প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

প্রথম পাতা

বিশেষ প্রতিনিধি | ১৬ জানুয়ারি ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১:১৮
মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হলেন বিশিষ্ট শিল্প উদ্যোক্তা সালমান এফ রহমান। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬ এর রুল ৩ বি (১) এ প্রদত্ত ক্ষমতাবলে সালমান ফজলুর রহমানকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা পদে নিয়োগ প্রদান করেছেন। এ নিয়োগ অবৈতনিক। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা পাবেন। সালমান এফ রহমান একাদশ নির্বাচনে ঢাকা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। 

একই দিন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা আলাদা প্রজ্ঞাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা পদে সজীব ওয়াজেদ জয়কে নিয়োগ করা হয়। এর আগে গত ৭ই জানুয়ারি মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টা নিয়োগ করা হয়। এতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা পদে এইচ টি ইমাম, অর্থনৈতিক উপদেষ্টা পদে ড. মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা পদে ড. গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা পদে তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা পদে মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে নিয়োগ করা হয়।
সব মিলিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টার সংখ্যা দাঁড়ালো ৭-এ।

নতুন উপদেষ্টা পদে নিয়োগ পাওয়া সালমান এফ রহমান ১৯৫১ সালে ঢাকা জেলার দোহার উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬০ দশকের মাঝামাঝিতে পারিবারিক ব্যবসায়ে যোগ দেন। পরে ১৯৭২ সালে তিনি ও তার বড় ভাই আহমেদ সোহেল ফাসিউর রহমান মিলে বেক্সিমকো নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। পরে তা দেশের শীর্ষ প্রতিষ্ঠানে পরিণত হয়। বেক্সিমকো গ্রুপ দেশের শীর্ষ বেসরকারি নিয়োগদাতা প্রতিষ্ঠান। ওষুধ, টেক্সটাইল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, গণমাধ্যম, সিরামিকস, আর্থিক ও জ্বালানি খাতসহ বিভিন্ন খাতে নেতৃত্ব দিচ্ছে বেক্সিমকো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

স্বজনের হাহাকারে ভারী হয়ে উঠেছে নোয়াখালীর বাতাস

বোন মরল ক্যান্সারে, আর ভাই আগুনে

আসামে সস্তা মদপানে ৮৫ জনের মৃত্যু

অষ্টম শ্রেণী পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

জমি খুড়তেই বেরোল স্বর্ণমুদ্রা

ধামরাইয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

ভারতে আগুনে পুড়ে ভস্ম ৩০০ গাড়ি

চুড়িহাট্টায় যেভাবে আগুনের সূত্রপাত (ভিডিও)

ভারতের আসামে বিষাক্ত মদ পানে মৃতের সংখ্যা ৮৪

যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

যৌন অপরাধে আত্মসমর্পণ করলেন আর কেলি

যুদ্ধ কোনো পিকনিক নয়

‘পুনর্গঠিত হচ্ছে বিএনপি’

পুরান ঢাকার কেমিক্যাল উচ্ছেদ অভিযান শুরু

চীনের সঙ্গে ১০০০ কোটি ডলারের চুক্তি সৌদি ক্রাউন প্রিন্সের

‘বাচ্চাটা নিয়া অনেক স্বপ্ন ছিল ওর বাবার’ (ভিডিও)