নির্বাচন চেয়ে হকি ফেডারেশনের চিঠি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার
জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) ঘোষিত তফসিল অনুযায়ী ২০১৭ সালে ২৭শে আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল হকি ফেডারেশনের নির্বাচন। বন্যার কারণ দেখিয়ে হঠাৎই সেই নির্বাচন স্থগিত করে এনএসসি। তখন আবদুস সাদেককে সাধারণ সম্পাদক করে গঠিত হয় অ্যাডহক কমিটি। ওই কমিটি দিয়ে কাজ চালিয়েছে হকি ফেডারেশন। নানা জটিলতায় করা যায়নি ফেডারেশনের নির্বাচন। দীর্ঘদিন পর হলেও অবশেষে জাতীয় ক্রীড়া পরিষদ, এনএসসিতে নির্বাচন চেয়ে অনুরোধ করেছে হকি ফেডারেশন।
সাধারণত নিয়ম হলো অ্যাডহক কমিটি গঠনের ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হয়। কিন্তু নানান কারণে হকি ফেডারেশন সেই কাজটি শেষ করতে পারেনি। এবার গত ২৬শে ডিসেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের কাছে নির্বাচন দেয়ার আবেদন জানিয়েছে চিঠি দিয়েছে হকি ফেডারেশন।
ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা ইতিমধ্যে চিঠি পাঠিয়ে দিয়েছি। যেন শিগগিরই হকি ফেডারেশনে নির্বাচন হয়। নির্বাচন হলে গঠনতন্ত্রে কিছু পরিবর্তন এনে আরো সুন্দরভাবে ফেডারেশন চালানো যাবে, এতে কাজেও গতি ফিরবে।’ সবাই মিলে একটি কমিটি করার দিকেই দৃষ্টি তার, ‘সবাই মিলে কমিটি করলে ভালো হবে। হকির স্বার্থে আরো কিছুদিন আমার কাজ করার ইচ্ছা আছে। প্রয়োজনে নতুন ক্লাবকে আনা হবে। যাতে হকিতে আরো গতি ফিরে আসে।’ এনএসসি সচিব মাসুদ করিম চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি আমাদের নজরে আছে। নতুন মন্ত্রী মহোদয় আছেন। আমরা তার কাছে এসব বিষয়ে কথা বলবো। আমরা চাই- যেসব ফেডারেশন অ্যাডহক কমিটি দিয়ে চলছে, সেসব ফেডারেশনের দ্রুত নির্বাচন দিতে।’





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত