চার ওপেনার নিয়ে বাংলাদেশের মধুর একাদশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০১৮, রোববার
তামিম ইকবালের সঙ্গি কে! ইমরুল কায়েস, লিটন কুমার দাস নাকি সৌম্য সরকার? ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম একাদশ নিয়ে ছিল এমন মধুর সমস্য। তবে শেষ পর্যন্ত সেই মধুর সমস্যা রেখেই অন্যরকম একাদশ নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। যদিও সিরিজের প্রথম ম্যাচে টসে হার দিয়ে শুরু করেছে মাশরাফি বিন মুর্তজার দল। টসে জেতা ক্যারিবীয়রা বাংলাদেশকে পাঠিয়েছে ফিল্ডিংয়ে। জিম্বাবুয়ে সিরিজে শেষ ওয়ানডে দলে থাকা মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফ উদ্দিন ও আরিফুল হক বাদ পড়েছে এই ম্যাচে। এই পাঁচজনের পরিবর্তে দলে এসেছে ইনজুরি কাটিয়ে তামিম ইকবাল, সাকিব আল হাসান। তাদের সঙ্গে আছেন রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। ব্যাট করতে নেমে ক্যারিবীয়রা প্রথম উইকেট হারায় দলীয় ২৯ রানে।
ওপেনার পাওয়েল ফিরিয়েছেন সাকিব আল হাসান।
মূলত লিটনকে দলে সুযোগ দিতেই বাদ দেয়া হয়েছে  মোহাম্মদ মিঠুনকে। এছাড়াও রুবেল হোসেন দলে আসায় বাদ পড়েছে সাইফউদ্দিন। বলতে গেলে ক্যারিবীয়দের বিপক্ষে টাইগাররা বাড়িয়েছে ব্যাটিং শক্তি। আর বোলিংয়ে তিন পেসারের সঙ্গে আছেন দুই স্পিনার সাকিব ও মিরাজ। অন্যদিকে ক্যারিবীয় একাদশেও আছে পাঁচ পরিবর্তন।
প্রথম ওয়ানডেতে বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ,  মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। 



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পদ হারালেন জিএম কাদের

গণপরিবহনে বিশৃঙ্খলার নেপথ্যে

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন, লাইসেন্স ছিল না চালকের

পতাকা উত্তোলন দিবস আজ

ওয়াশিংটনে মোমেন-পম্পেও বৈঠক ১০ই এপ্রিল

ইন্টারনেটে ব্ল্যাকমেইল

বরিশালে দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৭

ডাকসুর নেতৃত্ব দেবেন নুর, থাকবেন আন্দোলনেও

ঐক্যফ্রন্টের কর্মী সমাবেশ এপ্রিলে

দুই মিনিট স্তব্ধ নিউজিল্যান্ড, সংহতি অস্ট্রেলিয়ারও

বিমানবন্দরে অস্ত্রসহ আওয়ামী লীগ নেতা আটক

বিয়ের পিঁড়িতে ‘কাটার মাস্টার’ মোস্তাফিজ

যক্ষ্মা: ২৬ শতাংশ রোগী শনাক্তের বাইরে

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীসহ নিহত ৩

দর্শকশূন্যতার বড় কারণ হলের বাজে পরিবেশ