রমেকের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশের দাফন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
 রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশকে সমাধিস্থ করা হয়েছে। বেওয়ারিশ লাশের মধ্যে ছিল ৩ জন নারী ও ৭ জন পুরুষের লাশ। দীর্ঘদিন ধরে হাসপাতালের মর্গে পড়ে থাকা থাকায় লাশগুলো নষ্ট হয়ে গেছে। অনেক লাশ কঙ্কাল হয়ে গেছে। ঠিকানা বিহীন এসব লাশের সৎকারের উদ্যোগ নেন রংপুর মহানগর পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো. গোলাম কিবরিয়া। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কার্যালয়ের সঙ্গে সমন্বয় করে লাশগুলো হাসপাতালের মর্গ থেকে বের করে সৎকারের ব্যবস্থা করেন। বৃহস্পতিবার দুপুর ২টায় মর্গে থাকা বেওয়ারিশ ১০টি লাশের জানাজা শেষে মুন্সিপাড়া কবরস্থানে সমাধিস্থ করা হয়। মো. গোলাম কিবরিয়া বলেন, প্রায় চার বছর থেকে এক বছর পুরনো লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে ছিল। লাশগুলোর ওয়ারিশ পাওয়া যাচ্ছিলো না, প্রক্রিয়া একটু ঝামেলাপূর্ণ হওয়ায় সৎকার করা সম্ভব হয়নি। বেশির ভাগের মৃত্যুবরণের তারিখসহ তথ্য হারিয়ে গেছে।
রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদকে বিষয়টি অবগত করার পর তার নির্দেশে হাসপাতাল কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করি। হাসপাতাল থেকে লাশগুলো প্যাকেট করা, কবরস্থানে নিয়ে যাওয়া, জানাজার ব্যবস্থা করা, করব খোড়াসহ সমাধিস্থ করতে সকল কাজ সম্পন্ন করি।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. অজয় কুমার রায় বলেন, সবচেয়ে পুরনো দীর্ঘদিন ধরে হাসপাতালে বেওয়ারিশ ১০টি লাশ পড়েছিল। লাশগুলোর সৎকারের ব্যবস্থা করায় পুলিশ প্রশাসন, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টকে ধন্যবাদ জানাই।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রকল্পের কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রাব্বানী পদত্যাগ না করলে ব্যবস্থা: নুর

ঢাবিতে যত অনিয়ম, বিতর্ক

পার্লামেন্ট স্থগিত করা নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টে শুনানি শুরু

নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বাস্তবসম্মত নয়

আমাকে এই জাহান্নাম থেকে রক্ষা করুন

কাউন্সিলে বড় পরিবর্তন আসছে আওয়ামী লীগে

পিয়াজে এত ঝাঁজ

ডেঙ্গুতে দু’মাসে ক্ষতি সাড়ে ৩০০ কোটির উপরে

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি

‘আলামতে’ ঘুম ভাঙছে নেতাদের

মৃত্যুর আগে রিকশাচালককে যা বলেছিলেন রিফাত

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে হামলায় নিহত ২৬

প্রত্যাবাসনে ত্রিদেশীয় বৈঠক ২৪শে সেপ্টেম্বর থাকছেন জাতিসংঘ মহাসচিবও

ছাত্রদল নেতাদের মতামত শুনলেন তারেক রহমান

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি প্রত্যাহার চায় এলআরএফ