‘এই বিজয় আপামর জনগণের, দল-মত নির্বিশেষে সবার জন্য কাজ করব’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০১৯, শনিবার, ৪:৪৯ | সর্বশেষ আপডেট: ৫:৫৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাদশ সংসদ নির্বাচনে বিজয় শুধু আওয়ামী লীগের নয়, এই বিজয় স্বাধীনতার পক্ষের শক্তির, আপামর জনগণের। আওয়ামী লীগ জয় পেয়েছে এটা সত্য। যখন দায়িত্ব পেয়েছি, দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই দল মত প্রত্যেকের জন্য কাজ করবো। সবার রাজনৈতিক অধিকার নিশ্চিত করবো। প্রতিটি নাগরিক আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা সকলের তরে, সকলের জন্য। সকলের জন্য কাজ করবো। টানা তৃতীয়বারের মতো বিজয় অর্জন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বিজয় সমাবেশে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, দেশের মানুষ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের পক্ষে রায় দিয়েছে। আমরা বিজয়ের সম্মান রক্ষা করে সুষম উন্নয়ন করে যাবো মানুষের জন্য। এই রায় সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে রায়। নির্বাচিত প্রতিনিধিদের এটি মাথায় রাখতে হবে। কঠিন দায়িত্ব আমরা পেয়েছি। সেই দায়িত্ব আমাদের নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠবে। সোনার বাংলা হিসেবে গড়ে তুলব এটাই হচ্ছে আমাদের অঙ্গীকার। আমরা যে অঙ্গীকার করেছি তা অক্ষরে অক্ষরে পূরণ করবো। এই সমাবেশে আমি এটিই বলে যেতে চাই।
প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশকে গড়ে তুলতে সব শ্রেণি পেশার মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
সমাবেশে দলের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমানসহ কেন্দ্রীয় সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশ উপলক্ষে সকাল থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকেন। দুপুরের পর নেতাকর্মীদের ঢল নামে সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে। প্রধানমন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশের আগেই কানায় কানায় পূর্ন হয়ে যায় মাঠ। নানা রঙের প্ল্যাকার্ড, ব্যানার ফেস্টুন ও দলীয় প্রতীক নৌকার প্রতিকৃতি নিয়ে সমাবেশে যোগ দেন নেতারা। সমাবেশ উপলক্ষে রাজধানীর বেশ কিছু সড়কে যানবাহন  নিয়ন্ত্রণ ও নির্দেশনা থাকায় আশপাশের সড়কে যানজট দেখা দেয়। এছাড়া গণপরিবহন কম থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন