টুকরো খবর

বাংলারজমিন

| ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার
রাজশাহীতে ইজিবাইকচালকের গলাকাটা মরদেহ উদ্ধার
স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
গোদাগাড়ীতে জসিম উদ্দিন জয় নামে ব্যাটারিচালিত ইজিবাইকের এক চালকের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে গোদাগাড়ী পৌরসভার সারাংপুর এলাকার নির্জন পুকুরপাড় থেকে বিকৃত মরদেহ উদ্ধার করা হয়। নিহত জসিম উদ্দিন নগরীর শাহমখদুম থানার বড়বনগ্রাম মাস্টারপাড়া মহল্লার আরফান আলীর ছেলে। গত সোমবার থেকে জসিম নিখোঁজ ছিলেন। জসিম হত্যার ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে আটক করেছে মহানগরীর শাহমখদুম থানা পুলিশ। ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে পরিকল্পিতভাবে বন্ধুরা জয়কে হত্যা করেন বলে পুলিশের কাছে আটককৃতরা স্বীকারোক্তিও দিয়েছেন।
নির্বাচনী সহিংসতায় আহত ফয়জুল্লাহ মারা গেছেন
লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি: জাতীয় নির্বাচনের দিন সহিংসতায় আহত ফয়জুল্লাহ ১০ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত ৯ই জানুয়ারি বিকাল ৪টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
নিহত ফয়জুল্লাহ লাকসাম উপজেলা বাকই দক্ষিণ ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।  গতকাল  বিকালে পৈত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
চট্টগ্রামে বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে: নির্বাচনের আগে দায়ের করা পৃথক চারটি গায়েবি মামলায় উচ্চ আদালতের জামিনে ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির ১৪ নেতাকর্মী। আর সেই মামলায় নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বৃহসপতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর সমপাদক মো. ইদ্রিস আলী। ইদ্রিস আলী জানান, নগরীর বাকলিয়া থানায় গত সেপ্টেম্বর-অক্টোবরে বেশ কয়েকটি গায়েবি মামলা হয়। এর মধ্যে চারটি মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বিএনপির ১৪ নেতাকর্মী। জামিনের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার তারা চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তবে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিএনপির নেতাকর্মীরা হলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির সহসাধারণ সমপাদক ইসহাক চৌধুরী আলিম, প্রশিক্ষণ বিষয়ক সমপাদক এম আই চৌধুরী মামুন, সহ-ছাত্রবিষয়ক সমপাদক ইয়াকুব চৌধুরী হাকিম, বাকলিয়া থানা বিএনপি নেতা এসএম সেলিম, ১৯নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সমপাদক মামুনুর রশিদ মামুন, বিএনপি কর্মী মহিউদ্দিন, আজাদ খান, নসরুল্লা খান নসু, নাছির উদ্দিন, মো. ইলিয়াছ, নাজমুল হক নাজু, মো. জসিম ও মো. রেজাউল।
 
কুমিল্লায় শিশুসহ ১৬ রোহিঙ্গা আটক

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: কুমিল্লায় শিশুসহ ১৬ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের বাগড়া এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। পরে কুমিল্লা জেলা প্রশাসকের মাধ্যমে আটককৃতদের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়। জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের বাগড়া বাজারে যানবাহনের জন্য একদল রোহিঙ্গা অপেক্ষা করছে এমন সংবাদের ভিত্তিতে থানার এসআই বাবুল হোসেনসহ এক দল পুলিশ সেখানে গিয়ে শিশুসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করে।
সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি
সাতক্ষীরা প্রতিনিধি: কলারোয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী আব্দুস সবুর মোল্লা (৫২)কে ফাঁসির আদেশ দিয়েছেন আদলত। গতকাল বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সবুর মোল্লা কলারোয়া উপজেলার মুরারিকাটি গ্রামের আবুল কাসেম মোল্লার ছেলে। নিহতের নাম রোমেছা খাতুন। তিনি কলারোয়া উপজেলার কুমারনাল গ্রামের মৃত মেহের আলি সরদারের মেয়ে। মামলার বাদী নিহতের ভাই জালাল উদ্দিন জানান, সবুর মোল্লার সঙ্গে তার বোনের বিয়ের পর তারা জানতে পারেন তার ভগ্নিপতির আরো একটি স্ত্রী রয়েছে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। তার ভগ্নিপতি কুমারনাল গ্রামে প্রথম স্ত্রীকে রেখে তার বোনকে নিয়ে মুরারিকাটির বাসায় থাকতো। তার বোন রোমেছা এলজিইডির একটি প্রকল্পের লেবারের কাজ করতো। বেতন পাওয়ার পর তার ভগ্নিপতি বেতনের টাকা নেয়ার জন্য তার বোনকে প্রায়ই মারধর করতো। এরই জের ধরে গত ২৪.০৮.২০১২ তারিখে বেতনের টাকা তার স্বামীকে না দেয়ায় তার বোনকে শ্বাসরোধে হত্যা করে সবুর মোল্লা। ওই দিনই এলাকাবাসী তার ভগ্নিপতিকে স্থানীয় আটক করে পুলিশে সোপর্দ করে।
কেন্দুয়ায় জুয়া খেলা নিয়ে সংঘর্ষ
কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি: কেন্দুয়া থানা পুলিশ জুয়া খেলা ভেঙে দেয়ায় জুয়াড়িদের দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল সকালে সান্দিকোনা বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সূত্র জানায়, উপজেলার সান্দিকোনা ইউনিয়নের খিলা বিলের নিঝুম স্থানে বুধবার রাতে জুয়াড়িরা জুয়ার আসর বসায়। একপর্যায়ে জুয়ার আসর থেকে রাইজুড়া গ্রামের হাবুল মিয়া ও রাছেল মিয়া চলে আসার কিছুক্ষণ পরেই পুলিশ হানা দেয়। এ নিয়ে বৃহস্পতিবার সকালে সান্দিকোনা বাজারের সাবিরের চায়ের দোকানে রাছেল মিয়া ও জুলহাস মিয়া তর্কে জড়ালে সংর্ঘষ বাঁধে। এতে রাছেল মিয়া ও জুলহাস মিয়াসহ কয়েকজন আহত হয়। এ খবর এলাকায় জানাজানি হলে রাইজুড়া ও ডাউকী গ্রামবাসীর মাঝে উত্তেজনা ছড়িয়ে পরে। কেন্দুয়া থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী বলেন, জুয়াড়িদের সঙ্গে কোনো আপস নেই। এ সংর্ঘষের ঘটনাটি খতিয়ে দেখা হবে। এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে।
আড়াইহাজারে তিন মাদক ব্যবসায়ী আটক
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আড়াইহাজারে তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে স্থানীয় এমদাদুল উলুম দাখিল মাদরাসা সংলগ্ন এলাকায় ইয়াবা (ট্যাবলেট) বিক্রিকালে তাদের আটক করা হয়। আটকৃতরা হলো- স্থানীয় মুকুন্দী এলাকার তারা মিয়ার ছেলে আজিজুল, কৃষ্ণপুরা এলাকার ইদ্রিস আলীর ছেলে শাহজালাল ও গাজীপুরা এলাকার রুস্তম আলীর ছেলে জাকির। এসময় তাদের দেহ তল্লাশি করে ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আড়াইহাজারের ওসি আক্তার হোসেন বলেন, আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা করা হয়েছে। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।
কলেজছাত্র হোসেন হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার
বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি: বিয়ানীবাজারে কলেজছাত্র হোসেন আহমদ হত্যা মামলার প্রধান আসামি সুমন আহমদ (১৮)কে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ড পরবর্তী ভারতে পালিয়ে যাওয়া সুমনকে দেশে ফেরার পরই সীমান্ত এলাকা থেকে আটক করে পুলিশে সোপর্দ করে জনতা। সে পৌর এলাকার নিদনপুর গ্রামের মুহিব আলীর ছেলে।
গত ৩রা ডিসেম্বর পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বিয়ানীবাজার সরকারি কলেজের ছাত্র হোসেন আহমদ (১৭)কে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় সুমন আহমদকে প্রধান আসামি মামলা করেন নিহতের পিতা ছমির উদ্দিন। মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মহসিন কবির জানান, ঘটনার পরই ঘাতক সুমন আত্মগোপন করে। একপর্যায়ে ভারতে পালিয়ে যায়। সেখান থেকে ফেরার পথে তাকে জনতার সহায়তায় গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশকে এখন সবাই সম্মানের চোখে দেখে

এরপরও মুক্তিযোদ্ধা সার্টিফিকেট পেলাম না

রাজনৈতিক গোষ্ঠী ক্ষমতা টিকিয়ে রাখতে ধর্মের অপব্যবহার করছে

সেই চালক-হেলপারের বিরুদ্ধে হত্যা মামলা

তৃতীয় ধাপে ভোট পড়েছে ৪১ দশমিক ৪১ শতাংশ

কালরাত স্মরণে ব্ল্যাকআউট

সরকার ছদ্মবেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে

শহিদুল আলমের মামলায় হাইকোর্টের আদেশ স্থগিত হয়নি

সাহসিকতা ও সেবায় পুরস্কার পাচ্ছেন ৫৯ সদস্য

ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী

মৌলভীবাজার যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মাদক পাচার ও বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী

ফেল থেকে পাস ৮ হাজার শিক্ষার্থী

ক্রাইস্টচার্চের ঘটনায় সর্বোচ্চ পর্যায়ের তদন্তের ঘোষণা

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই