ফরাসি লীগ কাপ

টানা পাঁচবারের চ্যাম্পিয়ন পিএসজির বিদায়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
ফ্রেঞ্চ লীগ কাপ আসর থেকে অপ্রত্যাশিতভাবে বিদায় নিয়েছে গত টানা পাঁচবারের চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। বুধবার রাতে কোয়ার্টার ফাইনালে  নিজ মাঠে ফরাসি লীগ ওয়ান আসরের পয়েন্ট তালিকার তলানির দল গুইনগাম্পের বিপক্ষে ২-১ গোলে হার দেখে নেইমার-এমবাপ্পে-ডি মারিয়ার পিএসজি। গত পাঁচ বছর ধরে ফ্রান্স ফুটবলে রাজত্ব করে আসছে পিএসজি। ক্লাবটি শেষ পাঁচ মৌসুমে জিতেছে ৫টি ফ্রেঞ্চ লীগ ওয়ান, পাঁচটি ফ্রেঞ্চ লীগ কাপ। ফ্রেঞ্চ লীগ কাপে গত পাঁচ বছরে টানা ৪৯ ম্যাচে অপরাজিত ছিল পিএসজি।
ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৫৯তম মিনিটে বেলজিয়ান রাইটব্যাক থমাস মুনিয়ের ফাউল করে বসেন ডি-বক্সের ভেতরে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান।
অবশ্য পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন  গুইনগাম্পের ফরাসি স্ট্রাইকার মার্কাস থুরাম। আর থুরাম হলেন ১৯৯৮ সালে ফ্রান্সের হয়ে  বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ফরাসি ডিফেন্ডার লিয়ান থুরামের পুত্র। ৬২তম মিনিটে মুনিয়েরের ক্রস থেকে গোল করে পিএসজিকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। ম্যাচের ৭৭তম মিনিটে গুইনগাম্পকে ম্যাচের দ্বিতীয় পেনাল্টি উপহার দেন স্প্যানিশ লেফটব্যাক হুয়ান বার্নাত। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতায় ফেরান গুইনগামেপর কঙ্গোর স্ট্রাইকার ইয়েনি এনবাকোতোর। ম্যাচের অতিরিক্ত সময়ে ডি-বক্সের ভেতর ফাউল করে বসেন জার্মান ডিফেন্ডার থিলে কেহরার। আবারো স্পট কিক নিতে আসেন মার্কাস। এবার আর গোল করতে ব্যর্থ হননি থুরাম। স্পটকিক থেকে জয়সূচক গোল করেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। ফরাসি লীগ কাপের সেমিফাইনালে উঠেছে কোচ থিয়েরি অঁরির মোনাকোও। রেনের সঙ্গে ১-১ গোলের ড্র শেষে টাইব্রেকারে জয় দেখে ফরাসি লীগ ওয়ান আসরে ধুকতে থাকা দলটি। ফরাসি লীগ ওয়ানের ২০১৬-১৭’র চ্যাম্পিয়ন ও গতবারের রানার্সআপ মোনাকো এবার ১৮ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকায় শোভা পাচ্ছে ১৯ নম্বরে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নারী ফুটবলারের ছবিতে অশালীন মন্তব্য, অতঃপর...

সুপ্রভাত ও জাবালে নূর বন্ধের বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের একটি স্কুলে হিজাব নিষিদ্ধ নিয়ে বিতর্ক

মন্ত্রী পর্যায়ের ফোরাম এবং ‘দক্ষিণ-দক্ষিণ জ্ঞান ও উদ্ভাবনী কেন্দ্র’ প্রতিষ্ঠার প্রস্তাব বাংলাদেশের

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত

সিরাজগঞ্জে কাভার্ডভ্যান চাপায় কলেজছাত্র নিহত

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তি নিহত

দক্ষিণ কোরিয়ার হোটেলে গোপন ক্যামেরা

সব ধরনের সামরিক কায়দার অস্ত্র নিষিদ্ধ করবে নিউজিল্যান্ড, প্রধানমন্ত্রীর ঘোষণা

‘এখন আমি নেগেটিভ চরিত্র বেশ উপভোগ করি’

৩ বাংলাদেশির লাশ আসতে সময় লাগবে

অ্যাকশন দেখতে চান শিক্ষার্থীরা

যশোরে পিকআপের চাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন

ইউরোপজুড়ে আন্দোলনে স্কুল শিক্ষার্থীরা

আরেক তরুণীকেও ধাক্কা দেয় সেই বাস

মেইল-ফেসবুক আইডি হ্যাকের ভয়ঙ্কর চক্র