দেয়াল টপকালো বার্সা, তবে...

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জানুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১:২১
স্প্যানিশ কাপ আসরের প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলের হার নিয়ে শঙ্কায় ছিল জায়ান্ট দল বার্সেলোনা। তবে নিজ মাঠে ফিরতে লেগে স্বস্তির জয় নিয়ে  লেভান্তে বাধা টপকালো মেসিরা। বৃহস্পতিবার কোপা দেল রে-এর ফিরতে লেগে লেভান্তের বিপক্ষে ৩-০ গোলে জয় দেখে বার্সেলোনা। তবে ম্যাচ শেষে অন্য এক ‘কিন্তু’ লেগে রয়েছে বার্সেলোনার গায়ে। এদিন বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে। অপর গোলটি করেন বার্সা অধিনায়ক লিওলেন মেসি। লেভান্তের মাঠ এস্তাদিও চিওটাট দ্যা ভ্যালেন্সিয়াতে প্রথম লেগে বার্সেলোনা কোচ আর্নেস্তো  ভালভার্দে মেসি, সুয়ারেজদের বিশ্রামে রেখে একাদশ সাজিয়েছিলেন। আর শেষ ষোলো রাউন্ডের দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে বার্সেলোনা।
বৃহস্পতিবার নিজেদের ন্যু ক্যাম্প মাঠে দেম্বেলে, মেসি, ফিলিপ্পে কুটিনহোকে আক্রমণ ভাগে রেখে একাদশ সাজান বার্সেলোনা কোচ ভালভার্দে। তবে একাদশে ছিলেন না লুইস সুয়ারেজ। তবে দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে নেমেছিলেন মাঠে। ন্যু ক্যাম্পে ম্যাচের ৩০তম  মিনিটে এগিয়ে যায় বার্সেলোনো। মেসির পাস থেকে পাওয়া বলে দারুণ শটে লেভান্তের জালে বল জড়ান দেম্বেলে। এক মিনিট বাদেই প্রতি আক্রমণে লেভান্তের জালে আবারো বল জড়ান দেম্বেলে। এবারো বলের জোগান দাতা মেসি। ২-০ ব্যবধান নিয়ে প্রথমার্ধ শেষ করে বার্সেলোনা। ম্যাচের ৫৪তম মিনিটে দেম্বেলের পাস থেকে গোল করেন লিওলেন মেসি। বার্সেলোনার জার্সিতে শেষ পাঁচ ম্যাচে এটি ছিল মেসির সপ্তম গোল। ইতিমধ্যে কোপা দেল রে-এর শেষ আটে উঠেছে গেটাফে, এসপানিওল, ভ্যালেন্সিয়া, সেভিয়া, রিয়াল বেতিস, রিয়াল মাদ্রিদ এবং জিরোনা।
নিষেধাজ্ঞার মুখে বার্সেলোনা
স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আনুষ্ঠানিক অভিযোগ তুলেছে লেভান্তে। লেভান্তের অভিযোগ, নিষেধাজ্ঞাপ্রাপ্ত এক খেলোয়াড়কে  দ্বিতীয় লেগে খেলিয়েছে বার্সা। আর এই অভিযোগ বার্সার ডিফেন্ডার হুয়ান ব্রানদারিজের বিরুদ্ধে। হুয়ান মূলত খেলেন বার্সেলোনা ‘বি’ দলে। বার্সেলোনা ‘বি’ দলের হয়ে শেষ ম্যাচে হলুদ কার্ডসহ চলতি মৌসুমে পাঁচটি হলুদ কার্ড দেখেছেন  হুয়ান। আর কোপা দেল রে-এর শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের বিপক্ষে ম্যাচেও হলুদ কার্ড দেখেন হুয়ান। লেভান্তের সভাপতি কিকো বলেন, আমরা এই ব্যাপারে আইনি লড়াইয়ে যাবো। ইতিমধ্যেই আমরা ফেডারেশনে এ ব্যাপারে অভিযোগ করেছি। ক্লাব কোনো ছাড় দিতে রাজি নয়। আমরা মনে করি, আমাদের কাছে শক্ত প্রমাণ আছে যা ক্লাবের সিদ্ধান্তের পক্ষে সমর্থন জোগাবে। রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরআরইফ) ৭৬ নাম্বার আর্টিকেল অনুসারে, নিষেধাজ্ঞা প্রাপ্ত খেলোয়াড়কে একাদশে রাখলে সেই দলকে প্রতিযোগিতা থেকে বহিষ্কার করা হবে। আর ওই ম্যাচের প্রতিপক্ষ দলকে জয়ী ঘোষণা করা হবে। ম্যাচের ফলাফল যাই হোক না কেনো। ২০১৫ সালে কোপা দেল রে-তে বহিষ্কৃৃত হয়েছিল অপর জায়ান্ট দল রিয়াল মাদ্রিদ। সেবার নিষিদ্ধ থাকা অবস্থায় রুশ ফুটবলার ডেনিশ চেরিসেভকে মাঠে নামিয়েছিল রিয়াল। তবে অভিযোগ মানতে নারাজ বার্সেলোনা। বার্সা কোচ ভালভার্দে বলেন, হুয়ান পাঁচটি হলুদ কার্ড দেখেছেন বার্সা ‘বি’ দলের হয়ে। যা কোপা দেল রে-তে প্রযোজ্য হবে না। যা গত নভেম্বরে ঘোষণা করা হয়েছে। আমরা রায়ে অংশগ্রহণ করবো এবং আমি নিশ্চিত যে আমরা কোনো ভুল করিনি।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আসামে সস্তা মদপানে ৮৫ জনের মৃত্যু

অষ্টম শ্রেণী পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

কেমিক্যাল সরাতে পঞ্চায়েতের সহযোগিতা চাইলেন সাঈদ খোকন

জমি খুড়তেই বেরোল স্বর্ণমুদ্রা

ধামরাইয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

ভারতে আগুনে পুড়ে ভস্ম ৩০০ গাড়ি

ভারতের আসামে বিষাক্ত মদ পানে মৃতের সংখ্যা ৮৪

যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

যৌন অপরাধে আত্মসমর্পণ করলেন আর কেলি

যুদ্ধ কোনো পিকনিক নয়

‘পুনর্গঠিত হচ্ছে বিএনপি’

পুরান ঢাকার কেমিক্যাল উচ্ছেদ অভিযান শুরু

চীনের সঙ্গে ১০০০ কোটি ডলারের চুক্তি সৌদি ক্রাউন প্রিন্সের

‘বাচ্চাটা নিয়া অনেক স্বপ্ন ছিল ওর বাবার’ (ভিডিও)

ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

চুড়িহাট্টায় নিহত ৪৭ জনের মরদেহ শনাক্ত-হস্তান্তর