নির্বাচন চেয়ে হকি ফেডারেশনের চিঠি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার
জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) ঘোষিত তফসিল অনুযায়ী ২০১৭ সালে ২৭শে আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল হকি ফেডারেশনের নির্বাচন। বন্যার কারণ দেখিয়ে হঠাৎই সেই নির্বাচন স্থগিত করে এনএসসি। তখন আবদুস সাদেককে সাধারণ সম্পাদক করে গঠিত হয় অ্যাডহক কমিটি। ওই কমিটি দিয়ে কাজ চালিয়েছে হকি ফেডারেশন। নানা জটিলতায় করা যায়নি ফেডারেশনের নির্বাচন। দীর্ঘদিন পর হলেও অবশেষে জাতীয় ক্রীড়া পরিষদ, এনএসসিতে নির্বাচন চেয়ে অনুরোধ করেছে হকি ফেডারেশন।
সাধারণত নিয়ম হলো অ্যাডহক কমিটি গঠনের ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হয়। কিন্তু নানান কারণে হকি ফেডারেশন সেই কাজটি শেষ করতে পারেনি। এবার গত ২৬শে ডিসেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের কাছে নির্বাচন দেয়ার আবেদন জানিয়েছে চিঠি দিয়েছে হকি ফেডারেশন।
ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমরা ইতিমধ্যে চিঠি পাঠিয়ে দিয়েছি। যেন শিগগিরই হকি ফেডারেশনে নির্বাচন হয়। নির্বাচন হলে গঠনতন্ত্রে কিছু পরিবর্তন এনে আরো সুন্দরভাবে ফেডারেশন চালানো যাবে, এতে কাজেও গতি ফিরবে।’ সবাই মিলে একটি কমিটি করার দিকেই দৃষ্টি তার, ‘সবাই মিলে কমিটি করলে ভালো হবে। হকির স্বার্থে আরো কিছুদিন আমার কাজ করার ইচ্ছা আছে। প্রয়োজনে নতুন ক্লাবকে আনা হবে। যাতে হকিতে আরো গতি ফিরে আসে।’ এনএসসি সচিব মাসুদ করিম চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি আমাদের নজরে আছে। নতুন মন্ত্রী মহোদয় আছেন। আমরা তার কাছে এসব বিষয়ে কথা বলবো। আমরা চাই- যেসব ফেডারেশন অ্যাডহক কমিটি দিয়ে চলছে, সেসব ফেডারেশনের দ্রুত নির্বাচন দিতে।’





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

সাওতালরা যেন নিজ ভূমে পরবাসী

সদরঘাটে ভবন ধস, বাবার লাশ উদ্ধার, ছেলে নিখোঁজ

দুই পরীক্ষায় ‘এ’ পেয়েছেন নুসরাত, সহপাঠীদের কান্না

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে