সড়কে ট্রাফিকের অভিযান, গত দু’দিনে ১৩০০০ মামলা

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ২:০৬
রাজধানীতে চলছে ‘ট্রাফিক পক্ষ’। এতে গত দুই দিনে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১৩ হাজার মামলা করেছে পুলিশ। বিপরীতে জরিমানা আদায় করা হয়েছে প্রায় ৭০ লাখ টাকা। এছাড়া, অভিযানের সময় ৭৮টি গাড়ি ডাম্পিং ও ১ হাজার ৬০০ গাড়ি  রেকার করা হয়েছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে গত ১৫ই জানুয়ারি থেকে এই অভিযান শুরু হয়েছে।

ডিএমপির (ট্রাফিক) অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম জানান, সড়কে শৃঙ্খলা আগের চেয়ে অনেকাংশে ভালো হয়েছে। দিন দিন আরও ভালো হবে।

ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, গত ১৬ই জানুয়ারি দিনভর রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৬ হাজার ৭২২ টি মামলা ও ৩১ লাখ ২ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও অভিযানকালে ৪০টি গাড়ি ডাম্পিং ও ৮৪৯টি গাড়ি রেকার করা হয়।
এসব মামলা ও জরিমানার মধ্যে উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১১৩২টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ১৩৯টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৭টি গাড়ির বিরুদ্ধে মামলা, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহারের কারণে ১৭টি মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২৭০৪ টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৩৪টি মোটরসাইকেল আটক করা হয়েছে। সেইসঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল  ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ১৩টি মামলা দেয়া হয়েছে।

এর আগে গত ১৫ই জানুয়ারি ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৬ হাজার ৯০৯টি মামলা ও ৩৭ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া অভিযানকালে ৩৮টি গাড়ি ডাম্পিং ও ৮৮৯টি গাড়ি রেকার করা হয়েছে। এসব মামলা ও জরিমানা ছাড়াও উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১২৯০টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ২১৮টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ১১টি গাড়ির বিরুদ্ধে মামলা, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহারের কারণে ২৩টি মামলা করেছে ট্রাফিক বিভাগ। ট্রাফিক আইন অমান্য করার কারণে ২৭৬৮টি  মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৩৯টি মোটরসাইকেল আটক করা হয়। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ২৬টি মামলা  দেয়া হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন