কক্সবাজার-১

নৌকার মাঝির দৌড়ে দুই ভাই

বাংলারজমিন

বাপ্পি শাহরিয়ার, চকরিয়া (কক্সবাজার) থেকে | ১৭ নভেম্বর ২০১৮, শনিবার
সালাহউদ্দিন আহমদ ও কমর উদ্দিন আহমদ। সালাহউদ্দিন আহমদ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে তিনবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন। তিনি তিনবারই বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদের কাছে দু’বার ও তার স্ত্রী হাসিনা আহমেদের কাছে পরাজিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাননি সালাহ উদ্দিন। তিনি এবারও দলের মনোনয়ন চেয়ে মাঠে নেমেছেন।
কমর উদ্দিন জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক, জেলা পরিষদের সদস্য ও চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি। তারা দুই ভাই দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। দু’জনই একই মঞ্চে প্রচারণা চালিয়ে আসছেন। কক্সবাজার-১ দক্ষিণ চট্টগ্রামের সবচেয়ে আলোচিত আসন।
এক সাথে দুইভাই মনোনয়ন চাওয়ায় খোদ আওয়ামী লীগ ও ভোটাদের মুখে আলোচনার মুখে পড়েছে। তবে তাদের দুই ভাইয়ের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই। কমরউদ্দিন স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে সুসম্পর্ক রেখে এগিয়ে যাচ্ছেন। চকরিয়া উপজেলা আওয়ামী লীগের এক নেতা অভিযোগ করেন, ‘সালাহ উদ্দিন আহমদ এর আগেও তিন প্রার্থী ছিলেন। তিনি প্রতি বারই বিএনপির প্রার্থীর কাছে হেরে যান। এবার আমরা মাঠে ফিট এমন কাউকে প্রার্থী দেওয়ার জন্য জননেত্রী শেখ হাসিনার কাছে প্রার্থনা করছি। কারণ, আওয়ামী লীগ চকরিয়া-পেকুয়া আগের চেয়ে এখন অনেক শক্তিশালী। বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়নের জোয়ারে বিএনপি অনেকটা কোণঠাসা। কমর উদ্দিন আহমদ জেলা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় নানাভাবে উন্নয়নের হাত বাড়িয়ে দিয়েছেন। কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কমর উদ্দিন আহমেদ বলেন, ‘আমরা দুই প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছি। কাকে মনোনয়ন দেবে সেটি দলের প্রধানের উপর নির্ভর করে। আসন্ন সংসদ নির্বাচনে নেত্রী আমাকে মনোনয়ন দিলে দলের সবাইকে সঙ্গে নিয়ে নৌকার বিজয় ছিনিয়ে আনব। যদি নৌকা প্রতীকে অন্য কাউকে মনোনয়ন দেওয়া হয় তাহলে তার পক্ষে মাঠে কাজ করব। কারণ, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারে না। আমাদের মূল লক্ষ্য হলো সারা দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনাকে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করা।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিজ আসন থেকেই প্রচার শুরু করছেন শেখ হাসিনা

নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী ৩৪,৬৭১ স্থানীয় পর্যবেক্ষক

উচ্চ আদালতে হাজারো জামিনপ্রার্থী, দুর্ভোগ

পরিস্থিতির উন্নতি না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন উঠবে

হাইকোর্টেও বিভক্ত আদেশ

সব দলকে অবাধ প্রচারের সুযোগ দিতে হবে

পাঁচ রাজ্যে বিজেপির ভরাডুবি

নোয়াখালীতে গুলিতে যুবলীগ নেতা নিহত

ভুলের খেসারত দিলো বাংলাদেশ

চার দলের প্রধান লড়ছেন যে আসনে

কোনো সংঘাতের ঘটনা ঘটেনি

সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

দেশজুড়ে ধরপাকড়

টেকনোক্র্যাট মন্ত্রীদের চার মন্ত্রণালয়ের দায়িত্ব তিন জনের হাতে

আবারো বন্ধ হলো ৫৪টি নিউজ পোর্টাল

নারী প্রার্থীদের অঙ্গীকার