ঝিনাইদহ-৪

আলোচনায় হামিদুল ইসলাম

বাংলারজমিন

আমিনুল ইসলাম লিটন, ঝিনাইদহ থেকে | ১৮ নভেম্বর ২০১৮, রোববার
 ঝিনাইদহ-৪ (ঝিনাইদহ-কালীগঞ্জ) আসন থেকে ধানের শীষের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি, জেলা বিএনপি’র সদস্য ও কালীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হামিদুল ইসলাম। তিনি ১৯৮৮ সাল থেকে এরশাদবিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। ২০০৪ সালে কালীগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন। এ ছাড়াও তিনি পৌরসভা নির্বাচনে বিপুল ভোটের মাধ্যমে কাউন্সিলর নির্বাচিত হয়ে প্যানেল মেয়রের দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করেন।
বিগত ১০ বছরে কেন্দ্রীয় ঘোষিত সকল রাজনৈতিক কর্মসূচিতে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছেন। এ সময় অসংখ্য মামলায় জর্জরিত নেতাকর্মীদের মানসিক ও আর্থিক সহযোগিতা পাশে দাঁড়িয়েছেন। তার বিরুদ্ধেও ২০ এর অধিক মামলা হয়েছে। এ ছাড়াও তাকে হত্যার উদ্দেশ্যে একাধিকবার তার বাড়িতে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।
এ সময় উপজেলা বিএনপি’র নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন। বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম করে তিনি নিজেকে পরিচ্ছন্ন নেতা হিসেবে সংসদীয় আসনে পরিচিতি করেছেন। তার নেতৃত্বে এই দুঃসময়েও ঝিমিয়ে পড়া বিএনপি কার্যক্রম শুরু করেছে। দীর্ঘদিন ধরে হামিদুল ইসলাম কালীগঞ্জ সংসদীয় আসনের জনগণের পাশে যাচ্ছেন বিএনপির প্রচার নিয়ে। এ ছাড়া শীতার্তদের মাঝে বিপুল পরিমাণ কম্বল বিতরণ, গণসংযোগ, ঈদ সামগ্রী বিতরণ, পূজামণ্ডপ পরিদর্শন, ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ দরিদ্র মানুষকে বিভিন্নভাবে আর্থিক সহায়তা করে যাচ্ছেন। যে কারণে তিনি কালীগঞ্জের ভোটারদের মাঝে আলোচনায় এসেছেন। তরুণ প্রজন্মের কাছে রয়েছে তার জনপ্রিয়তা, তিনি মনোনয়ন পেলে এ আসনটি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারবেন বলে আশা করছেন তার সমর্থকরা। এ ব্যাপারে হামিদুল ইসলাম বলেন, আমি আশাবাদী দল আমাকে এই আসনে মনোনয়ন দেবে এবং বিএনপির জয় হবে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়ে রিকশাচালককে মারধরকারী নারী যা বললেন

টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের তালিকায় শহিদুল আলম

সিলেটে ঐক্যফ্রন্টের পথসভায় বাধা, মাইক খুলে নিয়েছে পুলিশ

নির্বাচনে অংশ নিতে পারবেন বিএনপির তমিজ উদ্দিন

‘ইসিতে অভিযোগ জানিয়ে ফেরার পথে বিএনপি নেতা আটক’

ডিসিদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়

আজই অনাস্থা ভোটের মুখে পড়ছেন তেরেসা মে

নাজিব রাজাকের বিরুদ্ধে দুর্নীতির নতুন অভিযোগ

নির্বাচন যেনো দুধ-ভাত খেলা: ববি হাজ্জাজ

সিইসি অসহায়, বিব্রত: সেলিমা রহমান

রোহিঙ্গাদের অবস্থার উন্নতি ও নৃশংসতায় দায়ীদের বিচার চায় যুক্তরাষ্ট্র

সিংড়ায় বিএনপি প্রার্থীর নেতাকর্মীদের ওপর হামলা, সংবাদ সম্মেলন

বিকালে আইজিপির সঙ্গে বৈঠকে করবে বিএনপি নেতারা

৩০শে ডিসেম্বরের পর আওয়ামী লীগের খবর পাওয়া যাবে না: মওদুদ

যুক্তরাষ্ট্রের কালো তালিকাভুক্তি প্রত্যাখ্যান পাকিস্তানের

অভিযোগ নিয়ে ইসিতে বিএনপি প্রতিনিধিদল