রমেকের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশের দাফন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
 রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশকে সমাধিস্থ করা হয়েছে। বেওয়ারিশ লাশের মধ্যে ছিল ৩ জন নারী ও ৭ জন পুরুষের লাশ। দীর্ঘদিন ধরে হাসপাতালের মর্গে পড়ে থাকা থাকায় লাশগুলো নষ্ট হয়ে গেছে। অনেক লাশ কঙ্কাল হয়ে গেছে। ঠিকানা বিহীন এসব লাশের সৎকারের উদ্যোগ নেন রংপুর মহানগর পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো. গোলাম কিবরিয়া। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কার্যালয়ের সঙ্গে সমন্বয় করে লাশগুলো হাসপাতালের মর্গ থেকে বের করে সৎকারের ব্যবস্থা করেন। বৃহস্পতিবার দুপুর ২টায় মর্গে থাকা বেওয়ারিশ ১০টি লাশের জানাজা শেষে মুন্সিপাড়া কবরস্থানে সমাধিস্থ করা হয়। মো. গোলাম কিবরিয়া বলেন, প্রায় চার বছর থেকে এক বছর পুরনো লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে ছিল।
লাশগুলোর ওয়ারিশ পাওয়া যাচ্ছিলো না, প্রক্রিয়া একটু ঝামেলাপূর্ণ হওয়ায় সৎকার করা সম্ভব হয়নি। বেশির ভাগের মৃত্যুবরণের তারিখসহ তথ্য হারিয়ে গেছে।
রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদকে বিষয়টি অবগত করার পর তার নির্দেশে হাসপাতাল কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করি। হাসপাতাল থেকে লাশগুলো প্যাকেট করা, কবরস্থানে নিয়ে যাওয়া, জানাজার ব্যবস্থা করা, করব খোড়াসহ সমাধিস্থ করতে সকল কাজ সম্পন্ন করি।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. অজয় কুমার রায় বলেন, সবচেয়ে পুরনো দীর্ঘদিন ধরে হাসপাতালে বেওয়ারিশ ১০টি লাশ পড়েছিল। লাশগুলোর সৎকারের ব্যবস্থা করায় পুলিশ প্রশাসন, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টকে ধন্যবাদ জানাই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মামলার প্রস্তুতিতে ঐক্যফ্রন্টের প্রার্থীরা

যেমন ছিল নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক

পেনশনের অপেক্ষায় ১৫০০০ বেসরকারি শিক্ষক

‘ইতিবাচক ধারায়’ ফিরলে ছাত্রদলকে সহাবস্থানের সুযোগ দেবে ছাত্রলীগ

বৈধ অস্ত্রের বাজার ক্রেতা কারা

ডিজিটাল যুগেও ভরসা ঝাড়ফুঁকে

আদালতে খালেদার দেড় ঘণ্টা

বিএনপি নির্বাচনে হেরে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে

রোহিঙ্গা-ট্রাফিক সমস্যা সমাধানে কাজ করতে আগ্রহী দ. কোরিয়া

এই সরকারের অধীনে ঐক্যফ্রন্ট আর কোনো নির্বাচনে অংশ নেবে না

কুষ্টিয়ায় জামায়াত কর্মীদের জাসদে যোগদানের খবরে তোলপাড়

মানবজমিনের রিপোর্টার রাশিদুলের জামিন

সড়ক দুর্ঘটনায় নিহত ৬

৪০ শতাংশ চিকিৎসক অনুপস্থিত

ধর্ষিতার তিন আত্মীয়ের বিরুদ্ধে রিমান্ডের আবেদন

সিলেট থেকে আসছেন দলে দলে