তবে কি শেষ স্মিথের বিপিএল!

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
কুমিল্লা ভিক্টোরিয়ান্স অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে দলে টেনে চমক দেখায়। যদিও ড্রাফটের বাইরে থাকাতে এই অস্ট্রেলীয় তারকা ক্রিকেটারের খেলা ছিল অনিশ্চিত। তবে শেষ পর্যন্ত অনুমোদন দেয় বিসিবি। দলের অধিনায়ক হয়ে প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সকে হারিয়ে জয় তুলে নেয়। তবে পরের ম্যাচেই রংপুরের বিপক্ষে মাত্র ৬৩ রানের গুটিয়ে যায়। হারে ৯ উইকেটের বিশাল ব্যবধানেও। আজ তাদের তৃতীয় ম্যাচে রাজশাহীর বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লড়াই। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচেই খেলতে পারছেন না ভিক্টোরিয়ান্স অধিনায়ক।
ইনজুরি ছিল আগেই। সেই ব্যথা আবার নতুন করে দেখা দিয়েছে। তাই গতকাল রাতেই তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। যদিও তার বিপিএল শেষ এটি বলা যাচ্ছে না। কুমিল্লার মিডিয়া ম্যানেজার নয়ন জানান অস্ট্রেলিয়াতে এমআরআই করানোর পর তিনি খেলার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। নয়ন বলেন, ‘আসলে ইনজুরিটি ওর হাতে আগেই ছিল। সেই ব্যথার কারণে স্মিথ চলে যাচ্ছেন অস্ট্রেলিয়াতে। সেখানেই তিনি এমআরআই করাবেন। যদি সবকিছু ঠিক থাকে তাহলে বিপিএলে ফের আসবেন খেলতে।’ তবে শঙ্কা রয়েছে শেষ পর্যন্ত তার আসা নিয়ে। তাই স্মিথের প্রথম বিপিএল হয়তো দ্রুতই শেষ হয়ে যাচ্ছে।
স্মিথ ছাড়াও দলের অন্যতম তারকা দেশের সেরা ওপেনার তামিম ইকবাল। যদিও এখনো কুমিল্লার হয়ে তারা নিজেদের সেরাটা দিতে পারেননি। স্মিথ করেছেন দুই ম্যাচে ১৬ ও ০ রান। অন্যদিকে নয়া দলনেতা তরুণ মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে দারুণ ভাবে। খুলনাকে ৭ উইকেটে হারিয়ে পেয়েছে আসরের প্রথম জয়। এই জয়ে দারুণ অবদান মিরাজের। ব্যাট হাতে দেশিদের মধ্যে আসরের ফিফটি তুলে নিয়েছেন এই তরুণ। বলার অপেক্ষা রাখে না স্মিথকে ছাড়া কুমিল্লা দুর্বল না হলেও রাজশাহীর তারুণ্যের চ্যালেঞ্জটা যে কঠিন হতে পারে তা বলার অপেক্ষা রাখে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত