নতুন বছরে চমক থাকছে ভলিবলে

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
নতুন বছরে বেশ কিছু টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। এসবের মধ্যে থাকছে স্কুল ভলিবল। জাতীয়ভাবে প্রথমবারের মতো স্কুল ভলিবল চ্যাম্পিয়শিপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ফেডারেশন। বরাবরের মতো থাকছে জাতির জনকের নামে আন্তর্জাতিক টুর্নামেন্ট। এছাড়া যুব ভলিবল টুর্নামেন্ট ও জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের কথা জানিয়েছেন ফেডারেশনের কর্মকর্তারা। গতকাল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলামের সঙ্গে এক সভা শেষে এসব তথ্য দেন সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।  
আগামী মাসে ঢাকা মহানগরীর বেশ কয়টি স্কুলের অংশগ্রহণে আয়োজিত হবে মহানগর স্কুল ভলিবল টুর্নামেন্ট। নতুন খেলোয়াড় তৈরিতে এই প্রতিযোগিতা সহায়তা করবে বলে বিশ্বাস ফেডারেশনের।
এছাড়া মার্চে ঢাকায় আয়োজন করা হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের। যেখানে আটটি দেশ অংশ নেবে। বাংলাদেশ ছাড়া টুর্নামেন্টে অংশ নেবে হংকং, আরব আমিরাত, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভারত ও থাইল্যান্ড। ইতিমধ্যে সম্মতি আদায়ের জন্য দেশগুলোর কাছে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে। এপ্রিলের প্রথম দিকে শুরু হবে যুব ভলিবল টুর্নামেন্ট। যেখানে দেশের যুব খেলোয়াড়রা অংশ নেবেন। বিশেষ করে জাতীয় দলে খেলোয়াড় সরবরাহের অন্যতম পাইপলাইন হিসেবে ব্যবহৃত হবে এ টুর্নামেন্ট। এছাড়া দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপ করা হবে। একটি জাতীয় স্কুল ভলিবল চ্যাম্পিয়নশিপ। যার নামকরণ হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে। আর সিনিয়রদের নিয়ে অনুষ্ঠিতব্য জাতীয় ভলিবল চ্যাম্পিয়নশিপের নামকরণ হবে বঙ্গবন্ধুর জৈষ্ঠ্য পুত্র ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামালের নামে। এসব নিয়ে মিকু বলেন, ‘সবগুলো টুর্নামেন্টই প্রস্তাবিত আকারে রয়েছে। তাছাড়া শেখ কামাল ও শেখ রাসেলের নামে টুর্নামেন্ট করতে হলে অনুমতির প্রয়োজন। প্রস্তুতিও নিতে হবে ভালোভাবে। তাই সবকিছু ঠিক করার আগে আরও দুয়েকবার আমরা সভায় বসতে চাই। তারপর সব ঠিক থাকলে একে একে টুর্নামেন্টগুলো মাঠে গড়াবে।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত