‘শনিবার বিকেল’ ছাড়পত্র পায়নি, যা বললেন ফারুকী

বিনোদন

স্টাফ রিপোর্টার: | ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৮:৩৪
জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবির নাম ‘শনিবার বিকেল’ বা ‘স্যাটারডে আফটারনুন’। প্রথমদিন এই ছবিটি সেন্সরে প্রদর্শনের পর সদস্যরা প্রশংসা করেন। আর ছবিটি সেন্সর ছাড়পত্রের বিষয়টিও অনেক সদস্যরা নিশ্চিত করেন। তবে গতকাল সবশেষ সিদ্ধান্তে জানা যায়, ‘শনিবার বিকেল’ ছবিটিকে এখনো সেন্সর ছাড়পত্র দেয়া হয়নি। কেউ বলছেন আটকে দেয়া হয়েছে। কেউ-বা বলছেন নিষিদ্ধ করা হয়েছে। সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, সকল সদস্যদের উপস্থিতিতে সবশেষ সিদ্ধান্তে ছবিটি নিষিদ্ধ করা হয়েছে। এটাই আমি জানি।
অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক সেন্সর বোর্ডের সদস্য জানান, সিনেমা দেখার কাজ শেষ হলেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রোববার পর্যন্ত সময় লেগে যাবে। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এ প্রসঙ্গে বলেন, আমাদের বর্তমানে কোনো মন্তব্য নেই। কারণ, আমরা জানি, সেন্সর বোর্ডের সব সদস্য ছবিটি দেখেছেন এবং ছবিটি পছন্দ করেছেন। তারা ছবি দেখে একটি মন্তব্য দিয়েছেন যে, ছবির শেষে একটি ট্রেলার জমা দিতে হবে। সেই চিঠির অপেক্ষায় আমি আছি। এর বাইরে যেসব কথা হচ্ছে, এটা নিয়ে কোনো মন্তব্য নেই আমার। কারণ, আমি আনুষ্ঠানিকভাবে এখনো কোনো কিছুই জানি না। বাংলাদেশ থেকে এই সিনেমা প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল, আরো আছেন ভারতের শ্যাম সুন্দর দে। অনেকে ধারণা করছেন, ছবিটি হোলি আর্টিজানের হামলার ঘটনা নিয়ে, যেমনটা ভেবেছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর  বোর্ডের সদস্যরাও। তবে মোস্তফা সরয়ার ফারুকী এ বিষয়ে আগেই বলেন, এটা ঠিক যে অনেকেই বলছেন ছবিটি হোলি আর্টিজান ঘটনা নিয়ে। আমি বলব, ছবিটি হোলি আর্টিজান ঘটনার অনুপ্রেরণায় নির্মিত। ‘শনিবার বিকেল’ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ, ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি ও ভারতের কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আব্দুল জব্বার

২০১৯-০১-১৭ ২২:৫০:০৭

ছাড়পত্র না পাওয়ার বিষয়টি গুরুত্ব সহকারে প্রচার ছবির গল্প নিয়ে দর্শকদের কৌতুহল বৃদ্ধি করে এবং এই প্রোপাগান্ডা হলে দর্শক টানার বা হিট করার নতুন এক ব্যবসায়িক অপকৌশল।

আপনার মতামত দিন

প্রেসিডেন্টের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

আইও- পিপির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

চোর বলিনি: শমী কায়সার (অডিও)

৩০ এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

জানাজায় হাজারো মানুষ, চিরনিদ্রায় জায়ান

পাশে আছি, থাকব

আসামে ৮ বাংলাদেশি তরুণ আটক

শ্রীলংকার পুলিশ প্রধান ও প্রতিরক্ষা মন্ত্রীকে পদত্যাগ করতে বলেছেন সিরিসেনা

৪ আসামী রিমান্ডে

৭ কলেজে সমস্যার কথা স্বীকার ঢাবি কর্তৃপক্ষের, অবরোধ প্রত্যাহার

ব্লাস্ট রোগে পুড়ছে কৃষকের ধান

শ্রীলঙ্কায় হামলাকারীরা সুশিক্ষিত, মধ্যবিত্ত পরিবারের

চাঁদা না পেয়ে ফরিদপুরে ৭ জনকে কুপিয়ে জখম

চাঁপাইনবাবগঞ্জে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, আটক ৩

স্কুল শিক্ষিকাকে শ্লীলতাহানি-মারপিট, ছবি ফেসবুকে, গ্রেপ্তার ১

ভাঙন থেকে ভিটামাটি রক্ষায় লক্ষ্মীপুরে মানববন্ধন