সচিবালয়ে দালালচক্রের বিরুদ্ধে অভিযানে নামছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

এক্সক্লুসিভ

দীন ইসলাম | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
দেশের প্রশাসনযন্ত্র সচিবালয়ে দালালচক্রের বিরুদ্ধে অভিযানে নামছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এজন্য সচিবালয়ের ক্যান্টিন ও ক্যাফেটেরিয়াতে অভিযান পরিচালনা করবে তারা। এ ছাড়া অবৈধ ও জাল পাস রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এসব সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তের ভিত্তিতে গত ৩রা ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ একটি আদেশ জারি করেছে। আদেশে সচিবালয়ের নিরাপত্তা তদারকি ও ভেতরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কমিটিতে উপ-সচিবদের আহ্বায়ক করা হয়েছে। প্রতিটি কমিটিতে চার জন করে সদস্য রাখা হয়েছে।

উপ-সচিব মো. ফিরোজ উদ্দিন খলিফার নেতৃত্বাধীন কমিটিতে বাংলাদেশ সচিবালয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, গণপূর্ত বিভাগ/অধিদপ্তরের একজন কর্মকর্তা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। এ ছাড়া উপ-সচিব মো. মজিবর রহমান, মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার, মোহাম্মদ হাবিবুর রহমান ও ধনঞ্জয় কুমার দাসের নেতৃত্বাধীন কমিটিতে বাংলাদেশ সচিবালয়ের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, গণপূর্ত বিভাগ/অধিদপ্তরের একজন কর্মকর্তা ও অন্যান্য সংস্থার কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। এ কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, অবৈধ বা জাল পাস রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।

ভিভিআইপি ছাড়া কোনো প্রটেকশনের গাড়ি সচিবালয়ে প্রবেশ করবে না। এ ছাড়া অন্য মন্ত্রণালয়ের পাশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দর্শনার্থী প্রবেশ করবে না। এতে বলা হয়েছে, ক্যান্টিনগুলো পরিষ্কার পরিচ্ছন্ন এবং কার্যক্রম পরিদর্শন করে ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি ক্যান্টিন কর্মচারীদের পাস পরীক্ষা করতে হবে। দালালচক্র প্রতিহত করতে ক্যান্টিন বা ক্যাফেটেরিয়ার আশেপাশে অভিযান পরিচালনা করতে হবে। জননিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে, আদেশের ভিত্তিতে কাজ শুরু করেছেন তারা।               



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিগারেট চুরির অপবাদ, অতঃপর...

জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

অভিযোগ ছাড়া কোনো পরিবহন থামানো যাবে না : আইজিপি

জামিনে মুক্ত বিএনপির রবি

মন্ত্রণালয়ের প্রতিবেদনের অপেক্ষায় দুদক

পাকুন্দিয়ায় শিশু ধর্ষণের অভিযোগে দুই কিশোর আটক

‘ইরানিদের হুমকি দেবেন না, সম্মানের সঙ্গে কথা বলুন’

খালেদা জিয়ার আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহারে নোটিশ

মক্কায় ক্ষেপণাস্ত্র হামলা, ইরান সমর্থিত হুতিকে অভিযুক্ত সৌদির

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশন, ব্যাখ্যা দিয়েছে সুপ্রিম কোর্ট

পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানের নেপথ্যে বামভোট নাকি মেরুকরণের রাজনীতি

মোদিকে থামাও

পাকিস্তানের বাংলাদেশ মিশনে ভিসা ইস্যু বন্ধ হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

হিমালয়ান ভায়াগ্রা নিয়ে দুই গ্রামের সংঘর্ষ

ঋণখেলাপিদের বিশেষ সুবিধা আটকে গেলো হাইকোর্টে

কেরানীগঞ্জে আদালত স্থাপন সম্পূর্ণ অসাংবিধানিক : মওদুদ