সিইসির সঙ্গে পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ জানুয়ারি ২০১৯, বুধবার, ১১:৫০ | সর্বশেষ আপডেট: ১:০০
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক। মঙ্গলবার সকালে পূর্ব নির্ধারিত সাক্ষাৎ-সূচি মতে সচিব নির্বাচন কমিশন সচিবালয়ে যান। সেখানে তিনি সিইসির সঙ্গে ঘণ্টাখানেক বৈঠক করেন। ফেরার পথে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গেও তার দেখা হয়। নির্বাচন কমিশন সচিব মানবজমিনকে এই তথ্য নিশ্চিত করেছেন। তবে তার দাবি- সিইসির সঙ্গে দেখা করতেই কমিশন সচিবালয়ে এসেছিলেন পররাষ্ট্র সচিব, ঘটনাচক্রে তার সঙ্গে দেখা হয়েছে। সিইসির একান্ত সচিব মাজহারুল ইসলামও পররাষ্ট্র সচিবের সাক্ষাতের বিষয়টি স্বীকার করেছেন। তবে এটাকে আনুষ্ঠানিক বৈঠক বলতে নারাজ তিনি।
ফলে এ নিয়ে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন একান্ত সচিব। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে অবশ্য আগেই খবর বেরিয়েছে আগামী সপ্তাহে রাজনৈতিক আলোচনার জন্য পররাষ্ট্র সচিব যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রীও বলেছেন নির্বাচন নিয়ে আলোচনা করতে সচিব ওয়াশিংটন যাচ্ছেন। তাছাড়া আগামীকাল ঢাকাস্থ বিদেশী কূটনীতিকদের ব্রিফ করতে যাচ্ছে সরকার। নির্বাচন পরিস্থিতি নিয়েই ওই ব্রিফিং হওয়ার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে জরুরি কোনো তথ্য জানতে পররাষ্ট্র সচিব ইসিতে গিয়ে থাকতে পারেন। আগামী ২২শে জানুয়ারি মার্কিন পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার  সেক্রেটারি ডেভিড হ্যালের সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠকের সূচি নির্ধারিত হয়েছে। ওই বৈঠকে জাতীয় সংসদ নির্বাচন ছাড়াও রোহিঙ্গা সংকট, অর্থনৈতিক ও প্রতিরক্ষা খাতে সহযোগিতা এবং ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Sawkat

২০১৯-০১-১৬ ১৯:১১:১২

Valo kichu korte geche kina?

Adit

২০১৯-০১-১৫ ১১:১০:১৭

অত্যন্ত ফালতু নিউজ ভ্যালু দিয়ে কাটতি বাড়ানো কেবল, ব্যবসা করার ধান্দায় আমেরিকা আর ইইউ একটু সময় নিচ্ছে কেবল, আর কি ভাষায় নির্বাচন কমিশন কে শুভেচ্ছা জানালে বিরোধী দলের গরম ভাতে জল ঢালা যাবে সেটা জানতেই তিনি সিইসির সংগে সাক্ষাৎ করে গেলেন। বিগত অভিজ্ঞতা তাই বলে। বিএম্পি ওইক্যজোট আমেরিকার মুখের দিকে তাকালে তাদের সবুরে আম নয় আটি ই ঝুলবে!

আপনার মতামত দিন

নতুনদের কাছে কোনটা প্রিয়; ফেসবুক নাকি লিটল ম্যাগাজিন?

ফেসবুকে পরিচয়,প্রেম-বিয়ে অত:পর

পরিবারের সবাইকে ঘুমের ওষুধ খাইয়ে শ্যালিকাকে ধর্ষণ

ভারতের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক ডিএনএতে: ক্রাউন প্রিন্স

'খালেদা জিয়া কবে মুক্তি পাবেন?'

গ্যাস সরবরাহ বন্ধ, দুর্ভোগ

এবার দল থেকে পদত্যাগ করলেন ৩ কনজারভেটিভ এমপি

চট্টগ্রামে পিকনিক বাসে ট্রেনের ধাক্কা, আহত ১৩

র‌্যাগিংয়ের অভিযোগে ইবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

রূপগঞ্জে ইভটিজিংয়ের অভিনব সাজা

আড়ং মোড়ে গ্যাস লাইন বিস্ফোরণ, ২ গাড়িতে আগুন, দগ্ধ ৫

পাবনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

অর্থনৈতিক সফলতায় বাংলাদেশি রেসিপি

প্রশ্নফাঁস ও ফলাফল পরিবর্তন করে দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৪

৪র্থ ধাপে ১২২ উপজেলায় নির্বাচন ৩১শে মার্চ

নিভৃতচারী এক ভাষাসৈনিক খলিলুর রহমান, মেলেনি রাষ্ট্রীয় স্বীকৃতি