অডিট রিপোর্ট ঘষামাজা

নাজিব রাজাক গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার | সর্বশেষ আপডেট: ১০:১২
‘১ মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ’ (১এমডিবি) সংক্রান্ত চূড়ান্ত অডিট রিপোর্ট ঘষামাজা করে পরিবর্তন করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন স্টার।

এ ইস্যুতে নতুন করে শুনানিতে সোমবার মালয়েশিয়ান এন্টি-করাপশন কমিশনের (এমএসিসি) প্রধান কার্যালয়ে সকাল ১০টা ৪২ মিনিটের দিকে উপস্থিত হন তিনি। এর কয়েক মিনিট পরেই স্থানীয় সময় সকাল ১১টায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।  এ সময় এমএসিসির সূত্রগুলো বলেছেন, যদি তিনি জামিনের অর্থ দিতে পারেন তাহলে তাকে জামিন দেয়া হতে পারে।

এর আগে গত ২৫শে নভেম্বর অডিটর জেনারেল মদিনা মোহাম্মদ বলেন, ১এমডিবির চূড়ান্ত প্রতিবেদনের অংশবিশেষ মুছে ফেলা হয়েছে। মুছে ফেলা ওই অংশে ছিল পলাতক ব্যবসায়ী লো তায়েক ঝো’র নাম। তিনি ঝো লো নামেও পরিচিত। তিনি আরো জানান, প্রতিবেদন পরিবর্তনের ওই নির্দেশ এসেছিল তৎকালীন প্রধানমন্ত্রী নাজিব রাজাকের প্রধান ব্যক্তিগত সহকারী শুক্রে সালেহর কাছ থেকে। ওই সময় নাজিব রাজাক মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন।

নাজিব ছাড়াও চূড়ান্ত প্রতিবেদন ঘষামাজা করার অভিযোগে দুর্নীতি বিরোধী কমিশন অনেককে জিজ্ঞাসাবাদ করেছে। এর মধ্যে রয়েছেন অ্যাটর্নি জেনারেলের চেম্বারে আইন বিষয়ক কর্মকর্তা জুলকিফ্লি আহমেদ, সাবেক অডিটর জেনারেল আম্ব্রিন বুয়াংগ, সরকারের সাবেক মুখ্য সচিব ড. আলী হামজা এবং ১এমডিবি গ্রুপের তৎকালীন প্রসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা অরুল কান্দা কান্দাস্যামি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তৃতীয় ধাপের ১১৭ উপজেলায় ভোট আগামীকাল

শীর্ষ আলেমদের জন্য দেহরক্ষী চাইলেন আল্লামা শফী

জুয়ার ঘর ভেঙে দিল বিক্ষুদ্ধ জনতা

ঝুঁকির মুখে ফেসবুকের ৬০ কোটি ব্যবহারকারীর পাসওয়ার্ড

ছবিতে আজকের শিক্ষক আন্দোলন

চিকিৎসা নিতে এসে আটক আহত ছিনতাইকারী

গাজীপুরে বাসচাপায় ২ বন্ধু নিহত

চট্টগ্রামে এক রাতে প্রাণ গেল ৫ জনের

রাজনৈতিক প্রভাবে পরিবহন খাতে বিশৃঙ্খলা: কামাল

রাজধানীতে ট্রাকের ধাক্কায় নিহত ১

‘জৈশ-ই-মোহাম্মদ’ নিয়ে চীনের আগ্রহ কোথায়?

কাদের আউট, রওশন উপনেতা

সিরিয়ায় আইএস নিশ্চিহ্ন হয়ে যাওয়ার দাবি

ভীতুদের দায়িত্ব ছাড়তে বললেন গয়েশ্বর

প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সদস্য করতে নুর-আখতারের আপত্তি

নরসিংদীতে স্কুলছাত্র নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ