গ্রেপ্তার হওয়া বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের তালিকা ইসিতে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ নভেম্বর ২০১৮, বুধবার, ১:২২ | সর্বশেষ আপডেট: ১:২৩
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে একজন মনোনয়নপ্রত্যাশীর খোঁজ এখনও পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ বিএনপির। আজ সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশনের (ইসি) মনোনয়নপ্রত্যাশী গ্রেপ্তার হওয়া  নেতাকর্মীদের একটি তালিকা কাছে জমা দিয়েছে বিএনপি। দলটির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা মো. সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধি দল এসে এই তালিকা জমা দেয় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর।  
গ্রেপ্তার হওয়া মনোনয়নপ্রত্যাশীরা বিএনপি নেতারা হলেন বাগেরহাট-৪ আসনে মো. ইব্রাহিম হোসেন, গাইবান্ধা-২ আসনে দলের গ্রাম সরকার বিষয়ক সম্পাদক মো. আনিসুজ্জামান খান বাবু, নেত্রকোনা সদর-২ আসনের ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মো. আনোয়ারুল হক রয়েল, ঢাকা মহানগর-১০ আসনের ঢাকা দক্ষিণ মহানগর দক্ষিণ যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম রবি ও যশোর জেলা বিএনপির সহ-সভাপতি মো. আবুবক্কর আবু।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী নেতাদেরও গ্রেপ্তার ও আটকে রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত মনোনয়নপ্রত্যাশী পাঁচজনকে আটকের পর জেলহাজতে পাঠানো হয়েছে। মনোনয়নপ্রত্যাশী একজনকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

চিঠিতে আরও বলা হয়, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা ও গ্রেপ্তার হওয়া  নেতাকর্মীদের তালিকা এর আগে দু’বার দলের পক্ষ থেকে ইসিকে দেয়া হয়েছে। সুনির্দিষ্ট মামলার তালিকা দেয়ার পরও আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া।
কয়েকদিন ধরে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে দিনের পর দিন আটক রেখে আদালতে হাজির করা হচ্ছে। আবার কাউকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে আটকের পর গুম করে রাখা হচ্ছে। দলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি তাল্লাশিও চলছে।

এ সময় তফসিলের পর গ্রেপ্তাত হওয়া নেতাকর্মীদের তালিকাও ইসির কাছে তুলে দেয় বিএনপির প্রতিনিধি দল। চিঠিতে গ্রেপ্তার-হুমকি বন্ধ ও মামলা থেকে দলের  নেতাকর্মীদের মুক্তির জন্যও বলে বিএনপি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চবিতে ১৩ শিক্ষার্থীকে বহিষ্কার, ২ জনের সনদ স্থগিত

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যদের শপথ কাল

‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ বই বাজেয়াপ্ত করে সম্পাদককে তলব করেছে হাইকোর্ট

কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথনির্দেশনা

শ্রীনগরে সাবেক সেনা কর্মকর্তার তৃতীয় স্ত্রীর লাশ উদ্ধার

ভারত হামলা চালালে প্রতিশোধ নেবে পাকিস্তান

আর কত বয়স হলে ভাতা পাবেন মযুরী বেগম?

ভারতীয় সেনাবাহিনীর হুঁশিয়ারি

উপজেলা নির্বাচনের ফলাফলের আগাম ধারনা দিলেন মাহবুব তালুকদার

সাঈদীর ছেলে মাসুদ সাঈদী কারাগারে

গণতন্ত্র এখন বিপদগ্রস্ত

আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

ক্রাউন প্রিন্সের ভারত সফর নিয়ে ১০ তথ্য

জাকসু নির্বাচন হবে, শিগগিরই প্রশাসনে রদবদল

ভারতের আপত্তির মুখে সৌদি আরব ফিরে গেলেন ক্রাউন প্রিন্স

পালানোর চেষ্টা রিমান্ডে থাকা ‘জঙ্গি’র