শায়েস্তাগঞ্জে এখনো ঝুলছে নির্বাচনী উপকরণ

বাংলারজমিন

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার
 হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সর্বত্র এখনো ঝুলতে দেখা যাচ্ছে নির্বাচনী উপকরণ। এর মধ্যে পোস্টার, ব্যানার, বিলবোর্ড, ইত্যাদি অন্যতম। এগুলো অপসারণের কোনো উদ্যোগ নিচ্ছেন না কেউ। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে প্রচার প্রচারণায় ব্যবহূত সকল নির্বাচনী উপকরণ গত ৭ই জানুয়ারি রাত ১২টার পূর্বেই অপসারণের নির্দেশ ছিল ইসির। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য সকল রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে ইসি। ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়, গত ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী প্রচারে ব্যবহার করা পোস্টার, ব্যানার, বিলবোর্ড, গেট, তোরণ, প্যান্ডেল ইত্যাদিসহ সকল প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প ৭ই জানুয়ারি রাত ১২টার পূর্বে সংশ্লিষ্ট প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপসারণ করার নির্দেশ প্রদান করা হয়েছে। একই সময়ে সব বেসরকারি অফিস/প্রতিষ্ঠান বা বসবাসের জন্য অথবা ব্যক্তিমালিকানাধীন সব ভবন/স্থাপনা/বাড়ি থেকে নিজ দায়িত্বে ও খরচে উল্লিখিত প্রচার সামগ্রী অপসারণের জন্যও নির্দেশ দিয়েছে ইসি।
এর পরও শায়েস্তাগঞ্জের দাউদনগর বাজার, দাউদনগর বটতলা, আলীগঞ্জ বাজার, সুতাং বাজার, রেলওয়ে জংশনের প্লাটফরম, পুরাণ বাজারসহ পৌর শহরজুড়ে দেখা যাচ্ছে স্বচ্ছ পলিথিন মোড়ানো পোস্টার।
নাম প্রকাশ না করার শর্তে জনৈক স্টেশন মাস্টার বলেন, তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট দায়িত্বশীলকে স্টেশন থেকে পোস্টার, ব্যানার অপসারণ করার জন্য মৌখিক অনুরোধ করেন। তাথাপিও উল্লিখিত নির্বাচনী উপকরণ অপসারণ করা হচ্ছে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বালিশকাণ্ডে জড়িত প্রকৌশলী ছিলেন ছাত্রদল নেতা: প্রধানমন্ত্রী

একই দিনে সাকিবের মুকুটে দুই পালক

কাটারের কাটলো ৪৮ মাস

রামপালসহ বিতর্কিত সব প্রকল্প স্থগিত করার দাবি টিআইবির

আওয়ামী লীগ জিতলেও পরাজিত হয়েছে গণতন্ত্র:ফখরুল

‘মাশরাফিদের উপর বিশ্বাস রাখতে হবে’

আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ

দেশে ফিরতে রাজি হয়েছেন সাগরে আটকে পড়া ৬৪ বাংলাদেশি

যে মাইলফলক হাতছানি দিচ্ছে সাকিবকে

জামিন নাকচ, কারাগারে ওসি মোয়াজ্জেম

পাকুন্দিয়ায় চোরাই মোটরসাইকেলসহ একজন গ্রেপ্তার

ভূঞাপুরে পরিত্যক্ত ভবনে চলছে পাঠদান

দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল

বিএনপির আরও অনেক নেতাকর্মীকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হবে: রিজভী

৩০ বছরে বিশ্বে জনসংখ্যা বৃদ্ধি পাবে ২০০ কোটি