যৌন হয়রানির দায়ে সাজা সাজিদ খানের

বিনোদন

বিনোদন ডেস্ক | ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৫:৫৯
চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেন তারই সহকারী সালোনি চোপড়া, অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট আর সাংবাদিক কারিশমা উপাধ্যায়। আজ বুধবার সকালে বার্তা সংস্থা এএনআইয়ের একটি টুইট থেকে জানা যায়, যৌন হেনস্তার অভিযোগের ভিত্তিতে সাজিদ খানকে এক বছরের জন্য বরখাস্ত করেছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ)। এরই মধ্যে সাজিদ খানের সদস্যপদ এক বছরের জন্য বাতিল করেছে আইএফটিডিএ। এক বছর পর আবারও বিষয়টি খতিয়ে দেখবে কমিটি। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে, সাজিদকে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হবে কি না। পুরো বিষয়টি জানিয়ে সাজিদ খানকে একটি চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে। এর আগে সালোনি চোপড়া, র‌্যাচেল হোয়াইট ও কারিশমা উপাধ্যায়ের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর গত নভেম্বরে আইএফটিডিএ থেকে সাজিদ খানকে কারণ দর্শানোর  নোটিশ পাঠানো হয়। সেই নোটিশে বলা হয়, আপনার লজ্জাজনক কাজগুলোর জন্য ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সম্মানহানি হয়েছে।
এ ব্যাপারে কেন আপনার বিরুদ্ধে  কোনো ব্যবস্থা নেওয়া হবে না, আপনার কাছ থেকে সেই বক্তব্য চাওয়া হচ্ছে। আইএফটিডিএ থেকে পাঠানো নোটিশের জবাব দেন সাজিদ খান। এখানে তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন।
সাজিদ খানের জবাব পাওয়ার পর আইএফটিডিএ একটি কমিটি গঠন করে। আর এবার সাজিদকে এক বছরের জন্য বরখাস্ত করা হলো। এর আগে সাজিদ খানের ব্যাপারে সালোনি চোপড়া জানান, তার চাকরির সাক্ষাৎকারের সময় থেকেই সাজিদ খান অশ্লীল প্রশ্ন করছিলেন। সহকারী পরিচালক নয়, শুধু পরিচালককে সাহায্য করার জন্য তাকে  নেওয়া হয়। কিন্তু সাজিদ খান তাকে কাজের বাইরে অদ্ভুত সময়ে ডেকে পাঠাতেন। সাজিদ খান তাকে বিকিনি পরা ছবি পাঠাতে বলেন। সালোনি  চোপড়া বলেন, সাজিদ খান আমাকে তার পরবর্তী ছবিতে নেওয়ার কথা বলেন। কিন্তু এর আগে আমাকে তার বেডরুমে যেতে হবে। এসব কখনোই আমার পক্ষে মেনে নেওয়া সম্ভব ছিল না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি

বালিশকাণ্ডে জড়িত প্রকৌশলী ছিলেন ছাত্রদল নেতা: প্রধানমন্ত্রী

একই দিনে সাকিবের মুকুটে দুই পালক

কাটারের কাটলো ৪৮ মাস

রামপালসহ বিতর্কিত সব প্রকল্প স্থগিত করার দাবি টিআইবির

আওয়ামী লীগ জিতলেও পরাজিত হয়েছে গণতন্ত্র:ফখরুল

‘মাশরাফিদের উপর বিশ্বাস রাখতে হবে’

আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ

দেশে ফিরতে রাজি হয়েছেন সাগরে আটকে পড়া ৬৪ বাংলাদেশি

যে মাইলফলক হাতছানি দিচ্ছে সাকিবকে

জামিন নাকচ, কারাগারে ওসি মোয়াজ্জেম

পাকুন্দিয়ায় চোরাই মোটরসাইকেলসহ একজন গ্রেপ্তার

ভূঞাপুরে পরিত্যক্ত ভবনে চলছে পাঠদান

দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল

বিএনপির আরও অনেক নেতাকর্মীকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হবে: রিজভী

৩০ বছরে বিশ্বে জনসংখ্যা বৃদ্ধি পাবে ২০০ কোটি