রমেকের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশের দাফন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
 রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে থাকা ১০ বেওয়ারিশ লাশকে সমাধিস্থ করা হয়েছে। বেওয়ারিশ লাশের মধ্যে ছিল ৩ জন নারী ও ৭ জন পুরুষের লাশ। দীর্ঘদিন ধরে হাসপাতালের মর্গে পড়ে থাকা থাকায় লাশগুলো নষ্ট হয়ে গেছে। অনেক লাশ কঙ্কাল হয়ে গেছে। ঠিকানা বিহীন এসব লাশের সৎকারের উদ্যোগ নেন রংপুর মহানগর পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো. গোলাম কিবরিয়া। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কার্যালয়ের সঙ্গে সমন্বয় করে লাশগুলো হাসপাতালের মর্গ থেকে বের করে সৎকারের ব্যবস্থা করেন। বৃহস্পতিবার দুপুর ২টায় মর্গে থাকা বেওয়ারিশ ১০টি লাশের জানাজা শেষে মুন্সিপাড়া কবরস্থানে সমাধিস্থ করা হয়। মো. গোলাম কিবরিয়া বলেন, প্রায় চার বছর থেকে এক বছর পুরনো লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে ছিল।
লাশগুলোর ওয়ারিশ পাওয়া যাচ্ছিলো না, প্রক্রিয়া একটু ঝামেলাপূর্ণ হওয়ায় সৎকার করা সম্ভব হয়নি। বেশির ভাগের মৃত্যুবরণের তারিখসহ তথ্য হারিয়ে গেছে।
রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদকে বিষয়টি অবগত করার পর তার নির্দেশে হাসপাতাল কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করি। হাসপাতাল থেকে লাশগুলো প্যাকেট করা, কবরস্থানে নিয়ে যাওয়া, জানাজার ব্যবস্থা করা, করব খোড়াসহ সমাধিস্থ করতে সকল কাজ সম্পন্ন করি।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. অজয় কুমার রায় বলেন, সবচেয়ে পুরনো দীর্ঘদিন ধরে হাসপাতালে বেওয়ারিশ ১০টি লাশ পড়েছিল। লাশগুলোর সৎকারের ব্যবস্থা করায় পুলিশ প্রশাসন, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টকে ধন্যবাদ জানাই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশকে এখন সবাই সম্মানের চোখে দেখে

এরপরও মুক্তিযোদ্ধা সার্টিফিকেট পেলাম না

রাজনৈতিক গোষ্ঠী ক্ষমতা টিকিয়ে রাখতে ধর্মের অপব্যবহার করছে

সেই চালক-হেলপারের বিরুদ্ধে হত্যা মামলা

তৃতীয় ধাপে ভোট পড়েছে ৪১ দশমিক ৪১ শতাংশ

কালরাত স্মরণে ব্ল্যাকআউট

সরকার ছদ্মবেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে

শহিদুল আলমের মামলায় হাইকোর্টের আদেশ স্থগিত হয়নি

সাহসিকতা ও সেবায় পুরস্কার পাচ্ছেন ৫৯ সদস্য

ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী

মৌলভীবাজার যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদক পাচার ও বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী

ফেল থেকে পাস ৮ হাজার শিক্ষার্থী

ক্রাইস্টচার্চের ঘটনায় সর্বোচ্চ পর্যায়ের তদন্তের ঘোষণা

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই