সচিবালয়ে দালালচক্রের বিরুদ্ধে অভিযানে নামছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

এক্সক্লুসিভ

দীন ইসলাম | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
দেশের প্রশাসনযন্ত্র সচিবালয়ে দালালচক্রের বিরুদ্ধে অভিযানে নামছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এজন্য সচিবালয়ের ক্যান্টিন ও ক্যাফেটেরিয়াতে অভিযান পরিচালনা করবে তারা। এ ছাড়া অবৈধ ও জাল পাস রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এসব সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তের ভিত্তিতে গত ৩রা ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ একটি আদেশ জারি করেছে। আদেশে সচিবালয়ের নিরাপত্তা তদারকি ও ভেতরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কমিটিতে উপ-সচিবদের আহ্বায়ক করা হয়েছে। প্রতিটি কমিটিতে চার জন করে সদস্য রাখা হয়েছে।


উপ-সচিব মো. ফিরোজ উদ্দিন খলিফার নেতৃত্বাধীন কমিটিতে বাংলাদেশ সচিবালয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, গণপূর্ত বিভাগ/অধিদপ্তরের একজন কর্মকর্তা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। এ ছাড়া উপ-সচিব মো. মজিবর রহমান, মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার, মোহাম্মদ হাবিবুর রহমান ও ধনঞ্জয় কুমার দাসের নেতৃত্বাধীন কমিটিতে বাংলাদেশ সচিবালয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, গণপূর্ত বিভাগ/অধিদপ্তরের একজন কর্মকর্তা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। এ কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, অবৈধ বা জাল পাস রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।

ভিভিআইপি ছাড়া কোনো প্রটেকশনের গাড়ি সচিবালয়ে প্রবেশ করবে না। এ ছাড়া অন্য মন্ত্রণালয়ের পাশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দর্শনার্থী প্রবেশ করবে না। এতে বলা হয়েছে, ক্যান্টিনগুলো পরিষ্কার পরিচ্ছন্ন এবং কার্যক্রম পরিদর্শন করে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি ক্যান্টিন কর্মচারীদের পাস পরীক্ষা করতে হবে। দালালচক্র প্রতিহত করতে ক্যান্টিন বা ক্যাফেটেরিয়ার আশেপাশে অভিযান পরিচালনা করতে হবে। জননিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে, আদেশের ভিত্তিতে কাজ শুরু করেছেন তারা।               



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ভোট হয়েছে রাতেই, নেতাদের প্রতিও ক্ষোভ

নাটেশ্বরের ঘরে ঘরে কান্না

গাড়িতে গাড়িতে ‘গ্যাস বোমা’

রাসায়নিকের গোডাউন ওয়াহেদ ম্যানশন

সরকারকে দায়ী করে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন: তথ্যমন্ত্রী

চ্যালেঞ্জ ছুড়ে সিলেটে মাঠে ৫ বিদ্রোহী আওয়ামী লীগে দ্বিধাবিভক্তি

সড়কে মৃত্যুর মিছিল যেন স্বাভাবিক

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

গা ঢাকা দিয়েছেন গোডাউন মালিকরা

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

কোথায় হারালো দুই বোন

আজিমপুরে শোকের মাতম

কান্নায় ভারি হয়ে উঠেছে বাতাস

কন্যার স্মৃতিতে পিতা

বাংলাদেশের জনগণ ভালো থাকলে কিছু মানুষ অসুস্থ হয়ে যায়

দরিদ্র্যতা নয় লোভের বলি