রমেকের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশের দাফন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
 রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশকে সমাধিস্থ করা হয়েছে। বেওয়ারিশ লাশের মধ্যে ছিল ৩ জন নারী ও ৭ জন পুরুষের লাশ। দীর্ঘদিন ধরে হাসপাতালের মর্গে পড়ে থাকা থাকায় লাশগুলো নষ্ট হয়ে গেছে। অনেক লাশ কঙ্কাল হয়ে গেছে। ঠিকানা বিহীন এসব লাশের সৎকারের উদ্যোগ নেন রংপুর মহানগর পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো. গোলাম কিবরিয়া। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কার্যালয়ের সঙ্গে সমন্বয় করে লাশগুলো হাসপাতালের মর্গ থেকে বের করে সৎকারের ব্যবস্থা করেন। বৃহস্পতিবার দুপুর ২টায় মর্গে থাকা বেওয়ারিশ ১০টি লাশের জানাজা শেষে মুন্সিপাড়া কবরস্থানে সমাধিস্থ করা হয়। মো. গোলাম কিবরিয়া বলেন, প্রায় চার বছর থেকে এক বছর পুরনো লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে ছিল।
লাশগুলোর ওয়ারিশ পাওয়া যাচ্ছিলো না, প্রক্রিয়া একটু ঝামেলাপূর্ণ হওয়ায় সৎকার করা সম্ভব হয়নি। বেশির ভাগের মৃত্যুবরণের তারিখসহ তথ্য হারিয়ে গেছে।
রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদকে বিষয়টি অবগত করার পর তার নির্দেশে হাসপাতাল কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করি। হাসপাতাল থেকে লাশগুলো প্যাকেট করা, কবরস্থানে নিয়ে যাওয়া, জানাজার ব্যবস্থা করা, করব খোড়াসহ সমাধিস্থ করতে সকল কাজ সম্পন্ন করি।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. অজয় কুমার রায় বলেন, সবচেয়ে পুরনো দীর্ঘদিন ধরে হাসপাতালে বেওয়ারিশ ১০টি লাশ পড়েছিল। লাশগুলোর সৎকারের ব্যবস্থা করায় পুলিশ প্রশাসন, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টকে ধন্যবাদ জানাই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গ্রামবাসীর ওপর হামলার অভিযোগে ভারতে এক কর্নেল ও ৪০ সেনা সদস্যের বিরুদ্ধে মামলা

নয়াপল্টনে আজও ছাত্রদলের বিক্ষুব্ধদের অবস্থান, ধাওয়া, উত্তেজনা

চকবাজারে ভবনের ছাদ থেকে পড়ে যুবক নিহত

রাখাইন ও চিন রাজ্যে ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপনে জাতিসংঘ ও সিপিজের আহ্বান

বান্দরবানে জনসংহতি সমিতির সমর্থককে গুলি করে হত্যা

ইরানকে বিরত রাখতে সবকিছু করবে ইসরাইল

কলকাতায় গ্রেপ্তার ৪ জেএমবি জঙ্গী

ভারতে পিটিয়ে মুসলিম যুবক হত্যায় গ্রেপ্তার ৫

ইরানের বিরুদ্ধে নতুন অবরোধ, উত্তেজনা প্রশমনের আহ্বান নিরাপত্তা পরিষদের

ফেনীতে ট্রেনে কাটা পড়ে যুবতী নিহত

সাকিবের জন্য কোনো বিশেষণই যেন যথেষ্ট নয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মানবপাচারকারী নিহত

‘এই বিষয়ে এখন আর কোনো জটিলতা নেই’

আমাদের হারকিউলিস

আরেকটি মাইলফলকে মুশফিক

বিশ্বকাপে অন্যন্য এক রেকর্ড সাকিবের