ধরপাকড় অব্যাহত মিলন গ্রেপ্তার

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৭:০০
বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর-৫ আসনের ধানের শীষের প্রার্থী ফজলুল হক মিলনসহ গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিরোধী জোটের অন্তত ২৫০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিএনপিসহ বিরোধী নেতাদের বিরুদ্ধে ১৫৮টি মামলা দায়ের ও ২৫৪৬ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ১০ই ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে ১৫ মামলা দায়ের ও গ্রেপ্তার করা হয়েছে ৫৫৬ জন। বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত   এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।
আমাদের প্রতিনিধিরা জানান,
কালীগঞ্জে বিএনপি প্রার্থী মিলন গ্রেপ্তার
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে বিএনপির মনোনীত প্রার্থী, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম ফজলুল হক মিলনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল উপজেলার তুমুলিয়া ইউনিয়নের বর্ত্তুল গ্রামের বাড়িতে নির্বাচনী বৈঠক থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় মিলনের সঙ্গে থাকা আরো ৩-৪ জনকে পুলিশ আটক করে নিয়ে যায় বলে বিএনপির নেতাকর্মীদের দাবি। গ্রেপ্তারের খবর বিএনপির নেতাকর্মীদের কাছে পৌঁছলে তারা বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করছে বলে জানা যায়।
তবে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকায় কোনো সহিংসতার ঘটনার খবর এখনো পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, মিলনের বাড়ি কালীগঞ্জ থানার তুমলিয়া ইউনিয়নের বর্ত্তুল গ্রামে।

সকাল থেকে মিলন নিজ বাড়িতে নেতা-কর্মীদের সঙ্গে ঘরোয়া সভা করছিলেন। বেলা ৩টার দিকে প্রচারণার জন্য বাইরে বের হওয়ার প্রস্তুতিকালে ডিবি ও থানা পুলিশ বাড়ির ভেতর থেকে মিলনকে আটক করে নিয়ে যায়। স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানান, মিলনের বিরুদ্ধে যেসব মামলা রয়েছে তার প্রত্যেকটিতে তিনি জামিনে আছেন। কিন্তু পুলিশ তাকে অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গ্রেপ্তার সংক্রান্ত বিষয়ে ডিবি’র ওসি সৈয়দ মাহবুবুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান।

ফুলপুর ও তারাকান্দায় ২ মামলা, গ্রেপ্তার ৭
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের ফুলপুর ও তারাকান্দায় বিএনপি’র ৪ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক মামলা দায়ের হয়েছে। বুধবার শ্রমিকলীগ নেতা এটিএম রফিকুল করিম নোমান বাদী হয়ে ফুলপুর থানায় ১২শ’ অজ্ঞাত ও বিএনপি’র ২৯০ জনের নামে একটি মামলা দায়ের করে। অপরদিকে মঙ্গলবার রাতে তারাকান্দা থানায় রোকন উদ্দিন বাদী হয়ে অজ্ঞাত ও বিএনপি’র ৭৫ জনের নামসহ বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। পুলিশ ৭ জনকে গ্রেপ্তার করেছে। ফুলপুর থানা পুলিশ বিএনপি’র ধানের শীষের প্রার্থী শাহ্‌ শহীদ সারোয়ারের বাসা থেকে বিএনপি নেতা আব্দুল আল মামুন কবীর, এমদাদুল হক মিলন ও বওলা গ্রাম থেকে যুবদল নেতা খলিলুর রহমান ও বিএনপি নেতা সেলিম মিয়াকে গ্রেফতার করেন। অপর দিকে তারাকান্দা থানা পুলিশ শাহ্‌ আলম, আক্তার উদ্দিন ও রোকন উদ্দিন নামে বিএনপি’র ৩ কর্মীকে গ্রেপ্তার করেছে।

হাজীগঞ্জে বিএনপি’র ১৭ নেতাকর্মী আটক
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুর-৫ নির্বাচনী আসনে হাজীগঞ্জ উপজেলা বিএনপি’র ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার দিবাগত রাতে পুলিশ নিয়মিত ও ওয়ারেন্টভুক্ত মামলার আসামি হিসেবে তাদের আটক করে। বৃহস্পতিবার ভোরে আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়। বুধবার সন্ধ্যায় আচরণবিধি লঙ্ঘন করায় বিএনপি’র পথসভা পণ্ড করে দেয় পুলিশ। তারপর থেকে পুলিশের অভিযানে তাদের আটক করে। হাজীগঞ্জ উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ান রানা বলেন, ‘আটককৃতরা সবাই বিএনপি’র প্রার্থী ইঞ্জিনিয়ার মমিনুল হকের পথসভার সফর সঙ্গী ছিল। তারা উপজেলার বিভিন্ন ইউনিয়ন ছাত্রদল ও যুবদলের নেতৃবৃন্দ।’ হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. জসিম উদ্দিন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতদের সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শ্রীপুরে বিএনপি’র ২ নেতা আটক
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে বিএনপি’র ২ নেতাকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। বৃহস্পতিবার ভোর রাতে তাদের নিজ বাড়ি পৌর এলাকার ভাংনাহাটি গ্রাম থেকে আটক করা হয়। আটক বিএনপি নেতা হুমায়ুন কবির সরকার গাজীপুর জেলা বিএনপি’র সহ সভাপতি ও আবদুল মোতালেব শ্রীপুর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি। তাঁরা উভয়েই গাজীপুর-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য। নেতাদের আটকের ঘটনায় বৃহস্পতিবার সকালেই তাদের ছাড়িয়ে আনতে থানায় হাজির হন ধানের শীষের প্রতীকের প্রার্থী ইকবাল সিদ্দিকী। সেখানে সাংবাদিকদের নিকট অভিযোগ করেন, পুলিশ দলীয় নেতাকর্মীদের প্রতিনিয়ত হয়রানি করছে। নির্বাচনী প্রচারণায় বাধারও সৃষ্টি করছে। কোনো গ্রেপ্তারি পরোয়ানা ও মামলা না থাকার পরও নির্বাচনী পরিচালনা কমিটির শীর্ষ ২ জন নেতাকে গ্রেপ্তার করেছে।

বোয়ালমারীতে তিন জামায়াত নেতা গ্রেপ্তার
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের বোয়ালমারী পৌর সদরের কামারগ্রাম (সাবেক পল্লী বিদ্যুৎ অফিসের) সামনে থেকে বুধবার সন্ধ্যায়  নাশকতা মামলার আসামি হিসেবে দুই জামায়াত নেতা ও এক সমর্থককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে দুইজন মাদ্‌রাসার শিক্ষক ও একজন মসজিদের ইমাম। এ ব্যাপারে থানার এসআই সাইফুর রহমান বলেন, বৃহস্পতিবার সকালে তিনজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

মিঠামইন বিএনপি’র সভাপতি আটক

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে জানান, মিঠামইন উপজেলা বিএনপি সভাপতি জাহিদুল আলম জাহাঙ্গীরকে কিশোরগঞ্জ শহর থেকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে শহরের বড়বাজার পুলিশ ফাঁড়িতে তাকে ডেকে নিয়ে পুলিশ আটক করে বলে জানিয়েছে তার পরিবার। আটকের পর তাকে কিশোরগঞ্জ সদর মডেল থানায় নিয়ে যায় পুলিশ।

দৌলতপুরে বিএনপি’র সাধারণ সম্পাদকসহ আটক-১৪
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সহ ১৪জন বিএনপি দলীয় নেতা-কর্মী আটক হয়েছে। বুধবার গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করে। আটক বিএনপি নেতারদের পরিবার সূত্র জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার ভোররাত ৪টার দিকে উপজেলার রিফায়েতপুর গ্রামের নিজ বাড়ি থেকে দৌলতপুর বিএনপি’র সাধারণ সম্পাদক শহীদ সরকার মঙ্গলকে আটক করে পুলিশ। রাত ১২টার দিকে উপজেলার দাড়পাড়া গ্রাম থেকে দৌলতপুর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তাফাসহ তার ছেলেকে আটক করেছে।

এছাড়াও একইরাতে তারাগুনিয়া গ্রামে অভিযান চালিয়ে দৌলতপুর বিএনপি’র যুগ্মসাধারণ সম্পাদক বিলাল হোসেনসহ তার ছেলেকে আটক করেছে পুলিশ। অপরদিকে উপজেলার বাগুয়ান গ্রাম থেকে বিএনপি নেতা ও ইউপি সদস্য হাসিবুর রহমান ওরফে হাসিব মেম্বার আটক হয়েছে। এনিয়ে বুধবার রাতে দৌলতপুর বিএনপি’র ১৪ জন নেতা-কর্মী আটক হয়েছে। এবিষয়ে মামলা হয়েছে কি না তা দৌলতপুর থানার ডিউটি অফিসার এসআই আজাদের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, মামলার প্রস্তুতি চলছে।

ফুলবাড়ীতে নাশকতার মামলায় পিতা-পুত্র আটক
ফুলবাড়ী প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও আলিম স্টোরের স্বত্বাধিকারী আবদুল ওয়াহেদ মণ্ডল ও তার পুত্র মো. আবদুল আলিমকে নাশকতার মামলায় পুলিশ আটক করেন। গত বুধবার বিকেল সাড়ে ৫টায় নবাবগঞ্জ থানার পুলিশ ফুলবাড়ী শহরের দোকান থেকে নাশকতার মামলায় তাদের তুলে নিয়ে যায় পুলিশ। অপরদিকে নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকারের সঙ্গে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় আটকের বিষয়ে কথা বললে তিনি জানান, নাশকতার মামলায় তাদেরকে আটক করা হয়েছে।

চৌগাছায় ২ জামায়াত নেতা আটক
স্টাফ রিপোর্টার, যশোর থেকে জানান, চৌগাছায় সাবেক ইউপি সদস্য আবদুল মজিদ ও মাওলানা মিজানুর রহমান নামে দুই জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নিজ নিজ গ্রাম থেকে তাদের নাশকতা পরিকল্পনার মামলায় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আবদুল মজিদ স্বরূপদাহ ইউনিয়ন পরিষদের খড়িঞ্চা ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। মাওলানা মিজানুর রহমান পুড়াহুদা মাধ্যমিক বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের শিক্ষক।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড, শুরুতেই ভিন্সের বিদায়

১৩ দফা দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

পাবনায় জুয়া খেলার অভিযোগ ২ আওয়ামীলীগ নেতাসহ আটক ১০

টুইটারে বীণা মালিক ও সানিয়া মির্জার বাহাস

গোপালগঞ্জে স্বামী সেজে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ

নারয়ণগঞ্জে ভোটারবিহীন ভোট কেন্দ্র

জাবির বিতর্কিত শৃঙ্খলা বিধি বাতিল চায় ছাত্র ইউনিয়ন

মোয়াজ্জেমের অন্যায় অনুযায়ী ব্যবস্থা নিয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

সরকারের একটি ভালো কাজ হবে খালেদা জিয়াকে মুক্তি দেয়া: দুদু

কয়েক লাখ অবৈধ অভিবাসীকে বের করে দেবে যুক্তরাষ্ট্র

ডিআইজি মিজানের দুর্নীতি তদন্তে পুলিশের ৩ সদস্যের কমিটি

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

আজহারুল ইসলামের আপিল শুনানি শুরু

মুরসিকে হত্যা করা হয়েছে, দায় নিতে হবে সরকারকে

ঝালকাঠিতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

১ মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ হাইকোর্টের