ভূমি মন্ত্রণালয়ের কর্মীদের সম্পদের হিসাব জমা দেয়ার নির্দেশ মন্ত্রীর

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ৩:১৭
ভূমি মন্ত্রণালয়ের অধীনে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব সম্পদের বিবরণ ফেব্রুয়ারি মাসের মধ্যে মন্ত্রণালয়ে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। আজ দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততার পুরস্কার হিসেবে আমাকে মন্ত্রী করেছেন। প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিতে ভূমি মন্ত্রণালয়কে আমি যে কোনো মূল্যে দুর্নীতিমুক্ত করবো। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, এ জন্য আগামী ২৮শে ফেব্রুয়ারির মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীনে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নিজস্ব সম্পদের বিবরণ জমা দিতে এখন আমি আপনাদের মাধ্যমে মৌখিকভাবে নির্দেশনা দিচ্ছি। মন্ত্রণালয়ে যাওয়ার পর তাদের সবাইকে লিখিতভাবে নির্দেশনা দেয়া হবে।

মন্ত্রী বলেন, মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করার জন্য শীর্ষস্থানীয় কর্মকর্তা থেকে শুরু করে একদম ইউনিয়ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব নেবো। স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যদিয়ে আমি এই মন্ত্রণালয়কে শীর্ষ ৫ মন্ত্রণালয়ের মধ্যে নিয়ে আসবো।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাবেক সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, নির্বাহী সদস্য শহীদ উল আলম, ম. শামসুল ইসলাম, সিনিয়র সাংবাদিক পঙ্কজ কুমার দস্তিদার, তপন চক্রবর্তী, মোস্তাক আহমেদ, এম নাসিরুল হক, এজাজ মাহমুদ, শফিউল আলম, একরামুল হক বুলবুলসহ অন্যান্য সাংবাদিকরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

reja

২০১৯-০১-১২ ০৪:৩৪:০৩

খুব ভাল সিদ্ধান্ত

Md. Fazlul hoque

২০১৯-০১-১২ ০৪:৩০:২২

মন্ত্রী মহোদয়ের সদিচ্ছা কে স্বাগত জানানো উচিত তবে দুর্নীতি মুক্ত করার পাশাপাশি যদি শত বছরের existing ভূমি ব্যাবস্থাপনার আধুনিকায়ন করা অথবা সংস্কার করা না হয় তবে দুর্নীতিমুক্ত হবেনা । প্রতিটি মৌজার সব ভূমির সর্বশেষ মালিকদের তথ্য যদি ছবি সহ ভূমি অফিস অথবা সাবরেজিস্টার অফিসের computer এ update থাকে তবে কেউ আর জাল দলিল বানাতে পারবেনা এবং সাবরেজিস্টার ও ভুয়া দলিলে সাইন করতে পারবে না ।

Md. Kamruzzaman Chy

২০১৯-০১-১২ ১৭:১৫:০৯

I hope this is not just talk. want to see follow up report on this. Every single employee that i came across in land office will not have any choice but go to jail if they provide their current asset and liability statement. from the peon to the AC land in sub-district level. didn't have any interaction with district level officers. they must be the same too now lets see how the minister's order works!

Abul basher

২০১৯-০১-১২ ০৩:৩৬:৪৮

Thank you sir

Salim

২০১৯-০১-১২ ০২:৫০:০৯

Very good decision

আপনার মতামত দিন

সুপ্রভাত ও জাবালে নূর বন্ধের বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের একটি স্কুলে হিজাব নিষিদ্ধ নিয়ে বিতর্ক

মন্ত্রী পর্যায়ের ফোরাম এবং ‘দক্ষিণ-দক্ষিণ জ্ঞান ও উদ্ভাবনী কেন্দ্র’ প্রতিষ্ঠার প্রস্তাব বাংলাদেশের

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত

সিরাজগঞ্জে কাভার্ডভ্যান চাপায় কলেজছাত্র নিহত

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তি নিহত

দক্ষিণ কোরিয়ার হোটেলে গোপন ক্যামেরা

সব ধরনের সামরিক কায়দার অস্ত্র নিষিদ্ধ করবে নিউজিল্যান্ড, প্রধানমন্ত্রীর ঘোষণা

‘এখন আমি নেগেটিভ চরিত্র বেশ উপভোগ করি’

৩ বাংলাদেশির লাশ আসতে সময় লাগবে

অ্যাকশন দেখতে চান শিক্ষার্থীরা

যশোরে পিকআপের চাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন

ইউরোপজুড়ে আন্দোলনে স্কুল শিক্ষার্থীরা

আরেক তরুণীকেও ধাক্কা দেয় সেই বাস

মেইল-ফেসবুক আইডি হ্যাকের ভয়ঙ্কর চক্র

ছাত্রদলের কেন এই পরিণতি?