বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ক্ষমতাসীনদের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ নভেম্বর ২০১৮, রোববার, ৮:০৩ | সর্বশেষ আপডেট: ৮:০৬
ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দিয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়ায় বিএনপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার সন্ধ্যায় দলটির প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব.) ফারুক খানের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাত করে লিখিতভাবে এ অভিযোগ জানায়।

সকালে চেয়ারপারসনের কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতকার নেয় বিএনপি। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ কার্যক্রমে লন্ডন থেকে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেকের কার্যক্রম নির্বাচন কমিশনকে খতিয়ে দেখতে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর কিছু সময় পর নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, এ কার্যক্রমের ব্যাপারে কেউ অভিযোগ করলে ইসি তা পর্যালোচনা করে দেখবে। কমিশনারের বক্তব্যের পর সন্ধ্যায় আওয়ামী লীগের ওই প্রতিনিধি দল কমিশনে অভিযোগ নিয়ে আসে। সচিবের সঙ্গে সাক্ষাতের পর ফারুক খান সাংবাদিকদের বলেন, গত দুই দিনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়েছে।

আজকে দেশবাসী দেখেছে বাংলাদেশের একজন পলাতক দ-প্রাপ্ত আসামী তারেক রহমান বিএনপির যারা প্রার্থী তাদের সঙ্গে কথা বলছে স্কাইপ বা কোনো মাধ্যমে, টেলিকনফারেন্সের মাধ্যমে।
যেটা বাংলাদেশের নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এছাড়া সুপ্রিম কোর্টের দুই মাস আগের একটা নির্দেশনা আছে যে তারেক রহমানের কোনো বক্তব্য কোনো জায়গায় প্রচার করা যাবে না। সুতরাং আমাদের সর্বোচ্চ আদালতের নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন এবং এটা আদালত অবমাননার সামিল এবং সেই সঙ্গে নির্বাচন কমিশন এটাও বলেছে গঠনতন্ত্র পরিবর্তন সাপেক্ষে তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করতে পারেন না। তিনি আরও বলেন, আমরা মনে হয় এটা নির্বাচনের এবং সর্বোচ্চ আদালতের আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

‘হাসিনা: এ ডটারস টেল’ নামক ডিজিটাল প্রচারণার মাধ্যমে আচরণবিধি লঙ্ঘন হচ্ছে কিনা- জানতে চাইলে ফারুক খান বলেন, এটা বিনোদন মাধ্যমে দেখা হচ্ছে এবং মানুষ টাকা দিয়ে দেখছে। এটার সঙ্গে নির্বাচনের কোনো সম্পৃক্ততা নেই। আওয়ামী লীগের প্রতিনিধি দলে এডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পি, এডভোকেট রিয়াজুল কবীর কাউসার প্রমুখ উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যদের শপথ কাল

‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ বই বাজেয়াপ্ত করে সম্পাদককে তলব করেছে হাইকোর্ট

কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথনির্দেশনা

শ্রীনগরে সাবেক সেনা কর্মকর্তার তৃতীয় স্ত্রীর লাশ উদ্ধার

ভারত হামলা চালালে প্রতিশোধ নেবে পাকিস্তান

আর কত বয়স হলে ভাতা পাবেন মযুরী বেগম?

ভারতীয় সেনাবাহিনীর হুঁশিয়ারি

উপজেলা নির্বাচনের ফলাফলের আগাম ধারনা দিলেন মাহবুব তালুকদার

সাঈদীর ছেলে মাসুদ সাঈদী কারাগারে

গণতন্ত্র এখন বিপদগ্রস্ত

আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

ক্রাউন প্রিন্সের ভারত সফর নিয়ে ১০ তথ্য

জাকসু নির্বাচন হবে, শিগগিরই প্রশাসনে রদবদল

ভারতের আপত্তির মুখে সৌদি আরব ফিরে গেলেন ক্রাউন প্রিন্স

পালানোর চেষ্টা রিমান্ডে থাকা ‘জঙ্গি’র

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় নারী নিহত