ক্যালিফোর্নিয়ার বারে হামলাকারী সাবেক নৌবাহিনীর সদস্য

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৭:৩০
ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলের বারে হামলাকারী সন্দেহভাজন এক ব্যক্তিকে শনাক্ত করেছে পুলিশ। ডেভিড লং নামের ২৮ বছর বয়সী ওই ব্যক্তি একজন নৌবাহিনীর সদস্য ছিলেন বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে  বিবিসি অনলাইন। এর আগে এ বছরের শুরুতে তিনি নিজ বাড়িতে অসঙ্গত আচরণ শুরু করেন। পরে পুলিশের মানসিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা তাকে সুস্থতার ছাড়পত্র দেন।
বুধবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ১১টা ২০মিনিটে বর্ডারলাইন বার এন্ড গ্রিল নামের ওই বারটিতে হামলা করা হয়। বারের  ভেতরে কমপক্ষে ২০০ মানুষ উপস্থিত ছিলেন। পুলিশ বলছে, হামলাকারী ডেভিডের পরণে সে সময় কালো পোশাক ছিল। হামলার পর সে আত্মহত্যা করেছে বলেও ধারণা পুলিশের।    
পুলিশ আরো জানিয়েছে, হামলাকারী .৪৫ ক্ষমতার একটি আধা স্বয়ংক্রিয় গ্লোক বন্দুক দিয়ে হামলাচালিয়েছে।
আর এই অস্ত্রটি কযালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বেআইনী। হামলাকারী হামলার সময় ঠিক কতটি গুলি ছুড়েছে তা নিশ্চিত নয়। এমনকি হামলাকারে সে বন্দুকটি পুনরায় লোড করেছে কিনা সে বিষয়টিও অনিশ্চিত।
টেইলর হুইটলার নামের এক প্রত্যক্ষদর্শী জানান, আমরা এক বন্দুর ২১তম জন্মদিন পালন করছিলাম। আমরা নাচানাচি করছি, এমন সময় একটি গুলির আওয়াজ শুনতে পাই। আমি পেছন ফিরে তাকাই এবং দেখতে পাই সবাই চিৎকার করে বলছে, নিচু হও। এরপর কিছু লোক আসে এবং আমাকে টেনে নিয়ে যাওয়ার আগে পর্যন্ত আমি মেঝেতেই শুয়ে ছিলাম।    
অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বারটিতে একটি কলেজের মিউজিক নাইট চলাকালীন হামলাকারী বারে ঢোকেন এবং গুলি করার আগ মূহুর্তে তিনি একটি স্মোক গ্রেনেড ছোড়েন।
এসময় রন হেলাস নামের এক পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে প্রবেশ করতে গেলে এ কর্মকর্তাকে বেশ কয়েকটি ক্সগুলি করা হয়। পরবর্তীতে তিনি হাসপাতালে মারা যান।  
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলের একটি বারে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন কমপক্ষে ১৩ জন। নিহত হয়েছে হামলাকারী নিজেও। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

২০ দল ও ঐক্যফ্র‌ন্টের স‌ঙ্গে বৈঠ‌কের পর উপ‌জেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নে‌বে বিএন‌পি

সিইসির সঙ্গে পররাষ্ট্র সচিবের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

ফের প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সজীব ওয়াজেদ জয়

খুচরা বাজারে এখনো বাড়তি দামেই চাল

৫০ আসনের ৪৭টিতে অনিয়ম রাতে সিল মারা হয় ৩৩টিতে

গোলকধাঁধায় ১৫ উপজেলা চেয়ারম্যান-মেয়র

উপজেলা নির্বাচন নিয়ে দলের তৃণমূলে আগ্রহ নেই

মিয়ানমারের দূতকে তলব ঢাকার প্রতিবাদ

রিমান্ডে মুখ খুলেছে আসামিরা

ওবায়দুল কাদেরকে প্রকাশ্যে জাতির কাছে মাফ চাইতে হবে

সংলাপ নিয়ে কাদের এইচ টি ইমাম যা বললেন

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সাংবাদিকদের উদ্বেগ দূর করা হবে

মাদারীপুরে স্কুলছাত্রীকে কুপিয়ে জখম

মনিরুল হক চৌধুরী মুক্ত

মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই