সচিবালয়ে দালালচক্রের বিরুদ্ধে অভিযানে নামছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

এক্সক্লুসিভ

দীন ইসলাম | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
দেশের প্রশাসনযন্ত্র সচিবালয়ে দালালচক্রের বিরুদ্ধে অভিযানে নামছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এজন্য সচিবালয়ের ক্যান্টিন ও ক্যাফেটেরিয়াতে অভিযান পরিচালনা করবে তারা। এ ছাড়া অবৈধ ও জাল পাস রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এসব সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তের ভিত্তিতে গত ৩রা ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ একটি আদেশ জারি করেছে। আদেশে সচিবালয়ের নিরাপত্তা তদারকি ও ভেতরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কমিটিতে উপ-সচিবদের আহ্বায়ক করা হয়েছে। প্রতিটি কমিটিতে চার জন করে সদস্য রাখা হয়েছে।

উপ-সচিব মো. ফিরোজ উদ্দিন খলিফার নেতৃত্বাধীন কমিটিতে বাংলাদেশ সচিবালয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, গণপূর্ত বিভাগ/অধিদপ্তরের একজন কর্মকর্তা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। এ ছাড়া উপ-সচিব মো. মজিবর রহমান, মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার, মোহাম্মদ হাবিবুর রহমান ও ধনঞ্জয় কুমার দাসের নেতৃত্বাধীন কমিটিতে বাংলাদেশ সচিবালয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, গণপূর্ত বিভাগ/অধিদপ্তরের একজন কর্মকর্তা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। এ কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, অবৈধ বা জাল পাস রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।

ভিভিআইপি ছাড়া কোনো প্রটেকশনের গাড়ি সচিবালয়ে প্রবেশ করবে না। এ ছাড়া অন্য মন্ত্রণালয়ের পাশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দর্শনার্থী প্রবেশ করবে না। এতে বলা হয়েছে, ক্যান্টিনগুলো পরিষ্কার পরিচ্ছন্ন এবং কার্যক্রম পরিদর্শন করে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি ক্যান্টিন কর্মচারীদের পাস পরীক্ষা করতে হবে। দালালচক্র প্রতিহত করতে ক্যান্টিন বা ক্যাফেটেরিয়ার আশেপাশে অভিযান পরিচালনা করতে হবে। জননিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে, আদেশের ভিত্তিতে কাজ শুরু করেছেন তারা।               



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মধুর ক্যান্টিনের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ৫ জনকে বহিষ্কার

ঢাকায় বালিশ প্রতিবাদ

প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তা সতর্কতা প্রত্যাহার চাইবে ঢাকা

শিশুটিকে দত্তক পেতে চতুর্মুখী লড়াই

রিকশাচালকের বিরুদ্ধে ২৭ লাখ টাকার চেক মামলা

ব্যাংকে নগদ টাকার সংকট সরকারি আমানত পেতে তোড়জোড়

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

সংসদ যেন একদলীয় করে তোলা না হয়

শামীম হত্যার নেপথ্যে

পাকিস্তানের বাংলাদেশ মিশনে ভিসা ইস্যু বন্ধ

গণমাধ্যমের অবস্থা করুণ থেকে করুণতর হবে: মান্না

সিলেটে যে কারণে ওসি আক্তারের ওপর ক্ষুব্ধ খাদিমপাড়াবাসী

আমার মনে হয় আপনারা ব্যাখ্যা পাবেন: আইনমন্ত্রী

রাজধানীতে টিকিট ছাড়া গণপরিবহন চলবে না: সাঈদ খোকন

ক্রিকেট বিশ্বকাপ ঘিরে প্রতারক চক্রের ফাঁদ

সম্মান হারিয়েছে নির্বাচন কমিশন: রাহুল গান্ধী