শাহজাদপুরে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা, আহত ১৫, অগ্নিসংযোগ

অনলাইন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৭:১০
প্রতীক বরাদ্দের পর থেকেই সিরাজগঞ্জ-৬ আসন শাহজাদপুরের রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে। আজ মঙ্গলবার আওয়ামী লীগ-বিএনপির মধ্যে হামলা-সংঘর্ষের ঘটনায় উভয়দলের অন্তত ১৫জন আহত হয়েছেন। বিএনপি প্রার্থীর বসতবাড়িতে ভাংচুর চালায় প্রতিপক্ষের কর্মীরা। এ সময় আওয়ামী লীগ সমর্থকদের তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে। এদিকে বিএনপি প্রার্থী ড. এম.এ মুহিত জেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।  
 
বিএনপি প্রার্থী ড. এম.এ মুহিত জানান, মঙ্গলবার সকালে উপজেলা যুবদলের সভাপতি আব্দুল্লাহ আল-মাহমুদ ও তার বড় ভাই উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জেলা পরিষদ মার্কেটের সামনে বসেছিলেন। ওই সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা মোটরসাইকেলের বহর নিয়ে তাদেরকে মারপিট করে। এর কিছুক্ষণ পরই আবার তাদের শক্তিপুরের বাড়িতে হামলা-ভাংচুর চালায় আওয়ামী লীগ নেতাকর্মীরা।
ওই সময় সেখানে উপস্থিত বিএনপি নেতাকর্মীরা বাঁধা দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের তিনটি মোটরসাইকেলে আগুনে ধরিয়ে দেয়া হয়।

এ বিষয়ে তিনি আরো বলেন, সাধারণ মানুষের মধ্যে ভীতি ও নির্বাচন বানচাল করার জন্য আওয়ামী লীগ পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটাচ্ছে। এ ছাড়াও শাহজাদপুর থানার ওসি তদন্ত রাকিব হোসেন আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বিএনপি নেতা সাবেক মেয়র নজরুল ইসলামকে নির্বাচনে ধানের শীষের পক্ষে কাজ করতে নিষেধ এবং ভয়ভীতি প্রদর্শন করছেন বলেও তিনি অভিযোগে উল্লেখ করেছেন। এছাড়াও আওয়ামীলীগের নেতা-কর্মীরা তালগাছিতে বিএনপি নেতা মজিররের দোকান ভাংচুরসহ দুজনকে মারপিট করেছে বলে তিনি জানান।

এ বিষয়ে শাহজাদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু জানান, আমাদের একটি মিছিল ড.এম.এ মুহিতের বাড়ির সামনে দিয়ে যাবার সময় বাড়ীর ভিতর থেকে গালিগালাজ ও ঢিল ছুড়ে। প্রতিবাদ করায় বিএনপির নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায় এবং মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এতে তাদের ৬-৭জন  আহত হয়েছে।

শাহজাদপুর থানার ওসি খাজা গোলাম কিবরিয়া জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়াও ওসি তদন্ত রাকিবের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি মিথ্যা বলে দাবী করেন তিনি।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জামিনে মুক্তি পেয়েছেন মামুন হাসান

ইন্টারনেট প্যাকেজের মেয়াদ ৭ দিনের নিচে হবে না: বিটিআরসি

নির্বাচনের ফলকে কীভাবে দেখছেন ভারতীয় গবেষকরা?

কমলাপুর রেলস্টেশনে আগুন

মার্চে ডিএনসিসি ভোটের ইঙ্গিত দিলেন সিইসি

দ্বিতীয়বার ব্রেক্সিট গণভোট চান ৭১ লেবার এমপি

মুসলিম উম্মাহর একসঙ্গে থাকা উচিত: প্রধানমন্ত্রী

সীতাকুন্ডে তেলের ডিপোতে আগুন

টিআইবির বক্তব্য প্রত্যাখ্যান করলেন সিইসি

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জের রিটের আদেশ কাল

জাতীয় পার্টি শক্ত বিরোধীদলের ভুমিকা রাখবে: রাঙ্গা

সব জায়গায় শুদ্ধি অভিযান হবে: স্বাস্থ্যমন্ত্রী

কানাডায় পাল্টে যাওয়া জীবন সৌদি টিনেজার রাহাফের

রামগঞ্জে ৭দিন ধরে নিখোঁজ মাদ্রাসা ছাত্রী

ফখরুলের পদত্যাগ করা উচিত বলে মনে করেন কাদের

ঢাকা উত্তর সিটির উপনির্বাচন হতে আইনগত বাধা নেই