বদলে যাওয়া শিমু

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার
১৯৯৯ সালে ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় জনপ্রিয় টিভি অভিনেত্রী সুমাইয়া শিমুর। সাবলীল অভিনয়গুণে প্রথম নাটকের মাধ্যমেই  টিভি দর্শকের কাছে পরিচিতি পান তিনি। এই নাটকের পর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একক নাটকের বাইরে ধারাবাহিক নাটকেও এই অভিনেত্রী নির্মাতাদের আস্থা তৈরি করেন। ২০১০ সালে জুয়েল মাহমুদের ‘ললিতা’ ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করে প্রশংসিত হন এই অভিনেত্রী। গত ১৪ই ডিসেম্বর এসএ টিভিতে তার অভিনীত ‘জাদুর শহরে নতুন ভোর’ শিরোনামের
একটি নাটক প্রচার হয়। এতে কেন্দ্রীয় চরিত্রে তিনি অভিনয় করেছেন। বিশেষ দিবসের এই নাটকটির জন্যও বেশ সাড়া পেয়েছেন বলে জানান শিমু।
তিনি বলেন, বিষয়ভিত্তিক এ নাটকটির জন্য দর্শক আমাকে দারুণ উৎসাহিত করেছেন। সাধারণ নাটকের পাশাপাশি বিশেষ দিবসের নাটকগুলোয় বিভিন্ন ধরনের নিরীক্ষামূলক চরিত্রে এখন অভিনয় করছি। একজন অভিনেত্রী হিসেবে আমি মনে করি, এমন কিছু কাজ করা প্রয়োজন যেগুলো আমাকে দর্শকের কাছে আজীবন রাখবে। তবে এই সময়ে শিমুকে আগের মতো নিয়মিত অভিনয়ে দেখা যায় না। প্রায় দু’বছর পর গেল বছরের শেষের দিকে একটি ধারাবাহিকে অভিনয় করেছেন। বিশেষ দিবসের বাইরে খণ্ড নাটকেও নিয়মিত অভিনয় করছেন না। এই প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন ব্যস্ততার জন্য কাজের সংখ্যা কমিয়ে দিয়েছি। কিন্তু অভিনয় থেকে দূরে নেই। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকেও এখন একটু বদলে ফেলেছি। প্রতিনিয়ত নতুন কাজের প্রস্তাব পাচ্ছি। সব কাজে এখন আর আগ্রহ পাই না। একান্ত ভালো নাটকগুলোতেই অভিনয় করবো। বিদায় বছরে টিভি নাটক নিয়ে নানা রকম মন্তব্য শোনা যায়। দর্শক টিভি থেকে সরে এসে ইউটিউবে নাটক বেশি দেখছে এখন। এই সময়ের টিভি নাটকে নিয়ে শিমুর মন্তব্য কি? তার ভাষ্য, পরিবর্তন সব সময় হয়ে আসছে। আগে আমাদের একটি মাত্র চ্যানেল ছিল। এখন অনেক চ্যানেল হয়েছে এটিও একটি পরিবর্তন। দর্শক ইউটিউবে নাটক দেখছে এটি প্রযুক্তির নতুন মাধ্যম। এটি সত্যি, টিভিতে নাটক দেখার আনন্দ অন্য রকম। তাই চ্যানেল কর্তৃপক্ষদের এনিয়ে নতুন পরিকল্পনা করতে হবে।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় ভোট আগামীকাল

শীর্ষ আলেমদের জন্য দেহরক্ষী চাইলেন আল্লামা শফী

জুয়ার ঘর ভেঙে দিল বিক্ষুদ্ধ জনতা

ঝুঁকির মুখে ফেসবুকের ৬০ কোটি ব্যবহারকারীর পাসওয়ার্ড

ছবিতে আজকের শিক্ষক আন্দোলন

চিকিৎসা নিতে এসে আটক আহত ছিনতাইকারী

গাজীপুরে বাসচাপায় ২ বন্ধু নিহত

চট্টগ্রামে এক রাতে প্রাণ গেল ৫ জনের

রাজনৈতিক প্রভাবে পরিবহন খাতে বিশৃঙ্খলা: কামাল

রাজধানীতে ট্রাকের ধাক্কায় নিহত ১

‘জৈশ-ই-মোহাম্মদ’ নিয়ে চীনের আগ্রহ কোথায়?

কাদের আউট, রওশন উপনেতা

সিরিয়ায় আইএস নিশ্চিহ্ন হয়ে যাওয়ার দাবি

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য করতে নুর-আখতারের আপত্তি

নরসিংদীতে স্কুলছাত্র নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ