ঐক্যফ্রন্টের ইশতেহারে ইবি ছাত্রদলের ১৯ দফা প্রস্তাব

অনলাইন

ইবি প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১:৩১
জাতীয় ঐক্যফ্রন্টকে ১৯ দফা নির্বাচনী ইশতেহার প্রস্তাব করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। আগামী জাতীয় সংসদ নির্বাচনে কার্যকরী দফাসমূহ অন্তুর্ভূক্ত করার দাবি জানিয়েছে তারা। বুধবার জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির কার্যালয়ে প্রস্তাবিত ওই ইশতেহার পাঠানো হয়।

দলীয় সূত্রে, আগামী নির্বাচনে দেশের জনগণের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে ১৯ দফা ইশতেহার প্রণয়ন করেছে তারা। শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদের অনুমোদনে দপ্তর সম্পাদক সাহেদ আহম্মেদ স্বাক্ষরিত ওই ইশতেহার কেন্দ্রে পাঠানো হয়। পৃথক দু’টি কপির মধ্যে একটি জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং অপরটি বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বরাবর পাঠানো হয়।

প্রস্তাবিত ওই ইশতেহারে উল্লেখযোগ্য দফা হলো, গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের অধিকার নিশ্চিত, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ১৯ দফা পুন:প্রতিষ্ঠা, ধর্মীয় ও সামাজিক মূল্যবোধের শিক্ষা, কোটা সংস্কার, মেধা অনুযায়ী চাকুরী, রাজনৈতিক ও মিথ্যা মামলা প্রত্যাহার, গুম, খুন, গ্রেপ্তার ও পুলিশি হয়রানি বন্ধ করা, ছাত্র সংসদ নির্বাচন, শিক্ষা খাতে বাজেট বৃদ্ধি, সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ নির্মূল করা অন্যতম। আগামী ৮ই ডিসেম্বর ঐক্যফ্রন্ট থেকে একক ইশতেহার ঘোষণার কথা রয়েছে। তারই অংশ হিসেবে ইবি শাখা ১৯ দফা ইশতেহারের প্রস্তাবনা পাঠানো হয়।

এ ব্যাপারে শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক সাহেদ আহম্মেদ বলেন, দীর্ঘদিন পর আমরা নির্বাচনে অংশ নিতে যাচ্ছি। সেই লক্ষ্যে আমরা কেন্দ্রে ১৯ দফা ইশতেহার দিয়েছি। জাতির ক্রান্তিকাল দূর করে একটি সমৃদ্ধ দেশ গড়তে ছাত্রদল সবসময় সচেষ্ট। আশা করি জাতির কল্যাণমূলক দফা গুলো ইশতেহারে অন্তর্ভূক্ত করা হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিগারেট চুরির অপবাদ, অতঃপর...

অভিযোগ ছাড়া কোনো পরিবহন থামানো যাবে না : আইজিপি

জামিনে মুক্ত বিএনপির রবি

মন্ত্রণালয়ের প্রতিবেদনের অপেক্ষায় দুদক

পাকুন্দিয়ায় শিশু ধর্ষণের অভিযোগে দুই কিশোর আটক

‘ইরানিদের হুমকি দেবেন না, সম্মানের সঙ্গে কথা বলুন’

খালেদা জিয়ার আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহারে নোটিশ

মক্কায় ক্ষেপণাস্ত্র হামলা, ইরান সমর্থিত হুতিকে অভিযুক্ত সৌদির

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশন, ব্যাখ্যা দিয়েছে সুপ্রিম কোর্ট

পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানের নেপথ্যে বামভোট নাকি মেরুকরণের রাজনীতি

মোদিকে থামাও

পাকিস্তানের বাংলাদেশ মিশনে ভিসা ইস্যু বন্ধ হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

হিমালয়ান ভায়াগ্রা নিয়ে দুই গ্রামের সংঘর্ষ

ঋণখেলাপিদের বিশেষ সুবিধা আটকে গেলো হাইকোর্টে

কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক : মওদুদ

ভোট গণনায় কারচুপি ঠেকাতে ইসি’র দ্বারস্থ মোদি বিরোধী জোট