জামায়াত নেতা গোলাম রাব্বানীর মনোনয়নপত্র

আদালতের নির্দেশে বুধবারে গ্রহণ, বৃহস্পতিবারে বাতিল

অনলাইন

অনলাইন ডেস্ক | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১:৫৯
রংপুর-৫ আসনে (মিঠাপুকুর) ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়পত্র বাতিল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা। আজ সকাল সাড়ে ১০টার দিকে গোলাম রব্বানীর পক্ষে তার আইনজীবী বায়েজিদ ওসমানী, প্রস্তাবক ও সমর্থকসহ আইনজীবীদের উপস্থিতিতে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব। এ সময় সেখানে হট্টগোলের সৃষ্টি হয়। এর আগে গত ২৮শে নভেম্বর মনোনয়ন দাখিল করতে গেলে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র জমা নেননি বলে গোলাম রব্বানীর পক্ষ থেখে অভিযোগ করা হয়। পরে উচ্চ আদালতের নির্দেশে গত বুধবার মনোনয়নপত্র গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা।   
উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগ গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দু’টি মামলার তথ্য উল্লেখ না করার অভিযোগে আজ তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে গোলাম রাব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানী বলেন, যাচাই-বাছাইয়ের সময় আমাদের কথা বলার সুযোগ না দিয়েই একতরফাভাবে রায় ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকত।
তিনি আরো বলেন, যে মামলার কথা বলা হয়েছে সেই দু’টি মামলায় গোলাম রাব্বানীর নাম নেই। কিন্তু আমরা তথ্য দিতে চাইলে রিটার্নিং কর্মকর্তা কোনো কথা শোনেননি। এ সময় আওয়ামী লীগের  নেতাকর্মীরা ওই কক্ষে তাকেসহ অন্যদের শারীরিকভাবে লাঞ্ছিত এবং অশালীন ভাষায় গালাগাল করতে থাকেন বলেও অভিযোগ করেন এই আইনজীবি।
এ বিষয়ে তারা উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান।  
এদিকে মুঠোফোনে ওই হট্টগোলের ভিডিও ধারণ করতে গেলে দুই সাংবাদিকের ফোন কেড়ে নেন রিটার্নিং কর্মকর্তা। এতে উপস্থিত সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সাংবাদিক  নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব বলেন, উচ্চ আদালতের নির্দেশে মনোনয়নপত্র গ্রহণের পর উপজেলা চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি সংক্রান্ত কাগজ না আসায় এবং মামলার তথ্য উল্লেখ না করার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। 



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

tahir

২০১৮-১২-০৯ ১৭:৪৮:২৩

if he resigned from Upazila chairmanship for Parliament election EC should ask why not send resignation to EC. dear EC please do not try to make us fool. this is not acceptable at all. You should not listen anything from Govt. Hope to accept again his nomination.

Ferdous

২০১৮-১২-০৭ ১৭:৩০:৩১

রিটার্নিং কর্মকর্তা কি দলীয় ক্যাডারের ভূমিকায় পালন করছে,?

সাইফুল

২০১৮-১২-০৬ ০৯:৪৩:৪৮

নির্বাচন কমিশনকে ঐ রিটার্নিং কর্মকর্তাকে অভিযোগের বিযয়ে তদন্ত করা উচিত। কেননা উনার ব্যাপারে একজন প্রার্থীর বিপক্ষে এটা দ্বিতীয় অভিযো।

আপনার মতামত দিন

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ সালাহ্উদ্দিনের

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট

বরিশালে কেন্দ্রীয ছাত্রদলনেত্রীসহ ১৯ বিএনপি নেতাকর্মী আটক

কুষ্টিয়া-১ আসনে বিএনপি দলীয় প্রার্থী রেজা আহমেদ বাচ্চু কারাগারে

সিইসির বক্তব্য সঠিক : কাদের

সাহস থাকলে আমাকে গ্রেপ্তার করুন: ড. কামাল

ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় ধানের শীষ প্রার্থীর নিন্দা

১৪ বছর পর আবার স্বামীকে বিয়ে করলেন নাদিয়া হোসেন

ভোটের দিনে ইন্টারনেটের গতি সীমিত রাখার পরিকল্পনা ইসির

মেহেরপুরে বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর

হিরো আলম পর্যন্ত ইসিকে হাইকোর্ট দেখায় : ইসি সচিব

লিঙ্গগত ফারাক বিশ্বে সবচেয়ে কম আইসল্যান্ডে, দক্ষিণ এশিয়ায় শীর্ষে বাংলাদেশ

গাংনীতে বিএনপি-জামায়াতের ১৯ নেতাকর্মী আটক

হাসপাতালে ভর্তি লতিফ সিদ্দিকী

৪০ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

সেনাবাহিনীর সঙ্গে যোগসাজশ: মিয়ানমারে শতাধিক একাউন্ট মুছে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ