বিএনপি নির্বাচন বানচাল করতে চায়: কাদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ নভেম্বর ২০১৮, সোমবার, ৬:৪৬
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঐক্যফ্রন্টের ব্যানারে একটি দল নির্বাচন বানচালের পায়তারা করছে। সারাদেশে শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ বিরাজ করছিলো। শিডিউল ঘোষণার পর মনোনয়ন প্রদান পর্যায়ে তারা পরিকল্পিতভাবে সংগ্রহের নামে সারাদেশ থেকে তাদের নেতাকর্মীর পাশাপাশি সন্ত্রাসীদের জড়ো করে পুলিশের ওপর হামলা করেছে। ২০ জনের মতো পুলিশ আহত হয়ে হাসপাতালে। আজ বিকালে দলীয় প্রধানের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

কাদের বলেন, এতদিন যারা পরিবেশ পরিবেশ বলে চিৎকার করছিলো, শিডিউল ঘোষণার পর তারাই পরিবেশ নষ্ট করছে। বিএনপি, আওয়ামী লীগের চেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রির ভুয়া প্রতিযোগিতায় লিপ্ত অভিযোগ করে কাদের বলেন, আমাদের চার হাজার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এখন তারা তার চেয়ে বেশি বিক্রি দেখাতে চায়।
আর এজন্য তারা চিহ্নিত দাগি সন্ত্রাসীদের জড়ো করে ফরম বিক্রি দেখাচ্ছে। তারা দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। আমি চ্যালেঞ্জ করে বলছি, তারা মনোনয়ন ফরম বিক্রির ভুয়া সংখ্যাতত্ত্ব দিচ্ছে। দলীয় মনোনয়ন নিয়ে কাদের বলেন, দল এখনও কাউকে মনোনয়ন দেয়নি, দিয়েছে মিডিয়া।

মনোনয়ন নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ স¤পূর্ণ আইডিয়া নির্ভর। দলগত মনোনয়ন প্রকাশ না করা পর্যন্ত সব খবরকে ভুয়া হিসেবে পড়ার জন্য নেতা কর্মীদের অনুরোধ করেন তিনি। বিএনপির যাদেরকে গ্রেপ্তার করা হচ্ছে তারা কোন না কোনভাবে অপরাধী। বিএনপির বেশিরভাগ নেতাকর্মী অপরাধী। তাই অপরাধীদের গ্রেপ্তার নিয়ে কিছু বলার নেই। তবে কোন নিরাপরাধ ব্যক্তি হয়রানি কিংবা গ্রেপ্তার হবে না। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Rafiqul

২০১৮-১১-১৯ ০৮:৫৯:২৩

হেতেরে ইমিডেটলি মেন্টালী চিকিৎসা দেওয়া দরকার

Mohammed Moniruzzama

২০১৮-১১-১৯ ০৮:২০:৫৯

ওবায়দুল স্যার সব আইন কানুন শুধু আপনাদের স্বার্থের জন্য করেছেন যতটুকু বুঝি । আমরা দশ (১০) কোটির ও বেশি ভোটার এবার আমরা আমাদের ভোট আমরা দিতে চাই আমরা ভোট কেন্দ্রে যাবো আমার নাগরিক অধিকার প্রয়োগ করার জন্য এরমধ্যে যদি কেন্দ্রে গিয়ে দেখি আমার ভোট আপনারা দিয়ে দিয়েছেন ( কেন বললাম আপনারা যেহেতু ক্ষমতায় আছেন আপনারা ) তাহলে এরজন্য কি আইন আপনারা পাশ করেছেন বিগত দশ (১০) ক্ষমতার সময়ে ? ভোট আমাদের সকল নাগরিকের মৌলিক অধিকার ।

Dupur

২০১৮-১১-১৯ ২১:১৯:০৫

saribadi shalsha,bonaji haluya khilaite oibo.arsho vogondhor hoiyace

মোহাম্মদ কামাল হোসে

২০১৮-১১-১৯ ০৮:০৬:৪৬

খমতা আপনাদের হাতে, বিএনপি নিবাচন কিভাবে বানচাল করবে? এভাবে কথা না বলায় ভাল। কারন আপনারা সত্য বলাই আমাদের সাধারণ মানুষের কাম্য।

নাম প্রকাশে অনিচ্ছুক

২০১৮-১১-১৯ ০৭:৩৫:৫৭

জমগণ এত বোকা না, সব বুঝে।

খুররম সাজিদ

২০১৮-১১-১৯ ০৬:১৩:১১

আমরা শুনছি ভিন্নকথা। কোনো দাবি না মানা সত্ত্বেও বিএনপি তাদের জোট ও নবগঠিত ফ্রন্ট নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নামার কারণে নাকি আওয়ামীলীগের সব হিশেব নিকেশ পালটে গিয়েছে। আর একতরফা বা পাতানো নির্বাচন হবেনা। এখন পুলিশ দিয়ে ভোটে জেতার চেষ্টা চলছে। শেষ পর্যন্ত পরিস্থিতির কারণে সেটা সম্ভব না হলে আওয়ামীলীগই নাকি ভোট বানচালের প্ল্যান করে রেখেছে। কিছুদিন অপেক্ষা করলে পরিষ্কার হয়ে যাবে কার কী প্ল্যান আছে।

আপনার মতামত দিন

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়ে রিকশাচালককে মারধরকারী নারী যা বললেন

টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের তালিকায় শহিদুল আলম

সিলেটে ঐক্যফ্রন্টের পথসভায় বাধা, মাইক খুলে নিয়েছে পুলিশ

নির্বাচনে অংশ নিতে পারবেন বিএনপির তমিজ উদ্দিন

‘ইসিতে অভিযোগ জানিয়ে ফেরার পথে বিএনপি নেতা আটক’

ডিসিদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়

আজই অনাস্থা ভোটের মুখে পড়ছেন তেরেসা মে

নাজিব রাজাকের বিরুদ্ধে দুর্নীতির নতুন অভিযোগ

নির্বাচন যেনো দুধ-ভাত খেলা: ববি হাজ্জাজ

সিইসি অসহায়, বিব্রত: সেলিমা রহমান

রোহিঙ্গাদের অবস্থার উন্নতি ও নৃশংসতায় দায়ীদের বিচার চায় যুক্তরাষ্ট্র

সিংড়ায় বিএনপি প্রার্থীর নেতাকর্মীদের ওপর হামলা, সংবাদ সম্মেলন

বিকালে আইজিপির সঙ্গে বৈঠকে করবে বিএনপি নেতারা

৩০শে ডিসেম্বরের পর আওয়ামী লীগের খবর পাওয়া যাবে না: মওদুদ

যুক্তরাষ্ট্রের কালো তালিকাভুক্তি প্রত্যাখ্যান পাকিস্তানের

অভিযোগ নিয়ে ইসিতে বিএনপি প্রতিনিধিদল