গাজীপুর মেয়র জাহাঙ্গীরকে মন্ত্রীর পদমর্যাদা দেয়ার দাবি

বাংলারজমিন

ইকবাল আহমদ সরকার, গাজীপুর থেকে | ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার
একজন কর্মঠ জনপ্রতিনিধি, যিনি সর্বদাই পথে-ঘাটে, কর্মস্থলে-মন্ত্রণালয়ে অবিরাম ছুটে চলেছেন নাগরিক সেবার মান উন্নয়ন থেকে উন্নতর করতে। সড়ক উন্নয়ন সম্প্রসারণ, ড্রেনেজ সুবিধাদি বাড়িয়ে, ময়লা-আবর্জনার পাহাড় থেকে নামিয়ে, যানজটের কবল থেকে মুক্ত করাসহ নানা কাজে ছুটে বেড়াচ্ছেন সাধারণ কর্মদিবসে। সাপ্তাহিক ছুটির দিনে, এমনকি রাতেও ছুটে চলা থেমে নেই দুরন্ত পথিকের মতো। বিগত দিনের উন্নয়ন বঞ্চনার দুর্নাম ঘুচাতে, জঞ্জাল দূর করে, দুর্নীতি মুক্ত পরিষদ গড়ে তুলে পরিকল্পিত, আধুনিক বাসযোগ্য নগর গড়তে চাচ্ছেন। নগর পিতার দায়িত্ব গ্রহণ করে একটি দিন, একটি মুহূর্ত যিনি থেমে থাকেন নি, তিনি হলেন- তরুণ প্রজন্মের নেতা গাজীপুর সিটি মেয়র মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। যদিও তিনি বলছেন, জনগণের বহু প্রত্যাশিত কাঙ্ক্ষিত উন্নয়ন আর স্বপ্নের গাজীপুর সিটি বিনির্মাণে সমস্যার সাগরে ডুবে থাকা এই নগরকে উন্নয়নের আকাশে ভাসাতে, আরো কিছুটা সময় প্রয়োজন। দায়িত্ব নেয়ার পর স্বল্প দিনেই এই তরুণ মেয়রের নেয়া নানা উদ্যোগ-পরিকল্পনাকে স্বাগত জানাচ্ছেন নগরবাসী। আইনজীবী-শিক্ষক-মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও লোকজনের দাবি, আয়তনের দিক থেকে দেশের সবচেয়ে বড় এই সিটির জনপ্রিয় মেয়র জাহাঙ্গীর আলমকে মন্ত্রীর
মর্যাদা দেয়ার।
এই সিটির মেয়রকে মন্ত্রীর মর্যাদা দিয়ে সমস্যার সাগরে ডুবে থাকা নগরকে দ্রুত এগিয়ে নেয়ার অনুরোধও রয়েছে নগরবাসীর। সামাজিক যোগাযোগ মাধ্যম আর সভা-সমিতিতে মেয়র জাহাঙ্গীর আলমকে মন্ত্রীর মর্যাদা দেয়ার দাবি জোরালো হচ্ছে দিন দিন।
এ বিষয়ে গাজীপুর জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শফিকুল ইসলাম বলেন, বিগত সময়ের তুলনায় বর্তমানে সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকাণ্ডে অনেক বেশি গতি পেয়েছে। প্রায় পঁচিশ লক্ষাধিক লোকজনের বাসস্থান এই নগর পিতাকে মন্ত্রীর মর্যাদা দিলে তার কর্মকাণ্ডে আরো গতি বাড়বে। আর তাতে লাভ হবে নগরবাসীর। সুনাম বাড়বে বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা ও আওয়ামী লীগের।
বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন বলেন, দেশরত্ন শেখ হাসিনা যে আশা নিয়ে, যে স্বপ্ন নিয়ে গাজীপুর মহানগর করেছেন তার কিছুই বাস্তবায়ন হয়নি বিগত মেয়রের আমলে। বিগত সময়ে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। এবার কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য নগরবাসী অধীর আগ্রহে আছেন। মেয়রকে মন্ত্রীর মর্যাদা দিলে তিনি আরো বেশি বরাদ্দ আনতে সক্ষম হবেন এবং প্রত্যাশার চেয়ে আরো বেশি উন্নয়ন করতে পারবেন বলে মনে করি।
মহান স্বাধীনতা সংগ্রামের প্রথম প্রতিরোধ যুদ্ধের ঐতিহাসিক কারণ ছাড়াও অস্ত্র-টাকা তৈরির কারখানা, কেন্দ্রীয় পর্যায়ের কৃষি ও ধান গবেষণা প্রতিষ্ঠান, ওআইসিভুক্ত বিশ্ববিদ্যালয় ও কৃষি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়সহ, যোগাযোগ ব্যবস্থাসহ নানা কারণে গাজীপুর দেশে বিশেষ গুরুত্বপূর্ণ স্থান করে নিয়েছে। এ ছাড়াও শিল্প রাজধানীখ্যাত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে পূর্ণমন্ত্রীর পদমর্যাদা দিলে গাজীপুরকে যথাযথ মূল্যায়ন করা হবে এবং জনবহুল এই সিটি দ্রুত এগিয়ে যাবে এটাই নগরবাসী মনে করছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন