আইপিএল নিলামে মুশফিক-মাহমুদুল্লাহ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৫:০১
ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলামে মাত্রই দুইজন বাংলাদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে। আগামী ১৮ই ডিসেম্বর আইপিএলের নিলামে থাকছেন মুশফিকুর রহীম ও মাহমুদুল্লাহ রিয়াদ। নিলামের সংক্ষিপ্ত তালিকায় মুশফিক ও মাহমুদুল্লাহর ভিত্তি মূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। জিম্বাবুয়ে থেকেও সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন দুজন। সিকান্দার রাজার ভিত্তি মূল্য ৭৫ লাখ রুপি আর  ব্রেন্ডন টেইলরের ৫০ লাখ। শুরুতে এই তালিকায় যাদের নাম শোনা গিয়েছিলো এরা হলেন- তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, লিটন কুমার দাস, ও নাঈম হাসান।

তবে মাত্র দুজনই রইলেন সংক্ষিপ্ত তালিকায়। এছাড়া সানরাইজার্স হায়দরাবাদ সাকিব আল হাসানকে দলে রেখে দেয়ায় বিসিবির ছাড়পত্র প্রাপ্তির ভিত্তিতে তিনি খেলবেন।
বিশ্বকাপ সামনে থাকায় বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমানকে এবার ছাড়পত্র দিচ্ছে না বিসিবি।  এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন তার ফিটনেস নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন বেশ কয়েকবার। এবারের আইপিএল নিলামের সংক্ষিপ্ত তালিকায় আছেন ৩৪৬জন ক্রিকেটার। যাদের মধ্যে ২২৬জনই ভারতীয়। বাকি দেশগুলোর মধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে সর্বোচ্চ ২৬জন, অস্ট্রেলিয়ার ২৩, ওয়েস্ট ইন্ডিজের ১৮, ইংল্যান্ড থেকে ১৮, নিউজিল্যান্ড থেকে ১৩, আফগানিস্তান থেকে ৮, শ্রীলঙ্কা থেকে ৭, বাংলাদেশ থেকে ২, জিম্বাবুয়ে থেকে ২, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের ১ জন ক্রিকেটার রয়েছেন এবারের আইপিএল নিলামে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সুপ্রভাত ও জাবালে নূর বন্ধের বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের একটি স্কুলে হিজাব নিষিদ্ধ নিয়ে বিতর্ক

মন্ত্রী পর্যায়ের ফোরাম এবং ‘দক্ষিণ-দক্ষিণ জ্ঞান ও উদ্ভাবনী কেন্দ্র’ প্রতিষ্ঠার প্রস্তাব বাংলাদেশের

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত

সিরাজগঞ্জে কাভার্ডভ্যান চাপায় কলেজছাত্র নিহত

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত ব্যক্তি নিহত

দক্ষিণ কোরিয়ার হোটেলে গোপন ক্যামেরা

সব ধরনের সামরিক কায়দার অস্ত্র নিষিদ্ধ করবে নিউজিল্যান্ড, প্রধানমন্ত্রীর ঘোষণা

‘এখন আমি নেগেটিভ চরিত্র বেশ উপভোগ করি’

৩ বাংলাদেশির লাশ আসতে সময় লাগবে

অ্যাকশন দেখতে চান শিক্ষার্থীরা

যশোরে পিকআপের চাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন

ইউরোপজুড়ে আন্দোলনে স্কুল শিক্ষার্থীরা

আরেক তরুণীকেও ধাক্কা দেয় সেই বাস

মেইল-ফেসবুক আইডি হ্যাকের ভয়ঙ্কর চক্র

ছাত্রদলের কেন এই পরিণতি?