রামোসের ১০০ রিয়ালের ‘প্রথম’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৩৬
চলতি বছরে প্রথম জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। আর গোল নিয়ে গর্বের এক ল্যান্ডমার্ক স্পর্শ করলেন সার্জিও রামোস। ক্যারিয়ারে ১০০ গোলের কৃতিত্ব দেখালেন রিয়াল মাদ্রিদের এ স্প্যানিয়ার্ড ডিফেন্ডার। বুধবার রাতে স্প্যানিশ কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে লেগানেসের বিপক্ষে ৩-০ গোলে জয় দেখে রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের সান্টিয়াগো ব্যার্নাবুতে ম্যাচের ৪৪ মিনিটে রিয়ালের স্প্যানিয়ার্ড ডিফেন্ডার আলভারো ওদ্রিওজোলা লেগানেসের ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করেন সার্জিও রামোস। এটি ছিল স্প্যানিয়ার্ড ডিফেন্ডার রামোসের ক্যারিয়ারের শততম গোল (রিয়াল মাদ্রিদ ৮০, সেভিয়া ৩, জাতীয় দল ১৭)। ম্যাচের ৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লুকাস ভাসকেজ।
ম্যাচের ৭৭তম ওদ্রিওজোলার ক্রস থেকে দর্শনীয় ভলিতে গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিনিসিয়াস জুনিয়র। এই ম্যাচে রিয়ালের জার্সি গায়ে অভিষেক হয় ম্যানচেস্টার সিটি থেকে মাদ্রিদে পাড়ি দেয়া ব্রাহিম দিয়াজের। ম্যাচের ৭৮তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পরিবর্তে দিয়াজকে মাঠে নামান কোচ সোলারি।
গত মৌসুমে এই লেগানেসের কাছে হেরেই কোপা দেল রে থেকে বিদায় নিয়েছিল মাদ্রিদ। ফিফা ক্লাব বিশ্বকাপ জেতার পর এটি রিয়াল মাদ্রিদের প্রথম জয়। লা লিগায় শেষ দুই ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি এবং রিয়াল সোসিয়েদাদের কাছে ঘরের মাঠে হার দেখেছে রিয়াল।  কোপা দেল রে শেষ ষোলো রাউন্ডের ফিরতি লেগে আগামী বুধবার লেগানেসের মাঠে খেলতে নামবে সোলারির শিষ্যরা। আসরে অন্য ম্যাচে প্রতিপক্ষের মাঠে হোঁচট খেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। জিরোনার বিপক্ষে প্রথম লেগের ১-১ গোলের ড্র নিয়ে খেলা শেষ করে অ্যাটলেটিকো। ডিফেন্ডার হিসেবে সর্বাধিক ২৫৩ গোলের রেকর্ডটি নেদারল্যান্ডস ও বার্সেলোনার সাবেক তারকা রোনাল্ড কোম্যানের। দ্বিতীয় সর্বাধিক ১৭৫ গোল রয়েছে ১৯৭৮’র বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক ও ডিফেন্ডার ড্যানিয়েল প্যাসারেলার ঝুলিতে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশ্ব চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা

সমঝোতা ফেব্রুয়ারিতে ইজতেমা

ডাকসু নির্বাচন ১১ই মার্চ

বেসরকারি খাতে ঋণ প্রবৃদ্ধি তিন বছরের মধ্যে সর্বনিম্ন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৩ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদকের চিঠি

এক বছরে যৌন নির্যাতনের শিকার ৮১২ শিশু

রাজধানীতে প্রকাশ্যে তরুণীকে নিয়ে টানাটানি শ্লীলতাহানির চেষ্টা

সুশাসনে অগ্রাধিকার দিচ্ছে বাংলাদেশের নতুন সরকার

নির্বাচনের অনিয়ম ও রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা হয়েছে

লক্ষ্মীপুরে রোগী দেখতে গিয়ে লাশ হলেন সাত জন

খালেদার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ

সরকারি কেনাকাটা হবে উন্মুক্ত দরপত্রে: অর্থমন্ত্রী

ছাত্রলীগ নেতাসহ ৯ জন রিমান্ডে

সাংবাদিকদের জন্য ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি

লিবিয়া উপকূল থেকে বাংলাদেশিসহ ৫০০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

বিকিনিতে বাংলাদেশি উপস্থাপিকা, বিতর্ক