নতুন বছরে চমক থাকছে ভলিবলে

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
নতুন বছরে বেশ কিছু টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। এসবের মধ্যে থাকছে স্কুল ভলিবল। জাতীয়ভাবে প্রথমবারের মতো স্কুল ভলিবল চ্যাম্পিয়শিপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ফেডারেশন। বরাবরের মতো থাকছে জাতির জনকের নামে আন্তর্জাতিক টুর্নামেন্ট। এছাড়া যুব ভলিবল টুর্নামেন্ট ও জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের কথা জানিয়েছেন ফেডারেশনের কর্মকর্তারা। গতকাল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলামের সঙ্গে এক সভা শেষে এসব তথ্য দেন সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।  
আগামী মাসে ঢাকা মহানগরীর বেশ কয়টি স্কুলের অংশগ্রহণে আয়োজিত হবে মহানগর স্কুল ভলিবল টুর্নামেন্ট। নতুন খেলোয়াড় তৈরিতে এই প্রতিযোগিতা সহায়তা করবে বলে বিশ্বাস ফেডারেশনের।
এছাড়া মার্চে ঢাকায় আয়োজন করা হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের। যেখানে আটটি দেশ অংশ নেবে। বাংলাদেশ ছাড়া টুর্নামেন্টে অংশ নেবে হংকং, আরব আমিরাত, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভারত ও থাইল্যান্ড। ইতিমধ্যে সম্মতি আদায়ের জন্য দেশগুলোর কাছে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে। এপ্রিলের প্রথম দিকে শুরু হবে যুব ভলিবল টুর্নামেন্ট। যেখানে দেশের যুব খেলোয়াড়রা অংশ নেবেন। বিশেষ করে জাতীয় দলে খেলোয়াড় সরবরাহের অন্যতম পাইপলাইন হিসেবে ব্যবহৃত হবে এ টুর্নামেন্ট। এছাড়া দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপ করা হবে। একটি জাতীয় স্কুল ভলিবল চ্যাম্পিয়নশিপ। যার নামকরণ হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে। আর সিনিয়রদের নিয়ে অনুষ্ঠিতব্য জাতীয় ভলিবল চ্যাম্পিয়নশিপের নামকরণ হবে বঙ্গবন্ধুর জৈষ্ঠ্য পুত্র ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামালের নামে। এসব নিয়ে মিকু বলেন, ‘সবগুলো টুর্নামেন্টই প্রস্তাবিত আকারে রয়েছে। তাছাড়া শেখ কামাল ও শেখ রাসেলের নামে টুর্নামেন্ট করতে হলে অনুমতির প্রয়োজন। প্রস্তুতিও নিতে হবে ভালোভাবে। তাই সবকিছু ঠিক করার আগে আরও দুয়েকবার আমরা সভায় বসতে চাই। তারপর সব ঠিক থাকলে একে একে টুর্নামেন্টগুলো মাঠে গড়াবে।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশ্ব চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা

সমঝোতা ফেব্রুয়ারিতে ইজতেমা

ডাকসু নির্বাচন ১১ই মার্চ

বেসরকারি খাতে ঋণ প্রবৃদ্ধি তিন বছরের মধ্যে সর্বনিম্ন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৩ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদকের চিঠি

এক বছরে যৌন নির্যাতনের শিকার ৮১২ শিশু

রাজধানীতে প্রকাশ্যে তরুণীকে নিয়ে টানাটানি শ্লীলতাহানির চেষ্টা

সুশাসনে অগ্রাধিকার দিচ্ছে বাংলাদেশের নতুন সরকার

নির্বাচনের অনিয়ম ও রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা হয়েছে

লক্ষ্মীপুরে রোগী দেখতে গিয়ে লাশ হলেন সাত জন

খালেদার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ

সরকারি কেনাকাটা হবে উন্মুক্ত দরপত্রে: অর্থমন্ত্রী

ছাত্রলীগ নেতাসহ ৯ জন রিমান্ডে

সাংবাদিকদের জন্য ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি

লিবিয়া উপকূল থেকে বাংলাদেশিসহ ৫০০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

বিকিনিতে বাংলাদেশি উপস্থাপিকা, বিতর্ক