ভারতের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার হুঁশিয়ারি পাকিস্তানের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ জানুয়ারি ২০১৯, সোমবার
নয়া দিল্লিতে পাকিস্তান হাই কমিশনের একজন কর্মকর্তাকে আটকের প্রতিশোধ নেয়ার বিষয়ে সতর্ক করেছে পাকিস্তান। ওই কর্মকর্তাকে আটকের প্রতিবাদ জানানোর পরেই কেবল তাকে পুলিশ স্টেশন থেকে ছেড়ে দেয়া হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

এতে বলা হয়, হাই কমিশনের ওই কর্মকর্তাকে আটকের পর ভারতের কাছে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান। তাতে বলা হয়েছে, বেআইনিভাবে আটক করা হয়েছে ওই কর্মকর্তাকে। সোমবার পাকিস্তান ভিত্তিক জিও নিউজকে উদ্ধৃত করে রিপোর্টে বলা হয়েছে, ভারতের রাজধানী নয়া দিল্লিতে পুলিশ স্টেশনে আটক থাকা অবস্থায় পাকিস্তানি ওই কর্মকর্তাকে জোরপূর্বক কিছু কাগজে সই করতে বাধ্য করানো হয়েছে। পাকিস্তানের কূটনৈতিক সূত্রকে উদ্ধৃত করে এতে বলা হয়, পাকিস্তান হাই কমিশনের কর্মকর্তাকে এভাবে আটক করা ভিয়েনা কনভেশনের লঙ্ঘন। এমন ঘটনার প্রতিশোধ নেয়ার অধিকার আছে ইসলামাবাদের।
 

ওদিকে জি নিউজ লিখেছে, রোববার নয়া দিল্লির একটি মার্কেটে একজন নারীর সঙ্গে কথা কাটাকাটি হয় ওই কর্মকর্তার। ওই নারী স্থানীয় পুলিশকে বিষয়টি জানান। এরপরই পুলিশ পাকিস্তানের ওই কর্মকর্তাকে আটক করে। এর আগে রোববার জি নিউজ রিপোর্ট করে যে, অভিযোগকারী নারীর কাছে ক্ষমা প্রার্থনা করার পর ওই কর্মকর্তাকে ছেড়ে দেয়া হয়েছে। এক্ষেত্রে পাকিস্তান ক্লারিফায়েড করেছে যে, পাকিস্তান হাই কমিশনের ওই কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয় নি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন