল সংকটের’ জন্য প্রস্তুত রাশিয়া

বাড়াবাড়ি করলে ভারতের বিরুদ্ধে যুদ্ধের নির্দেশ

টার্গেটে বিশ্বের সব থেকে বড় বাংলা ব্লগ

সিলিন্ডার গ্যাসের বিকল্প খুঁজছি: কাদের

ডিএনএ টেস্টের জন্য রক্ত সংগ্রহ করছে সিআইডি

গ্যাস সংকটে চকবাজারের বাসিন্দারা

ইসলামিক স্টেটের ১৩ সন্ত্রাসীকে আটক করেছে ইরানী গোয়েন্দারা