১৪ বছর পর আবার স্বামীকে বিয়ে করলেন নাদিয়া হোসেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৭:১০
বিয়ের চৌদ্দ বছর পরে নিজের স্বামীকে আবার বিয়ে করেছেন বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ, গ্রেট বৃটিশ বেক অফ চ্যাম্পিয়ন নাদিয়া হোসেন। এখন থেকে ১৪ বছর আগে পারিবারিকভাবে বাংলাদেশে তার বিয়ে হয়েছিল আবদাল হোসেনের সঙ্গে। নাদিয়ার হাতে উঠেছে ১৫৯ পাউন্ড দামের নতুন সারাওয়াস্কি ডিজাইনের বিয়ের আংটি। নতুন করে বিয়ের ঘোষণা দিয়ে তিনি নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন টেলিগ্রাফ।

১৪ বছর আগে ২০০৪ সালে যখন নাদিয়া প্রথম তার স্বামী আবদাল হোসেনকে দেখেন তখন আবদাল তার কাছে ছিলেন ‘পুরোপুরি একজন অচেনা’ মানুষ। নাদিয়ার বয়স এখন ৩৩ বছর। তার বয়স যখন ১৯ বছর তখন বাংলাদেশে ইসলামিক রীতি অনুযায়ী তার বিয়ে হয়েছিল।
ওই বিয়ের আগে হবু স্বামী আবদালের সঙ্গে তার মাত্র একবারই দেখা হয়েছিল। নাদিয়া এরপর ২০১৫ সালে বৃটেনে গ্রেট বৃটেন বেক অফ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন। স্বামী আবদাল হোসেনের ঔরসে তার রয়েছে তিনটি সন্তান। তারা ১২ বছর বয়সী মুসা, ১১ বছর বয়সী দাউদ ও ৮ বছর বয়সী মরিয়ম।
এ বছরের শুরুর দিকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন নাদিয়া। তাতে তিনি বৃটেনে বৃটিশ আইন অনুযায়ী তাদের বিয়ে রেজিস্টার করানোর পরিকল্পনার কথা প্রকাশ করেন। তিনি তখন বলেছিলেন, আমরা ইসলামিক নিয়ম মেনে বিয়ে করেছিলাম (বাংলাদেশে)। কিন্তু বৃটেনের রীতি মেনে তা করা হয় নি কখনো।

নাদিয়া তাই নতুন করে বৃটিশ নিয়মে সম্প্রতি বিয়ে করেছেন আবদাল হোসেনকে। এ বিষয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই ঘোষণা দিয়েছেন। প্রকাশ করেছেন ওই আংটি। এই আংটিকে ইংরেজিতে এভাবে বর্ণনা করা হয়েছে, ‘স্পার্কলিং নট টু রিপ্রেজেন্ট দ্য ইউনিক বন্ড বিটুইন টু পিপল’।

ইন্সটাগ্রামে নাদিয়া হোসেন লিখেছেন, অভিনব কিছুই নয়, শুধু ভালবাসা। কোন ঝালর পরানো নেই। শুধুই আমরা। আমরা আবার (বিয়েটা) করলাম। আমি করলাম। সব সময়ই আমি এই বিয়েকে স্বীকৃতি দিই। আমি এটা আবার করলাম#বিয়ে#দ্বিতীয়বার।

নাদিয়ার এমন পোস্টের জবাবে তার স্বামী লিখেছেন, এখন তুমি আমাকে ছেড়ে দূরে যেতে পারবে না। আমি তোমাকে অসীম মাত্রায় এবং সীমাহীন ভালবাসি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নেদারল্যান্ডসে হামলাকারীর পরিচয় প্রকাশ

একই দিনে বিশ্ববিদ্যালয়ের ৬০০ শিক্ষার্থীর বিয়ে

নিউজিল্যান্ড ভ্রমণে সতর্কতা জারি

তরুণদের বিনোদনহীন নগর ঢাকা

নিউজিল্যান্ডে লাশ আনতে যেতে আগ্রহীদের যোগাযোগের অনুরোধ

মার্কিন মানবাধিকার রিপোর্ট প্রত্যাখ্যান বাংলাদেশের

ভারতে প্রথম দফার নির্বাচনের বিজ্ঞপ্তি জারি

'৯৩% ' ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ার দাবি

সৃজিত-মিথিলাকে নিয়ে গুঞ্জন

কয়েক কোটি টাকা নিয়ে ব্যাংক কর্মকর্তা উধাও

১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময় সূচি প্রকাশ

আধাসামরিক বাহিনীর টহল নিয়ে তৃণমূল কংগ্রেসের উষ্মা

বিনা ভোটে বিজয়ীরা সিলেক্টেড: মাহবুব তালুকদার

ছেলেকে বাঁচাতে গুলির সামনে বুক পেতে দেন বাবা

সাতক্ষীরায় ওয়াল্ড ভিশন অফিসে রহস্যজনক অগ্নিকাণ্ডে ২৩ মোটর সাইকেলসহ যাবতীয় মালামাল ভস্ম

নেদারল্যান্ডে যাত্রীবাহী ট্রামে বন্দুকধারীর হামলায় ৩ জন নিহত