গুগল টপ সার্চলিস্টে বাংলাদেশিদের মধ্যে শীর্ষে খালেদা জিয়া

প্রথম পাতা

মিসবাহুল হক | ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৭:০০
অনলাইন সার্চ ইঞ্জিন গুগলের কাছে যেসব বাংলাদেশির বিষয়ে এদেশের মানুষ সবচেয়ে বেশি জানতে চেয়েছেন সে তালিকায় সবার শীর্ষে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বাংলাদেশের চলমান রাজনৈতিক ঘটনাপ্রবাহ ও খালেদা জিয়ার কারাদণ্ডের বিষয়ে বাংলাদেশিদের আগ্রহ ছিল বেশি। বর্তমানে তিনি একাধিক মামলায় দশ বছরের কারাদণ্ড ভোগ করছেন। তাকে রাখা হয়েছে পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি কক্ষে। গুগলে সবচেয়ে বেশি খোঁজা দ্বিতীয় বাংলাদেশি হলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুল আলোচিত অভিনেতা হিরো আলম। ইউটিউবে বাংলা ও হিন্দি গানে মডেলিং করে আলোচনায় এসেছেন তিনি।

বর্তমানে হিরো আলম আসন্ন জাতীয় নির্বাচনে বগুড়ার একটি আসন থেকে নির্বাচন করছেন। মজার বিষয় হলো- বৈশ্বিক পর্যায়ে এদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার কিতারোভিচকে। সুন্দরী এই প্রেসিডেন্ট রাশিয়া বিশ্বকাপের সময় বাংলাদেশি ফুটবলপ্রেমীদের নজর কেড়েছেন।
মাঠের ফুটবলারদের চেয়েও বাংলাদেশিদের নজর যেন গ্যালারিতে লাল-সাদা জার্সি পরা কিতারোভিচের দিকেই বেশি ছিল।

সম্প্রতি গুগল ট্রেন্ডসে তাদের টপ সার্চলিস্ট প্রকাশ করেছে। এতে বৈশ্বিক ও দেশভিত্তিক টপ সার্চলিস্ট দেয়া হয়েছে। এতে দেখা গেছে বাংলাদেশিদের সার্চলিস্টে সবার উপরে রয়েছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট। এরপর বাংলাদেশিরা ভারতীয় মালায়ালাম অভিনেত্রী প্রিয়া প্রকাশ ভারিয়ারকে বেশি খুুঁজেছেন। তার অভিনীত অরু আদার লাভ সিনেমার একটি গানে চোখ মারার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। রাতারাতি বিখ্যাত হয়ে যান এই অভিনেত্রী। এর পরে রয়েছেন বৃটেনের প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল। হ্যারির সঙ্গে সাবেক এই মার্কিন অভিনেত্রীর রাজকীয় বিয়ে গোটা বিশ্বে আলোড়ন তুলেছিল।

এই বিয়ের উন্মাদনা বাংলাদেশিদেরও ছুঁয়ে গেছে। বাংলাদেশিদের টপ সার্চলিস্টে তৃতীয় স্থানে থাকা তারই প্রমাণ। বাংলাদেশিদের সার্চলিস্টে এরপর রয়েছেন পর্নোতারকা মিয়া খলিফা, সানি লিওন, মিয়া মালকোভা, ফুটবলার এমবাপ্পে, মার্কিন সংগীত তারকা নিক জোনাস। এরপরই তালিকার ৯ নম্বরে খালেদা জিয়া ও ১০ নম্বরে হিরো আলমের নাম রয়েছে। অর্থাৎ এদেশের মানুষের টপ সার্চলিস্টে খালেদা জিয়া ও হিরো আলম ছাড়া বাকি সবাই বিদেশি। সেদিক দিয়ে এদেশের মানুষ যে বাংলাদেশিকে সবচেয়ে বেশি গুগলে খুঁজেছেন তিনি হলেন খালেদা জিয়া।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জামিনে মুক্তি পেয়েছেন মামুন হাসান

ইন্টারনেট প্যাকেজের মেয়াদ ৭ দিনের নিচে হবে না: বিটিআরসি

নির্বাচনের ফলকে কীভাবে দেখছেন ভারতীয় গবেষকরা?

কমলাপুর রেলস্টেশনে আগুন

মার্চে ডিএনসিসি ভোটের ইঙ্গিত দিলেন সিইসি

দ্বিতীয়বার ব্রেক্সিট গণভোট চান ৭১ লেবার এমপি

মুসলিম উম্মাহর একসঙ্গে থাকা উচিত: প্রধানমন্ত্রী

সীতাকুন্ডে তেলের ডিপোতে আগুন

টিআইবির বক্তব্য প্রত্যাখ্যান করলেন সিইসি

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জের রিটের আদেশ কাল

জাতীয় পার্টি শক্ত বিরোধীদলের ভুমিকা রাখবে: রাঙ্গা

সব জায়গায় শুদ্ধি অভিযান হবে: স্বাস্থ্যমন্ত্রী

কানাডায় পাল্টে যাওয়া জীবন সৌদি টিনেজার রাহাফের

রামগঞ্জে ৭দিন ধরে নিখোঁজ মাদ্রাসা ছাত্রী

ফখরুলের পদত্যাগ করা উচিত বলে মনে করেন কাদের

ঢাকা উত্তর সিটির উপনির্বাচন হতে আইনগত বাধা নেই