বিএনপির মনোনয়ন ফরম বিক্রি

শেষ দিনেও উপচে পড়া ভিড়

অনলাইন

আব্দুল আলীম | ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার, ২:১৮ | সর্বশেষ আপডেট: ৪:০১
ছবিঃ জীবন আহমেদ
বিএনপির মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন আজ। সকাল থেকে পঞ্চম দিনের মতো চলছে মনোনয়ন  প্রত্যাশীদের চিরচেনা শোডাউন।  নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন, প্লাকার্ডসহ মিছিলে মিছিলে আসছেন নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে।
পুরানা পল্টন, বিজয় নগর পানির ট্যাংক, কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, ফকিরাপুল সব দিক থেকেই মনোনয়ন প্রত্যাশীরা শোডাউন করছেন খন্ড খন্ড মিছিল নিয়ে। সব শোডাউনের কেন্দ্র নয়াপল্টন। সব পথ যেন মিলেছে নয়াপল্টনে।  কারো হাতে শোভা পাচ্ছে ধানের শীষের ছড়া ও কৃষকের মথালী। কোনো কোনো মিছিলে ব্যান্ড পার্টির তালে তালে নেতাকর্মীদের উল্লাস।
ঢাক- ডোল, বাদ্যযন্ত্র আর স্লোগানে মুখরিত করছে নয়াপল্টন। উৎসবের আমেজে দলীয় মনোনয়ন পেতে নিজেদের সাধের প্রায় সবটুকুই উজাড় করে চেষ্টা চালাচ্ছেন ধানের শীষের মনোনয়নের আশায়। ফলে প্রতিকুল পরিবেশ, পুলিশের রক্ত চুক্ষু উপেক্ষা করে বিএনপি নেতারা শোডাউনও দিচ্ছেন।
 এ যেন ভোট উৎসবের শহর। সকাল থেকে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভীড় কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বন্ধ হয়ে যায় কার্যালয়ের সামনের রাস্তার একাংশ।
বাকি অংশে গাড়ি চলাচল সীমিত হয়ে যায়। কার্যালয়ের মাইক থেকে রাস্তা ফাঁকা রাখার নির্দেশনা দেয়া হয় সার্বক্ষণিক।
গত সোমবার থেকে টানা পঞ্চম এবং শেষ দিন শুক্রবারও উৎসবের আমেজে ধানের শীষ প্রতীকের আশায় দলীয় ফরম সংগ্রহ এবং জমা দিচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। বেলা ১২টার দিকে ব্যাপক শোডাউন করে মনোনয়ন ফরম জমা দেন যশোর ৪ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার টি এস আইয়ুব। তিনি মানবজমিনকে বলেন, গণতন্ত্র এবং ভোটের অধিকার রক্ষার আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছি। তিনি বলেন, জনগণ ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত।
শুধু টিএস আইয়ুবই নয়, কর্মী বাহিনী নিয়ে শোডাউন করে মনোনয়ন জমা দেন বিএনপি সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তসলুকদার দুদু। তিনি নাটোর থেকে নির্বাচন করতে চান। বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি ফেনী ৩ আসন থেকে নির্বাচন করতে চান। শুক্রবার সকালে কর্মী সমর্থকদের নিয়ে তিনি মনোনয়ন জমা দিয়েছেন। তিনি বলেন, নেতাকর্মীদের উৎচ্ছাস দেখে স্বৈরাচার সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তাই পুলিশ লেলিয়ে দিয়ে আমাদের শান্তিপূর্ণ অবস্থানে বিশৃঙ্খলা তৈরি করেছে। আজকেও পুলিশের রক্ত চক্ষু উপেক্ষা করে নেতাকর্মী রা আমাদের পার্টি আফিসে এসেছে মনোনয়ন ফরম জমা দিতে।
এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিরন্ত্রণে পুলিশ সদস্যের তৎতপর দেখা যায়। তারা নাইটেঙ্গেল মোড় এবং ফকিরাপুলে অবস্থান করছেন। গত চার দিনে মোট ফরম বিক্রি হয়েছে ৪১১২টি। এখন পর্যন্ত ১২৪৯ জমা পড়ছে। এর মধ্য প্রথম দিন ফরম বিক্রি হয় ১৩২৬টি, দ্বিতীয় দিন ১৮৯৬টি।  গতকাল তৃতীয় দিন ৪৮৮টি বিক্রি হয় এবং জমা পড়ে ৩৯১টি। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ৮৫৮টিমনোনময়ন ফরম জমা এবং বিক্রির হয় ৪০২টি। গতকাল সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। উল্লেখ্য, আগামী ১৮ থেকে ২০শে নভেম্বর ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের স্বাক্ষাৎ অনুষ্ঠিত হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মঈন খানের প্রচারণায় হামলা, আহত ১০

ময়মনসিংহে বিএনপির মিছিলে হামলা, আহত ৩৫, ভাংচুর

রাঙ্গাবালীতে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে অর্ধশত আহত, ব্যাপক ধরপাকড়

সৌদি জোটের হামলায় ৯ মাসেই ৬০ হাজার ইয়েমেনি নিহত, সবথেকে রক্তাক্ত মাস নভেম্বর

ইউরোপজুড়ে ছুটছেন মে

মানিকগঞ্জে বিএনপির প্রচারণায় ছাত্রলীগ-যুবলীগের হামলা, আহত ১০ জন

শাহজাদপুরে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা, আহত ১৫, অগ্নিসংযোগ

চট্টগ্রামে আওয়ামী লীগ-বিএনপির কোলাকুলি

‘কঠিন সময়ে প্রবেশ করছে যুক্তরাষ্ট্র’

নোয়াখালীতে সংঘর্ষে যুবলীগ নেতা নিহত

সিলেট থেকেই কাল প্রচারাভিযান শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট

এবার ৫৪টি নিউজ পোর্টাল ও ওয়েবসাইট বন্ধের নির্দেশ বিটিআরসির

ভারতে ৫ রাজ্যের নির্বাচনে বিজেপি ভরাডুবির পথে

‘নির্বাচন থেকে দূরে রাখতেই হামলা’

‘পুলিশের ওপর ইসির কোনো নিয়ন্ত্রণ নেই’

নড়াইলে এনপিপির কর্মীসভায় হামলা